তালায় সাংবাদিক আসাদ’র উপর হামলার প্রতিবাদে মানববন্ধন


194 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
তালায় সাংবাদিক আসাদ’র উপর হামলার প্রতিবাদে মানববন্ধন
জুলাই ১৬, ২০১৯ তালা ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

বি. এম. জুলফিকার রায়হান ::

তালার বারাত মনোহরপুর মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক’র দূর্নীতি এবং অনিয়ম’র প্রতিবাদ করা সহ সামাজিক যোগাযোগ মাধ্যমে সংবাদ প্রকাশ করায় সন্ত্রাসী হামলার শিকার হন উক্ত বিদ্যালয়ের আজীবন দাতা সদস্য এবং ঢাকা থেকে প্রকাশিত পাক্ষিক নির্ভীক সংবাদের সম্পাদক আ.হ.ম. একরামুল হক আসাদ। এঘটনার প্রতিবাদে বিদ্যালয়ের শিক্ষার্থীদের অভিভাবক, ম্যানেজিং কমিটির সদস্য ও এলাকাবাসীর উদ্যোগে মানববন্ধন কর্মসূচী পালিত হয়েছে। মঙ্গলবার বেলা সাড়ে ১২ টার সময় সাতক্ষীরা-খুলনা মহাসড়কের উপর বারাত বিদ্যালয়ের সামনে এ মাবনবন্ধন কর্মসূচী পালিত হয়।
মানববন্ধনে বক্তব্য রাখেন, সাতক্ষীরার সিনিয়র সাংবাদিক মো. জাহাঙ্গীর আলম, পাটকেলঘাটা রিপোর্টাস ক্লাবের সভাপতি সৈয়দ মাসুদ রানা, সাংবাদিক নজরুল ইসলাম রাজু, বিশিষ্ট সমাজ সেবক ইন্দ্রজিৎ সাধু, আব্দুল মান্নান, বিশ^নাথ পাল, মো. এহসানুল হক ও মুশফেকুজ্জামান প্রমুখ।
এসময় বক্তরা অবিলম্বে হামলাকারী সন্ত্রাসীদের গ্রেফতার দাবী জানিয়ে বলেন, স্কুলের মিটিং এ বারাত মনোহরপুর মাধ্যমিক বিদ্যালয়ের দাতা সদস্য বিশিষ্ট সাংবাদিক একরামুল হক আসাদ বিদ্যালয়ের টাকা আত্মসাৎকারী মোজাম আলীর নিকট দুই লক্ষ টাকা বিদ্যালয়কে পরিশোধের জন্য তাগিত দেন। এতে মোজাম আলী সহ বিদ্যালয়ের প্রধান শিক্ষক অসিম কুমার দাশ ক্ষিপ্ত হয়ে উঠেন। এঘটনার পর সাংবাদিক একরামুল হক আসাদকে জীবন নাশের হুমকি দিলে ৮জুলাই তিনি পাটকেলঘাটা থানায় একটি জিডি করেন। এঘটনার ৫ দিন পর ১৪ জুলাই মির্জাপুর বাজারে বসে থাকা অবস্থায় ইউপি সদস্য শেখ কুদ্দুসের নেতৃত্বে মনোহরপুর গ্রামের শফিকুল ও মালেক গাজী সাংবাদিক আসাদের উপর হামলা চালিয়ে তাকে গুরুতর আহত করে।
উক্ত মানববন্ধনে হামলাকারী তালার কুমিরা গ্রামের সন্ত্রাসী শেখ কুদ্দুস ওরফে বোমা কুদ্দুস, মনোহরপুর গ্রামের শফিকুল ও মালেক গাজীকে গ্রেফতারের দাবীতে বিভিন্ন প্ল্যাকার্ড হাতে বারাত, মনোহরপুর, জগনান্দকাটি, বকশিয়া সহ ৪টি গ্রামবাসী ও সাংবাদিকরা এই মানববন্ধন কর্মসূচী পালন করে।

#