তালায় সাস’র সফল উদ্যোক্তাদের সাথে পিকেএসএফ চেয়ারম্যানের মত বিনিময়


567 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
তালায় সাস’র সফল উদ্যোক্তাদের সাথে পিকেএসএফ চেয়ারম্যানের মত বিনিময়
আগস্ট ২৯, ২০১৬ তালা ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

বি. এম. জুলফিকার রায়হান, তালা :
তালার অন্যতম বেসরকারি উন্নয়ন সংস্থা- সাতক্ষীরা উন্নয়ন সংস্থা (সাস) এর সফল উদ্যোক্তাদের সাথে মতবিনিময়ন করেছেন পল্লী কর্ম-সহায়ক ফাউন্ডেশন (পিকেএসএফ) এর চেয়ারম্যান, বিশিষ্ট অর্থনীতিবীদ ড. কাজী খলিকুজ্জামান আহমদ। রোববার দুপুরে তালাস্থ সাস’র প্রধান কার্যলয়ে প্রধান অতিথি হিসেবে তিনি এই মত বিনিময় সভায় মিলিত হন।

পিকেএসএফ এর সহযোগিতায় সাস’র ঋন কার্যক্রমের সাথে সম্পৃক্ত ক্ষুদ্র উদ্যোক্তাদের সফলতা অর্জনের জন্য উদ্যোক্তাদের দক্ষতা এবং উদ্যোগের মান বৃদ্ধির লক্ষ্যে পিকেএসএফ এর করনীয় বিষয়ে- সাস এই মতনিবিময় সভার আয়োজন করে।

মতবিনিময় সভায় সভাপতিত্ব করেন, সাস কার্য নির্বাহী কমিটির সভাপতি আশুতোষ সরকার। সাস’র প্রোগ্রাম কো-অর্ডিনেটর এ.কে.এম গোলাম ফারুক’র সঞ্চালনায় স্বাগত বক্তৃতা করেন, সাস’র নির্বাহী পরিচালক শেখ ইমান আলী।

এসময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, পিকেএসএফ এর ব্যবস্থাপনা পরিচালক মো. আবদুল করিম (প্রাক্তন মূখ্য সচিব), উপ-ব্যবস্থাপনা পরিচলক মো. ফজলুল কাদের, উপ-মহাব্যবস্থাপক মো. আবুল কাশেম, তালা উপজেলা পরিষদ চেয়ারম্যান ঘোষ সনৎ কুমার, ভিয়েতনাম ভিত্তিক প্রতিষ্ঠান সিইসিডি এর নির্বাহী পরিচালক ফাম থাই হং, ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক অধ্যাপক জাহেদা আহমদ ও তালা মহিলা ডিগ্রী কলেজের অধ্যক্ষ মো. আব্দুর রহমান।

এছাড়া অন্যান্যের মধ্যে উন্নয়ন প্রচেষ্টা’র পরিচালক শেখ ইয়াকুব আলী, সেতু বাংলাদেশ’র নির্বাহী পরিচালক আবুল হোসেন সহ সাস’র বিভিন্নস্তরের কর্মকর্তা ও সফল ক্ষুদ্র উদ্যোক্তারা উপস্থিত ছিলেন।

মত বিনিময় সভা শেষে সাস’র ক্ষুদ্র ঋন কার্যক্রমের সফল ১২জন নারী উদ্যোক্তা ও ভিক্ষাবৃত্তি ছেড়ে দেওয়া ২জন ব্যক্তিকে বিশেষ পুরস্কার প্রদান করেন।

উল্লেখ্য, সাস’র সমৃদ্ধি প্রকল্পের আওতায়, পিকেএসএফ এর সহযোগীতায় জীবন-জীবীকা নির্বাহের জন্য ভিক্ষাবৃত্তি ছেড়ে দেওয়া উক্ত ২ ব্যক্তির প্রত্যেককে ইতোপূর্বে ১ লক্ষ টাকার উপকরন প্রদান করা হয়।

মতবিনিময় সভায় পিকেএসএফ চেয়ারম্যান ড. কাজী খলিকুজ্জামান আহমদ বলেন, ক্ষুদ্র উদ্যোগের মান বৃদ্ধির জন্য প্রয়োজনীয় প্রশিক্ষন প্রদান করতে হবে। এছাড়া তিনি আরও বলেন, ক্ষুদ্র উদ্যোক্তাদের মূলধন গঠনের জন্য পিকেএসএফ ও সহযোগী সংস্থা থেকে ঋন সহযোগিতা প্রদান অব্যাহত রাখা হবে।