তালায় সিকান্দার মেলা থেকে ফেরার সময় ছিনতাইকারীর কবলে পিতা ও ২ পুত্র


1118 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
তালায় সিকান্দার মেলা থেকে ফেরার সময় ছিনতাইকারীর কবলে পিতা ও ২ পুত্র
এপ্রিল ২, ২০১৭ তালা ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

বি. এম. জুলফিকার রায়হান, তালা ::
তালায় তেঁতুলিয়া গ্রামে মাসব্যপী চলমান বিতর্কীত কবি সিকান্দার আবু জাফর মেলা থেকে ফেরার সময় ছিনতাইকারীদের কবলে পড়ে মটরসাইকেল, মোবাইল ও নগদ টাকা খুইয়েছে পিতা ও দুই পুত্র। একই সাথে ছিনতাইকারীদের পিটুনিতে গুরুতর আহত হয়ে তালা হাসপাতালে ভর্তি হতে হয়েছে তাদের।

মটরসাইকেল ছিনাইতাই সহ হামলার ঘটনা ঘটেছে শনিবার রাত ১২টার দিকে তালা-মহান্দি রোডের রহিমাবাদ গ্রামের আমবাগান এলাকায়।

উপজেলার মাছিয়াড়া গ্রামের কাঁকড়া ব্যবসায়ী রনজিৎ সরদার (৬০) জানান, তেঁতুলিয়া সিকান্দার মেলায় চলমান সাদিয়া লটারি নামের প্রতিষ্ঠানের কাছ থেকে শনিবার তিনি সহ তাঁর দুই পুত্র পঙ্কজ সরদার (৩০) এবং শংকর সরদার (২৪) মটরসাইকেল, স্বর্নালংকার বা অন্য কোনও দামী পুরুস্কার পাবার আশায় ৭টি লটারি টিকিট ক্রয় করে।

শনিবার রাতে তেঁতুলিয়ার সিকান্দার মেলায় যেয়ে লাটারি খেলার শেষে রাত ১২টার দিকে শূণ্য হাতে নিজেদের হিরোহোন্ডা মটরসাইকেল (সাতক্ষীরা-হ-১৩-৯১৪৪)যোগে তারা বাড়ি ফিলছিল।

পথিমধ্যে রহিমাবাদ গ্রামে ল²ন ঘোষের আলোচিত আম বাগান সংলগ্ন ফাঁকা স্থানে পৌছলে ৯/১০ জনের ছিনতাইকারীরা রশি টানিয়ে মটরসাইকেলটি সহ একটি মোবাইল ফোন ও নগদ প্রায় ৫ হাজার টাকা ছিনিয়ে নেয়।

এঘটনার বাঁধা দিতে গেলে ছিনতাইকারীরা পিতা ও দুই পুত্রকে নির্মম ভাবে পিটিয়ে বিলের মধ্যে একটি সেচ পাম্পের ঘরের খুটির সাথে বেঁধে রেখে চলে যায়।

পরে রাত ৩টার দিকে শংকর সরদার তার বাঁধন খুলে পামেল গ্রামের লোকদের অবহিত করে এবং তাদরে মাধ্যমে তালা হাসপাতালে ভর্তি হয়।

এবষিয়ে তালা থানার ওসি মো. হাসান হাফিজুর রহমান জানান, ছিনতাইকারীদের আটকের জন্য অভিযান চালানো হচ্ছে এবং ঘটনায় তালা থানায় মামলা দায়ের’র প্রস্তুতি চলছে।

উল্লেখ্য, চলমান এইচএসসি পরীক্ষার মধ্যে দিন-রাত মাইক বাজিয়ে তেঁতুলিয়া গ্রামে মাসব্যপী সিকান্দার আবু জাফর মেলা চলছে। মেলায় প্রথম দিকে তথাকথিত লটারি খেলার অনুমোদন না থাকলেও পরবর্তিতে জেলা প্রশাসন লটারি খেলার অনুমোদন প্রদান করেন।

এছাড়া মেলায় জুয়া নিষিদ্ধ হলেও প্রকাশ্যে লটারীর নামে জুয়া চালানো হচ্ছে। অপরদিকে ওয়ানটেন, চরকা সহ অন্যান্য জুয়া সহ যাত্রা ও পুুতুল নাচের নামে নগ্ন নৃত্য চালানোর জন্য মেলা পরিচালনার দায়িত্বে থাকা আমজাদ মাষ্টার, সাইফুল ইসলাম ও মানিক শিকদার গং তৎপরতা শুরু করেছে। এতেকরে সচেতন অভিভাবক মহল ক্ষুব্ধ হয়ে উঠেছে।

এদিকে, চলতি বছর সিকান্দার মেলা শুরুর প্রথমেই মেলা দেখতে এসে সড়ক দুর্ঘটনায় শাওন নামের এক স্কুল ছাত্র নিহত হয়। এছাড়া ইতোপূর্বে মেলাস্থলে অবস্থিত আমবাগানের মধ্যে একটি ঘরে কবি পরিবারের সদস্য সৈয়দ জুলফিকার আকবর এক বয়স্ক মহিলার সাথে অনৈতিক কর্মকান্ডে লিপ্ত থাকাবস্থায় এলাকাবাসীর হাতে ধরা পড়ে।

##