তালায় সহকারী সেটেলমেন্ট অফিসার’র বিরুদ্ধে ঝাটা-জুতা মিছিল


696 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
তালায় সহকারী সেটেলমেন্ট অফিসার’র বিরুদ্ধে ঝাটা-জুতা মিছিল
অক্টোবর ১৫, ২০১৫ তালা ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

তালা প্রতিনিধি :
তালা উপজেলা সদর সহকারী সেটেলমেন্ট অফিসার মো. সামছুর রহমানের বিরুদ্ধে ঝাটা ও জুতা মিছিল হয়েছে। বৃহস্পতিবার সকালে বিভিন্ন এলাকার ভুক্তভোগি মহিলারা উক্ত মিছিল করে এবং সেটেলমেন্ট অফিস ঘেরাও করে। পরবর্তীতে উপজেলা নির্বাহী অফিসার মো. মাহবুবুর রহমানের হস্তক্ষেপ এবং ন্যায় বিচারের আশ্বাসে তারা শান্ত হয়।

উল্লেখ্য, তালা সহকারী সেটেলমেন্ট অফিসার মো. সামছুর রহমানের পোস্টিং নড়াইল জেলার লোহাগড়ায় হলেও তিনি সম্প্রতি লাখ লাখ টাকার মিশন নিয়ে প্রেষণে তালা অফিসে আসেন। সরেজমিনে না গিয়ে এবং অফিসের টেবিলে না বসে নিজ বাড়িতে বসে তিনি বিভিন্ন আপিল কেসের রায় লিখে পাঠিয়ে দিচ্ছেন। সকল মামলার রায় ভূমিদস্যুদের পক্ষে দেওয়ায় ফুঁসে উঠেছে শত শত ভুক্তভোগি। এছাড়া সম্প্রতি মোটা অংকের উৎকোচের বিনিময়ে একটি সরকারী পুকুর ভূমিদস্যুদের পক্ষে রায় দেওয়ার অভিযোগ উঠেছে তার বিরুদ্ধে। এসব ঘটনায় বিক্ষোভে ফেটে পড়ে ভুক্তভোগিরা। তারা উর্দ্ধতন প্রশাসনের কাছে ন্যায় বিচার কামনা করেছেন।

এদিকে তালা উপজেলা নির্বাহী কর্মকর্তা ও দায়িত্বপ্রাপ্ত এসিল্যান্ড মো. মাহবুবুর রহমান বলেছেন, সরকারী পুকুর কিভাবে উক্ত সেটেলমেন্ট অফিসার ব্যক্তি মালিকানায় রায় প্রদান করেছেন সেটি খতিয়ে দেখা হবে। প্রয়োজনে উক্ত কর্মকর্তার বিরুদ্ধে বিভাগীয় ব্যবস্থা গ্রহণের জন্য উর্দ্ধতন কর্তৃপক্ষের কাছে লিখিতভাবে জানানো হবে।
##

তালায় কৃষকদের সাথে অভিজ্ঞতা বিনিময় অনুষ্ঠিত
তালা প্রতিনিধি
বৃহস্পতিবার সকালে উপজেলার জেয়ালা নলতা গ্রামে স্থানীয় কৃষকদের সাথে দেশিয় প্রজাতির কৃষির অভিজ্ঞতা বিনিময় সভা অনুষ্ঠিত হয়। উত্তরণের এশিয়া প্রকল্পের আয়োজনে কৃষক মিন্টু শেখের ক্ষেত পরিদর্শন, দেশীয় কৃষিতে লাভ, সার কীটনাশক বিহীন চাষাবাদে তার সফলতা এবং কৃষির অভিজ্ঞতা নিয়ে সভায় আলোচনা হয়। এ সময় উত্তরণ এশিয়া প্রকল্পের সমন্বয়কারী আব্দুস সবুর মলঙ্গী, জাতপুর সেন্টার ম্যানেজার রাবেয়া খাতুন, সুপারভাইজার তানিয়া সুলতানা, মাঠ সংগঠক জাহিদ আলম, স্থানীয় কৃষক আবুল কাসেম খাঁ, খোদাবক্স আলী, ময়েন উদ্দীন, দিদার হোসেন ও মো. নুর ইসলামসহ ১৫ জন কৃষক উপস্থিত ছিলেন।