তালায় ২ শত মন আম’র সাথে শত্রুতা : সর্বশান্ত কৃষক


267 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
তালায় ২ শত মন আম’র সাথে শত্রুতা : সর্বশান্ত কৃষক
মে ৩, ২০২০ তালা ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

বি. এম. জুলফিকার রায়হান ::

পূর্বশক্রতার জেরে রাতের আধারে তালার নুরুল্লাপুর গ্রামের একটি ক্ষেতের ৭ বিঘার আম বাগানের ২ শত মন অপরিপক্ক আম ঝরিয়ে দিয়ে বিনষ্ট করে দিয়েছে দূর্বৃত্তরা। এতে ২ লক্ষাধিক টাকার ক্ষতি হওয়ায় সর্বশান্ত হয়ে পড়েছে ফিরোজ সরদার। কৃষক ফিরোজ সরদার বারুইহাটি গ্রামের অমর সরদারের ছেলে। বর্বর এই ঘটনার সংবাদ পেয়ে রোববার সকালে স্থানীয় সাতক্ষীরা-১ (তালা-কলারোয়া) সংসদ সদস্য অ্যাড. মুস্তফা লুৎফুল্লাহ, তালা থানার ওসি মো. মেহেদী রাসেল, সাতক্ষীরা জেলা পরিষদ সদস্য সাংবাদিক মীর জাকির হোসেন, তালা সদর ইউপি চেয়ারম্যান সরদার জাকির হোসেন, তালা প্রেসক্লাব সভাপতি প্রণব ঘোষ বাবলু ঘটনাস্থল পরিদর্শন করেছেন।

ভুক্তভোগী ফিরোজ সরদার জানান, মহান্দী গ্রামের বাবুল শেখের নিকট থেকে উক্ত আম বাগানটির আম বাৎসরিক ২ লক্ষ টাকার বিনিময়ে ২ বছরের জন্য সে ক্রয় করে। গত বছর উক্ত বাগানের আমে লোকসান হলেও এবছর ফলন ভাল হওয়ায় লাভের সম্ভাবনা ছিল।
ফিরোজ সরদার আরো বলেন, একই গ্রামের গ্রামের মৃত ফজর আলী সরদারের পুত্র মো. আলাউদ্দিন সরদার আমার বাড়ীতে অবৈধ যাতয়াত করত। সম্প্রতি আমার স্ত্রীকে সে কু-প্রস্তাব দেয় এবং তার সাথে গোপনে দেখা করতে যায়। এঘটনায় আমি তাকে আমার বাড়ীতে আসতে নিষেধ করি। এতে ক্ষিপ্ত হয়ে সে আমাকে অকথ্য ভাষায় গালাগালসহ নানাবিধ হুমকি দেয়। এই আলাউদ্দিন সরদার ঘটনাটি ঘটেছে, শনিবার (২ মে) দিবাগত রাতে আম বাগানে এসে ৭ বিঘার জমিতে লাগানো ২শ ৫০ টি গাছের প্রায় ২শ মন আম কেটে মাটিতে ফেলে দেয়। এ ব্যপারে থানায় ফিরোজ সরদার তালা থানায় একটি অভিযোগ দায়ের করেছে।
তালা থানার ওসি মেহেদী রাসেল বলেন, বিষয়টি তদন্ত করে দোষীদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহন করা হবে।

#