তালায় সাংবাদিকদের সাথে এসকেএস’র পুষ্টি বিষয়ক বৈঠক


221 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
তালায় সাংবাদিকদের সাথে এসকেএস’র পুষ্টি বিষয়ক বৈঠক
সেপ্টেম্বর ২১, ২০১৯ তালা ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

বি. এম. জুলফিকার রায়হান ::

নেদারল্যান্ড ভিত্তিক আন্তর্জাতিক সংস্থা ম্যাক্স ফাউন্ডেশন অর্থায়নে বাংলাদেশের ৮ টি জেলায় খাদ্য নিরাপত্তা, উন্নত পুষ্টি নিশ্চিতকরন, সবার জন্য সু-স্বাস্থ্য ও কলাণ নিশ্চিকরন, নারী পুরুষের সমতা ও নারীর ক্ষমতায়ন এবং সবার জন্য নিরাপদ পানি ও স্যানিটেশন নিশ্চিতকরনের লক্ষ্যে ২০১৭ সাল থেকে কাজ করছে বেসরকারি সংস্থা এসকেএস ফাউন্ডেশন। সংস্থাটির উদ্যোগে সাতক্ষীরা জেলার তালা উপজেলার ৩টি ইউনিয়নে অননুরুপ প্রকল্পটি বাস্তবায়িত হচ্ছে।
প্রকল্পটির সামগ্রিক অবস্থা উপস্থাপন করার লক্ষ্যে এসকেএস ফাউন্ডেশন’র তালা উপজেলা পর্যায়ে কর্মরত সাংবাদিকদের সাথে পুষ্টি বিষয়ক গোলটেবিল বৈঠক এর আয়োজন করে। শনিবার সকালে তালা উপজেলা পরিষদ চেয়ারম্যানের কক্ষে উক্ত গোলটেবিল বৈঠক অনুষ্ঠিত হয়। বৈঠকে সভাপতিত্ব করেন, এসকেএস ফাউন্ডেশ এর প্রজেক্ট ম্যানেজার মো. দুরুল হুদা মন্ডল। প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন, তালা উপজেলা পরিষদ চেয়ারম্যান ঘোষ সনৎ কুমার। বিশেষ অতিথির বক্তব্য রাখেন, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মীর আবু মাউদ।
এসকেএস ফাউন্ডেশন এর প্রকল্প কর্মকর্তা জোসনা বেগম এর এর সঞ্চালনায় অনুষ্ঠিত বৈঠকে তালা প্রেস ক্লাব, তালা রিপোর্টার্স ক্লাব ও তালা সদর প্রেস ক্লাবের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।
বৈঠকে জানানো হয়, ৫ বছরের কম বয়সী শিশু, কিশোর-কিশোরী, প্রতিবন্ধী, গর্ভবতী নারী ও দুগ্ধদানকারী মা এবং দরিদ্র ও অতিদরিদ্র পরিবারকে প্রকল্পের লক্ষিত জনগোষ্ঠি নির্ধারিত করে প্রকল্পটি বাস্তবায়ন করা হচ্ছে।

#