তালায় শোকাবহ পরিবেশে ফুটফুটে শিশু আনিশার দাফন সম্পন্ন


663 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
তালায় শোকাবহ পরিবেশে ফুটফুটে শিশু আনিশার দাফন সম্পন্ন
ফেব্রুয়ারি ৮, ২০১৯ তালা ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

বি. এম. জুলফিকার রায়হান ::

শোকাবহ পরিবেশের মধ্য দিয়ে করুন মৃত্যুর শিকার শিশু আনিশা (২৭ মাস) এর দাফন সম্পন্ন হয়েছে। শুক্রবার রাত ৮টার দিকে আটারই গ্রামের পারিবারিক কবরস্থানে দাদা মরহুম আমীর আলী মাষ্টারের কবরের পাশে তাকে দাফন করা হয়। মরহুম শিশু আনিশা তালা সরকারি কলেজ ছাত্রদলের সাবেক সভাপতি জোয়ার্দ্দার ফারুক হোসেন এর ছোট মেয়ে। সাবেক ছাত্রদল নেতা ফারুক হোসেন বর্তমানে মালায়েশিয়া প্রবাসি।

আনিশার মৃতদেহ দাফনের আগে অনুষ্টিত জানাজা নামাজে সাতক্ষীরা-১ (তালা-কলারোয়া) আসনের সাবেক সংসদ সদস্য ও বিএনপি’র কেন্দ্রীয় নেতা মো. হাবিবুল ইসলাম হাবিব, তালা উপজেলা বিএনপির সাধারন সম্পাদক উপাধ্যক্ষ শফিকুল ইসলাম, উপজেলা জাতীয় পার্টির সভাপতি ও সাবেক ইউপি চেয়ারম্যান এস. এম. নজরুল ইসলাম, সাতক্ষীরা জেলা পরিষদ সদস্য সাংবাদিক মীর জাকির হোসেন, তালা সদর ইউপি চেয়ারম্যান সরদার জাকির হোসেন, সাতক্ষীরা জেলা বিএনপি নেতা অধ্যাপক মোশারফ হোসেন, তালা উপজেলা বিএনপি নেতা মীর্জা আতিয়ার রহমান, সরদার আজিজুর রহমান, হাসিবুল ইসলাম হাসিব, আওয়ামীলীগ নেতা শহিদুল ইসলাম খাঁ, নজরুল ইসলাম, উপজেলা ছাত্রদল সভাপতি সাইদুর রহমান সাইদ, সাধারন সম্পাদক আনিছুজ্জামান, ঢাকা বিশ^ বিদ্যালয় ছাত্রদল নেতা মারুফ নাহিয়ান, মেহেদী হাসান সাগর ও তালা রিপোর্টার্স ক্লাবের সাধারন সম্পাদক বি. এম. জুলফিকার রায়হান সহ বিভিন্ন রাজনৈতিক দলের নেতৃবৃন্দ, শিক্ষক, সাংবাদিক, জনপ্রতিনিধি ও বহু এলাকার সহস্রাধিক মুসল্লি অংশ গ্রহন করেন। এছাড়া উপস্থিত নেতৃবৃন্দ সহ মুসল্লিরা শোক সন্তপ্ত পরিবারের সদস্যদের সমবেদনা জানান।

ফারুক জোয়ার্দ্দারের ভাই হাফিজুর রহমান জানান, গত ২৪ অক্টোবর আনিশা ঢাকার বাসায় খেলা করার সময় পড়ে যেয়ে মস্তিস্কে আঘাত প্রাপ্ত হয়। পরদিন তাকে ঢাকার এ্যাপোলো হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে অবস্থার অবনতি হলে গত ৫ জানুয়ারী উন্নত চিকিৎসার জন্য ভারতে চেন্নাইয়ের ভেলোর নগরীর একটি হাসপাতালে নেওয়া হয় তাকে। ভেলোর হাসপাতালে এম মাস চিকিৎসাধীন থাকা অবস্থায় বুধবার সকালে মৃত্যুবরণ করে (ইন্না লিল্লাহি……রাজিউন) ফুটফুটে শিশু আনিশা।

ভারত থেকে শুক্রবার সন্ধ্যায় আনিশার মৃতদেহ দেশে আনা হয় এবং রাতে জানাজা নামাজ অনুষ্ঠিত হয়। ফুটফুটে শিশু আনিশার মৃত্যুতে গোটা এলাকাজুড়ে শোকের ছায়া নেমে আসে।

#