তালায় শিশু রিয়াদের করোনা পজেটিভ, বাড়ি লকডাউন


444 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
তালায় শিশু রিয়াদের করোনা পজেটিভ, বাড়ি লকডাউন
মে ৩১, ২০২০ তালা ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

বি. এম. জুলফিকার রায়হান ::

তালা উপজেলার তেঁতুলিয়া ইউনিয়নের কলিয়া গ্রামের ব্লাড ক্যান্সারে আক্রান্ত শিশু রিয়াদ হোসেন (১৪) করোনায় আক্রান্ত হয়েছে। শনিবার রাতে খুলনা মেডিকেল কলেজ হাসপাতাল থেকে রিয়াদের করোনা পজেটিভ সংক্রান্ত রিপোর্ট জানানো হয়। সে কলিয়া গ্রামের মো. তবিবুর রহমানের পুত্র।
জানা গেছে, রিয়াদ হোসেন দীর্ঘদিন ব্লাড ক্যান্সারে আক্রান্ত হয়ে ঢাকায় চিকিৎসাধিন ছিল। সেখান থেকে প্রায় ২০দিন আগে বাড়ি ফিরে সে স্থানীয় কলিয়া মাধ্যমিক বিদ্যালয়ে হোম কোয়ারেন্টিনে থাকে। হঠাৎ তার শরারীরিক অবস্থার অবনতি হলে পরিবারের লোকজন গত ২৭ মে তাকে তালা হাসপাতালে আনে এবং তার করোনা পরীক্ষার জন্য নমুনা দিয়ে যান।

তালা উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. রাজীব সরদার জানান, শিশু রিয়াদ’র নমুনা পরীক্ষার জন্য খুলনা মেডিকেল কলেজ হাসপাতালের পিসিআর ল্যাবে পাঠানো হয়। শনিবার (৩০ মে) রাতে ওই শিশুর করোনা পজেটিভ রিপোর্ট আসে।

তালা উপজেলা নির্বাহী অফিসার মো. ইকবাল হোসেন জানান, তালা থানা এলাকায় এই প্রথম একজনের করোনা শনাক্ত হয়েছে। উপজেলা প্রশাসন ও উপজেলা স্বাস্থ্য বিভাগ থেকে করোনা আক্রান্ত রোগীর বাড়িসহ সংস্পর্শে আসা আশপাশের কয়েকটি বাড়ি লকডাউন করা হবে।
শনিবার রাত সাড়ে ১১টার দিকে তালা থানার ওসি মো. মেহেদী রাসেল’র নেতৃত্বে পুলিশ ও স্বাস্থ্য কর্মীরা শিশু রিয়াদ’র বাড়ি লকডাউন করেন। এছাড়া এসময় আশপাশের বাড়ির বাসিন্দাদের শতর্ক থাকার নির্দেশ দেয়া হয়।

উল্লেখ্য, এরআগে তালা উপজেলার নগরঘাটা ইউনিয়নের কাপাসডাঙ্গা গ্রামের এনজিও কর্মী সঞ্জয় সরকার (৩৫) করোনা আক্রান্ত হবার পর তিনি করোনাকে জয় করে এখন সুস্থ্য রয়েছেন। শিশু রিয়াদ সহ এনিয়ে তালা উপজেলায় ২ জন ব্যক্তি করোনায় শনাক্ত হলেন।

#