তালায় ১৫০ পরিবারের মাঝে সরকারের প্যাকেজ খাদ্য বিতরণ


259 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
তালায় ১৫০ পরিবারের মাঝে সরকারের প্যাকেজ খাদ্য বিতরণ
মার্চ ২৯, ২০২০ তালা ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

বি. এম. জুলফিকার রায়হান ::

করোনা ভাইরাস প্রাদূর্ভাব প্রতিরোধে তালা উপজেলা প্রশাসনের পক্ষ থেকে উপজেলার সকল হাট-বাজার, ব্যবসা প্রতিষ্ঠান, অফিস ও অন্যান্য কাজকর্ম নিয়ন্ত্রনে নেয়া হয়েছে। এরফলে নি¤œ আয়ের হতদরিদ্র মানুষগুলো কাজ না পেয়ে চরম বিপাকে রয়েছে।

তালা উপজেলার হতদরিদ্র মানুষ যেন অনাহারে না থাকে সেজন্য সরকারের পক্ষ থেকে ইতোমধ্যে ৫ মেট্রিক টন জি.আর চাল ও নগদ ৫০ হাজার টাকা অর্থ বরাদ্দ প্রদান করা হয়। এই চাল ও অর্থ দিয়ে তালা উপজেলা প্রশাসনের উদ্যোগে প্যাকেজ খাদ্য সহায়তা বিতরন করা হয়েছে। রোববার (২৯ মার্চ) দুপুর ১টায় উপজেলা পরিষদ চত্বরে সামাজিক দুরুত্ব নিশ্চিত করে উপকারভোগীদের মাঝে প্যাকেজ খাদ্য সহায়তা বিতরন করা হয়।

সাতক্ষীরা-১ (তালা-কলারোয়া) সংসদ সদস্য অ্যাড. মুস্তফা লুৎফুল্লাহ প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে খাদ্য বিতরন কর্মসূচীর উদ্বোধন করেন। এসময় উপজেলা পরিষদ চেয়ারম্যান ঘোষ সনৎ কুমার, উপজেলা নির্বাহী অফিসার মো. ইকবাল হোসেন, উপজেলা আওয়ামীলীগ সভাপতি শেখ নুরুল ইসলাম, প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মো. ওবায়দুল হক, তালা প্রেসক্লাব সভাপতি প্রণব ঘোষ বাবলু ও খলিলনগর ইউনিয়ন আওয়ামীলীগ’র সাধারন সম্পাদক সিরাজুল ইসলাম মোড়ল সহ সরকারি কর্মকর্তা, সাংবাদিক এবং উপকারভোগীরা উপস্থিত ছিলেন।

সূত্রে জানাগেছে, সরকারের জরুরী খাদ্য সহায়তা হিসেবে এদিন উপজেলার ১২টি ইউনিয়নের হতদরিদ্র ১৫০ পরিবারের মাঝে খাদ্য সহায়তা হিসেবে ১০ কেজি চাল, ৫ কেজি আলু, ১লিটার ভৈজ্য তেল, ১ কেজি ডাল ও ১টি করে সাবান দেয়া হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি অ্যাড. মুস্তফা লুৎফুল্লাহ- এমপি বলেন, মহামারি করোনা ভাইরাস’র প্রাদূর্ভাব রোধে সরকার কাজ করে যাচ্ছে। এজন্য জনগনকে সাময়ীক কষ্ট পেতে হচ্ছে, যা অচিরেই লাঘব হবে। তিনি বলেন, এই সময়ে একটি মানুষও যেন অনাহারে না থাকে সেজন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনা অন্য সকল উপজেলার ন্যায় তালা উপজেলার জন্য ৫ মেট্রিক টন জি.আর চাল ও নগদ ৫০ হাজার টাকা বরাদ্দ প্রদান করেন। এছাড়া সরকারের পক্ষ থেকে অচিরেই আরো বরাদ্দ দেয়া হবে।
সরকারের পাশাপাশি দরিদ্র ও হতদরিদ্র মানুষদের সহযোগীতায় ধনী ব্যক্তি ও প্রতিষ্ঠানকে এগিয়ে আসার জন্য সাংসদ মুস্তফা লুৎফুল্লাহ সংশ্লিষ্টদের নিকট অনুরোধ জানান।

#