তালা আদর্শ যুব সংঘ’র ১১তম প্রতিষ্ঠা বার্ষিকী পালন


156 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
তালা আদর্শ যুব সংঘ’র ১১তম প্রতিষ্ঠা বার্ষিকী পালন
ফেব্রুয়ারি ১৫, ২০১৯ তালা ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

বি.এম. জুলফিকার রায়হান, তালা ::

তালার ঐতিহ্যবাহী স্বেচ্ছাসেবী সংগঠন আদর্শ যুব সংঘ’র ১১তম প্রতিষ্ঠা বার্ষিকী উৎসবমুখর পরিবেশে পালিত হয়েছে।

শুক্রবার (১৫ ফেব্রুয়ারি) সন্ধ্যায় তালা রিপোর্টার্স ক্লাবে কেক কাটার মধ্যদিয়ে উৎসবের সুচনা হয়।

পরে এক আলোচনা সভা আদর্শ যুব সংঘ’র সভাপতি শেখ নজরুল ইসলাম’র সভাপতিত্বে অনুষ্ঠিত হয়। সাধারন সম্পাদক জি. এম. পলাশ এর পরিচালনায় শুভেচ্ছা বক্তব্য রাখেন, তালা রিপোর্টার্স ক্লাবের সাধারন সম্পাদক বি. এম. জুলফিকার রায়হান ও তালা সরকারি কলেজ ছাত্রলীগ’র সাবেক যুগ্ম আহবায়ক গোবিন্দ সেন।

এসময় অন্যান্যের মধ্যে আদর্শ যুব সংঘ’র সিনিয়র সহ-সভাপতি সরদার ফারুক হোসেন, সহ-সভাপতি শেখ আরিফুজ্জামান, সাংগঠনিক সম্পাদক এস. এম. নাহিদ হাসান ও কোষাধ্যক্ষ অসিম রায় সহ ক্লাবের সদস্য মীর নাহিদ, সৈকত, মৃত্যুঞ্জয়, রাকিব, সরদার সুমন, বিপ্লব, মাসুম বিল্লাহ এবং শেখ শহিদুল ইসলাম প্রমুখ বক্তৃতা করেন।

উল্লেখ্য ২০০৮ সালের ১৫ ফেব্রুয়ারি তালা উপশহরের কয়েকজন তরুন ও যুবক একত্রিত হয়ে মাদক মুক্ত সমাজ গঠন, ক্রীড়া ও সুস্থ্যধারার সংস্কৃতি প্রতিষ্টা সহ স্বেচ্ছায় সমাজ উন্নয়নের লক্ষ্যে আদর্শ যুব সংঘ প্রতিষ্ঠা করেন।

এই সংগঠনের উদ্যোগে প্রতি বছর তালা উপশহরের পুরাতন খেলার মাঠে ঐতিহাসিক তাফসিরুল কুরআন মাহফিল এর আয়োজন করা হয়। যেখানে আন্তর্জাতিক খ্যাতি সম্পন্ন তাফসিরকারক তাফসির করেন। মাহফিলে ৭০ থেকে ৮০ হাজার ধর্মপ্রাণ মুসলিম সহ হিন্দু ধর্মাবলম্বীরা উপস্থিত থাকেন। যে কারনে অত্র ওয়াজ মাহফিলকে দেশের দক্ষিণ-পশ্চিমাঞ্চল’র মধ্যে অন্যতম বৃহৎ মাহফিল হিসেবে স্বীকৃত।

চলতি বছরের ঐতিহাসিক তাফসিরুল কুরআন মাহফিল আগামী ১০ মার্চ পুরাতন খেলার মাঠে আয়োজন করা হয়েছে। মাহফিলে প্রধান বক্তা হিসেবে তাফসির করবেন, আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন মাওলানা আব্দুর রহিম আল মাদানী-ঢাকা।

উক্ত তাফসির মাহফিল সফল করার জন্য এদিন আলোচনা ও নানান সিদ্ধান্ত গ্রহন করা হয়।