তালায় আ.লীগের ৮টি ইউনিয়নে একক চেয়ারম্যান প্রার্থী বাছায়


500 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
তালায় আ.লীগের ৮টি ইউনিয়নে একক চেয়ারম্যান প্রার্থী বাছায়
ফেব্রুয়ারি ১৪, ২০১৬ তালা ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

বি. এম. জুলফিকার রায়হান / কামরুজ্জামান মোড়ল :
আগামী ইউনিয়ন পরিষদ নির্বাচন- ২০১৬ উপলক্ষ্যে তালা উপজেলায় চেয়ারম্যান পদে দলীয় একক প্রার্থী বাছায় করেছে তালা উপজেলা আওয়ামীলীগ। আওয়ামীলীগের কেন্দ্রীয় কমিটির নির্দেশনায় তালার ১২টি ইউনিয়নে একজন করে প্রার্থীর নাম তালিকাভুক্ত করে ১৫ ফেব্র“য়ারীর মধ্যে ঢাকায় পাঠাতে হবে। সে লক্ষ্যে ১৪ ফেব্র“য়ারী থেকে তালা উপজেলার ১২টি ইউনিয়নে দলীয় একক প্রার্থীর নাম তালিকা করার কাজ শুরু হয়েছে। তালা উপজেলা আওয়ামীলীগ সভাপতি শেখ নুরুল ইসলাম ও সাধারন সম্পাদক, উপজেলা পরিষদ চেয়ারম্যান ঘোষ সনৎ কুমার’র নেতৃত্বে উপজেলা আ.লীগ রোববার সকাল থেকে শুরু করে রাত্র ৯টা পর্যন্ত দলীয় একক প্রার্থী বাছায় করে।
তালা উপজেলা আ.লীগের সাধারন সম্পাদক ঘোষ সনৎ কুমার জানান, তালার ১২টি ইউনিয়নে একদিনে একক প্রার্থী বাছায় সম্ভব না হওয়ায় ১৪ ফেব্র“য়ারী ৮টি ইউনিয়নের একক প্রার্থী বাছায় এবং ১৫ ফেব্র“য়ারী দুপুর ১২টার মধ্যে বাকি ৪টি ইউনিয়নের একক প্রার্থী বাছায় করা হবে। তিনি আরও জানান, প্রার্থী বাছায়কালে প্রথম দিন রোববার উপজেলার ৮টি ইউনিয়নে দলীয় একক প্রার্থী বাছায় করা হয়েছে। এরমধ্যে ১২ নং খলিলনগর ইউনিয়নে দলীয় একমাত্র প্রার্থী হিসেবে বর্তমান চেয়ারম্যান, আ.লীগ নেতা প্রভাষক প্রণব ঘোষ বাবলু আ.লীগের একক প্রার্থী হিসেবে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন। এছাড়া অপর ৭টি ইউনিয়নে একাধিক প্রার্থী থাকায় ইউনিয়নের কাউন্সিলরদের ভোটের মাধ্যমে একক প্রার্থী নির্বাচন করা হয়। নির্বাচনে ১ নং ধানদিয়া ইউনিয়নে আ.লীগ নেতা সন্তোষ কুমার বিশ্বাস, ২নং নগরঘাটা ইউনিয়নে কামরুজ্জামান লিপু, ৩নং সরুলীয়া ইউনিয়নে মো. মতিয়ার রহমান, ৪নং কুমিরা ইউনিয়নে মো. আজিজুর রহমান, ৫ নং তেঁতুলিয়া ইউনিয়নে মো. রফিকুল ইসলাম সরদার, ৬নং তালা সদর ইউনিয়নে সরদার জাকির হোসেন এবং ৭ নং ইসলামকাটী ইউনিয়নে দলীয় একক প্রার্থী হিসেবে ইউনিয়ন আ.লীগ সভাপতি অধ্যাপক সুভাষ সেন নির্বাচিত হয়েছেন।
এবিষয়ে তালা উপজেলা আ.লীগের সভাপতি শেখ নুরুল ইসলাম বলেন, রোববার উপজেলার ৮টি ইউনিয়নে দলীয় একক চেয়ারম্যান প্রার্থী নির্ধারন করার পর সোমবার বাকি ৪টি (খলিশখালী, মাগুরা, জালালপুর ও খেশরা) ইউনিয়ন থেকে একক প্রার্থী বাছায় করা হবে। নির্বাচনের মাধ্যমে বাছায়করা একক প্রার্থীরা আগামী ইউনিয়ন পরিষদ নির্বাচনে দলীয় চেয়ারম্যান প্রার্থী হিসেবে স্ব স্ব ইউনিয়নে নির্বাচনে অংশগ্রহন করবে।