তালায় ৬ হাজার জাল টাকা সহ সিন্ডিকেটের সদস্য আটক


700 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
তালায় ৬ হাজার জাল টাকা সহ সিন্ডিকেটের সদস্য আটক
অক্টোবর ২২, ২০১৬ তালা ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

বি. এম. জুলফিকার রায়হান, তালা :
তালা থানা পুলিশের অভিযানে উপজেলার বালিয়া গ্রাম থেকে ৬ হাজার জাল টাকা সহ দুই যুবক আটক হয়েছে। আটককৃতরা হচ্ছেন শালিখা গ্রামের আব্দুল আজিজ এর পুত্র আনিছুর রহমান রাজু (২৫) ও বালিয়া গ্রামের আমিন মোড়লের পুত্র মো. ফারুক (৩০)।

থানার এসআই মো. অহিদুজ্জামান ও খেশরা পুলিশ ক্যাম্পের এসআই হিমেল এর নেতৃত্বে পুলিশ তাদের আটক করে। আটককৃতদের মধ্যে রাজু জাল টাকা বিক্রি সিন্ডিকেটের সদস্য। সে ইতোপূর্বে জাল টাকা সহ পুলিশের হাতে আটক হয়।

তালা থানার এসআই মো. অহিদুজ্জামান জানান, ১ লক্ষ জাল টাকা মজুদ করা সংক্রান্তে গোপন সংবাদের ভিত্তিতে শুক্রবার দুপুরে উপজেলার বালিয়া গ্রামে অভিযান চালানো হয়। এসময় বালিয়া গ্রাম থেকে ১ হাজার টাকার ৬টি জাল নোট সহ রাজু ও ফারুককে আটক করা হয়। আটক রাজু ইতোপূর্বে ১৭ হাজার জাল টাকা সহ শ্যামনগর থানা পুলিশের হাতে আটক হয়। সে দীর্ঘদিন ধরে জাল টাকা কারবার সিন্ডিকেটের সাথে জড়িত বলে একটি সূত্র জানিয়েছে।

এসআই মো. অহিদুজ্জামান বলেন, মাদক ব্যবসায় লেনদেন করার জন্য এলাকার একটি সিন্ডিকেট এদিন ১ লক্ষ জাল টাকা নিয়ে আসে। এরমধ্যে ৪০ হাজার জাল টাকা সিন্ডিকেটটি অন্যত্র সরিয়ে ফেলে। আর ৬০ হাজার টাকার মধ্যে ৬ হাজার টাকা ধৃতদের কাছ থেকে উদ্ধার করা হয়েছে। বাকি জাল টাকা সহ সিন্ডিকেটের অন্য সদস্যদের গ্রেফতার করা হবে বলে তিনি জানান। এঘটনায় শুক্রবার তালা থানায় বিশেষ ক্ষমতা আইনে একটি মামলা (১১/১৬) দায়ের করা হয়েছে। ধৃতদের শনিবার সকালে সাতক্ষীরা জেল হাযতে প্রেরন করা হয়েছে।

এদিকে, ধৃতদের মধ্যে মো. ফারুক জাল টাকা ব্যবসার সাথে জড়িত না বলে দাবী করে বলেছেন, পুলিশ হয়রানী করার জন্য তাকে আটক করে জাল টাকার মামলায় জড়িয়ে দিচ্ছে। অপরদিকে  আনিছুর রহমান রাজু নিজেকে জাল টাকা বিক্রি সিন্ডিকেটির সদস্য বলে স্বীকার করে জানায়, বালিয়া গ্রামের সাবেক ইউপি সদস্যা আয়েশা খাতুন এলাকায় জাল টাকা বিক্রি সিন্ডিকেট গড়ে তুলেছে। তার কাছ থেকে রাজু সহ সিন্ডিকেটের অন্য সদস্যরা টাকা নিয়ে তা বাজারজাত করে।

উল্লেখ্য, সাবেক ইউপি সদস্যা আয়েশা বেগম পাশ্ববর্তী শালিখা গ্রামের মানিক গাজীর পুত্র খোকন গাজীকে সাথে নিয়ে জাল টাকার সিন্ডিকেট গড়ে তোলে। এই সিন্ডিকেটটি দীর্ঘ বছর ধরে এলাকায় জাল টাকার ব্যবসা করে আসছে।