তালায় ১৮০টি পূজা মন্ডপে সরকারি অনুদান বিতরণ


385 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
তালায় ১৮০টি পূজা মন্ডপে সরকারি অনুদান বিতরণ
অক্টোবর ১৭, ২০১৫ তালা ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

বি.এম. জুলফিকার রায়হান, তালা :
শারদীয় দূর্গা পূজা উপলক্ষ্যে মাননীয় প্রধানমন্ত্রী কর্তৃক তালায় ১৮০টি দূর্গা পূজা মন্ডপের অনুকূলে অনুদান বিতরন করা হয়েছে। শারদীয় দূর্গা উৎসব-১৫ সুষ্ঠভাবে উদ্যাপন করার লক্ষ্যে সরকারি ভাবে এই অনুদান বিতরন করা হয়। শনিবার সকালে তালা সরকারি কলেজ মিলনায়তনে এক অনুষ্ঠানে, স্থানীয় সাতক্ষীরা-১ (তালা-কলারোয়া) সংসদ সদস্য অ্যাড. মুস্তফা লুৎফুল্লাহ প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে অনুদান বিতরন দ্বাধন করেন। তালা উপজেলা প্রশাসন ও তালা উপজেলা পূজা উদ্যাপন পরিষদ’র অনুদান বিতরন অনুষ্ঠানের আয়োজন করে।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন, তালা উপজেরা পূজা উদ্যাপন পরিষদের সভাপতি ও তালা উপজেলা পরিষদ চেয়ারম্যান ঘোষ সনৎ কুমার। বিশেষ অতিথির বক্তৃতা করেন, তালা উপজেলা নির্বাহী অফিসার মো. মাহবুবুর রহমান, তালা তানার ওসি মো. রেজাউল ইসরাম রেজা, পাটকেলঘাটা থানার ওসি মো. তরিকুল ইসলাম, তালা উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মো. ইখতিয়ার হোসেন। উপজেলা পূজা উদ্যাপন পরিষদের সহ সভাপতি নারায়ন মজুমদারের সঞ্চালনায় অনুষ্ঠানে স্বাগত বক্তৃতা করেন, উপজেলা পূজা উদ্যাপন পরিষদের সাধারন সম্পাদক ও খলিলনগন ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান প্রণব ঘোষ বাবলু।

অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে তালা সরকারি কলেজের অধ্যাপক ড. এস.এম আলমগীর হোসেন, বীর মুক্তিযোদ্ধা অমল কান্তি ঘোষ, তালা রিপোটার্স ক্লাব সভাপতি মীর জাকির হোসেন, আ.লীগ নেতা রবিউল ইসলাম মুক্তি, সমিরন দাস, উপজেলা যুবলীগ’র আহবায়ক সরদার জাকির হোসেন, ছাত্রলীগ সভাপতি সরদার মশিয়ার রহমান ও খলিলনগর ইউিনিয়ন পূজা উদ্যাপন কমিটির সভাপতি উদয় দাস প্রমুখ বক্তৃতা করেন। অনুষ্ঠান শেষে উপজেলার ১৮০টি পূজা মন্ডপের অনুকূলে ৫শত কেজি করে চাউল এর সমমূল্য অনুদান হিসেবে বিতরন করা হয়। এসময় নারী ও শিশু সহ সকলের জন্য দূর্গ পূজা উৎসব নির্বিঘœ করতে আইন শৃঙ্খলা পরিস্থিতি সমুন্নত রাখতে- অনুষ্ঠানের প্রধান অতিথি অ্যাড. মুস্তফা লুৎফুল্লাহ এমপি তালার দুই থানার ওসিকে নির্দেশ প্রদান করেন।

###

তালায় দলিত’র উদ্যোগে সাংস্কৃতিক প্রতিযোগিতা অনুষ্ঠিত
তালা প্রতিনিধি
শনিবার সকালে তালা শিল্পকলা একাডেমি মিলনায়তনে দলিত স্কুলের ছাত্র-ছাত্রীদের সাংস্কৃতিক প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণী অনুষ্ঠিত হয়। দলিত’র আয়োজনে উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন তালা উপজেলা নির্বাহী অফিসার মো. মাহবুবুর রহমান। দলিত কর্মকর্তা মিসেস অধরা দেবী দাসের সভাপতিত্বে ও সিডি উত্তম দাসের পরিচালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন দলিতের সিডি বিপ্লব মন্ডল ও নেপালী দাস। সভা শেষে সাংস্কৃতিক প্রতিযোগীতা অনুষ্ঠিত হয়।