তালায় ৪০০ ব্যক্তির মাঝে মুসলিম এইড’র শীত বস্ত্র বিতরন


395 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
তালায় ৪০০ ব্যক্তির মাঝে মুসলিম এইড’র শীত বস্ত্র বিতরন
জানুয়ারি ১০, ২০১৬ তালা ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

বি. এম. জুলফিকার রায়হান, তালা :
বেসরকারি সংস্থা মুসলিম এইড- অষ্ট্রেলিয়া এর উদ্যোগে তালা উপজেলার ৪ শত দরিদ্র ব্যক্তির মাঝে শীত বস্ত্র (কম্বল) বিতরন করা হয়েছে।

রোববার সকালে তালা উপজেলা পরিষদ চত্বরে এক অনুষ্ঠানের মাধ্যমে শীতবস্ত্র বিতরন কার্যক্রম শুরু হয়।

মুসলিম এই অষ্ট্রেলিয়া এর ট্রাষ্টি সেক্রেটারী বাংলাদেশী বংশদ্ভুদ মো. ফয়েজ দেওয়ান প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে আনুষ্ঠানিক ভাবে শীতবস্ত্র বিতরন উদ্বোধন করেন।

এসময় তালা উপজেলা পরিষদ চেয়ারম্যান ঘোষ সনৎ কুমার, উপজেলা নির্বাহী অফিসার মো. মাহবুবুর রহমান, মুসলিম এইড এর বাংলাদেশ পরিচালক মো. ওবায়েদুর রহমান, মুসলিম এইড এর ডিআরআর প্রকল্প’র টেকনিক্যাল অফিসার মো. আল আমীন, তালা অফিসের কর্মকর্তা মো. আলীমুজ্জামান, রফিকুল ইসলাম, অরিন্দম মিত্র ও উৎপলা রানীসহ উপকারভোগীর উপস্থিত ছিলেন।

উক্ত অনুষ্ঠান থেকে মুসলিম এইড তালার ২০০ মুক্তিযোদ্ধা, ৫৫ জন শারীরিক প্রতিবন্ধি, ৪৫জন ইয়াতিম এবং ১০০ জন দুস্থ্য ব্যক্তিকে কম্বল প্রদান করেন।

অনুষ্ঠান শেষে মুসলিম এইড এর ট্রাষ্টি সেক্রেটারী মো. ফয়েজ দেওয়ানÑ তালা উপজেলা পরিষদ চেয়ারম্যান ঘোষ সনৎ কুমার এবং উপজেলা নির্বাহী অফিসার মো. মাহবুবুর রহমান এর দাবীর প্রেক্ষিতে ত্রান কার্যক্রম বৃদ্ধি করার লক্ষ্যে উপজেলার জলাবদ্ধ ও দরিদ্র অধ্যূষিত কয়েকটি এলাকা পরিদশন করেন।

###
তালা সদর মডেল ইউনিয়নে বাজেট প্রস্তুতি সভা অনুষ্ঠিত
বি. এম. জুলফিকার রায়হান তালা (সাতক্ষীরা)
উপজেলার ৬নং তালা সদর মডেল ইউনিয়নে আগামী ২০১৬-১৭ অর্থ বছরের জন্য বাজেট প্রস্তুতি গ্রহন করার লক্ষ্যে, প্রকাশ্য প্রকল্প গ্রহন সভা অনুষ্ঠিত হয়েছে।

তালা সদর মডেল ইউনিয়ন পরিষদ এর উদ্যোগে রোববার বিকালে মুড়াকলিয়া এমকে মাধ্যমিক বিদ্যালয়ে উক্ত সভা অনুষ্ঠিত হয়।

স্থানীয় সরকারের স্বচ্ছতা ও জবাবদিহিতা নিশ্চিত করতে ইউনিয়নের ৪ নং (খানপুর, মুড়াকলিয়া) ওয়ার্ডে প্রকল্প গ্রহন সভার আয়োজন করা হয়।

সভায় সভাপতিত্ব করেন, স্থানীয় ইউপি সদস্য মো. আব্দুল গফুর সরদার। প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন, তালা সদর মডেল ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান সাংবাদিক এস. এম. নজরুল ইসলাম।

সভায় অন্যান্যের মধ্যে ইউপি সদস্যা সাহিদা বেগম, জাপা নেতা হাবিবুর রহমান, আব্দুর রশিদ, আব্দুল জলিল, মিজানুর রহমান মোড়ল, সাংবাদিক আব্দুস সালাম, আ.লীগ নেতা আব্দুল গফ্ফার সরদার, গ্রামবাসীর পক্ষে কেষ্ট দাশ, রুহুল আমীন, ছাত্রসমাজ নেতা যুধিষ্টির চক্রবর্ত্তী, মহাদেব দাশ ও মফিজুল ইসলাম প্রমুখ বক্তৃতা করেন। এছাড়া ওয়ার্ডের বাসিন্দারা এলাকার স্বার্থে বিভিন্ন অবকঠামো নির্মান, রাস্তা সংস্কার, কালভার্ট নির্মান এবং সুপেয় পানি সরবারহ ব্যাবস্থা গ্রহনের জন্য প্রকল্প প্রস্তাব করেন। জনগনের দেয়া উক্ত প্রকল্পগুলো ইউনিয়ন পরিষদের মাধ্যমে আগামী বাজেটের মাধ্যমে তা’ বাস্তবায়ন করা হবে বলেÑ ইউপি চেয়ারম্যান সাংবাদিক এস.এম. নজরুল ইসলাম এসময় জানান।