তালা ছাত্রলীগের সাবেক সভাপতি সরদার মশিয়ার শঙ্কামুক্ত


406 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
তালা ছাত্রলীগের সাবেক সভাপতি সরদার মশিয়ার শঙ্কামুক্ত
জানুয়ারি ৩০, ২০১৯ তালা ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

ইব্রাহিম খলিল :

সাতক্ষীরার তালা উপজেলা ছাত্রলীগের সাবেক সভাপতি ও আসন্ন তালা উপজেলা পরিষদ নির্বাচনের ভাইস চেয়ারম্যান পদপ্রার্থী সরদার মশিয়ার রহমানকে চাকু মেরে হত্যার চেষ্টা চালানো হয়েছে। মঙ্গলবার (২৯ জানুয়ারি) রাত সাড়ে ১০টার দিকে সাতক্ষীরা শহরের রেড ক্রিসেন্ট সোসাইটির সামনে এ ঘটনা ঘটে।

এদিকে, আজ বুধবার সকালে সরদার মশিয়ার রহমানের বড় ভাই সরদার কবির হোসেন ভয়েস অব সাতক্ষীরা ডটকমের তালা প্রতিনিধি বি.এম জুলফিকর রায়হানকে জানান, সরদার মশিয়ার রহমানের শারীরিক অবস্থা আগের চেয়ে অনেক ভালো। সকাল থেকে কথা বলছেন। বর্তমানে তিনি শঙ্কামুক্ত বলে চিকিৎসকেরা বলেছেন। আজই তাকে হাসপাতাল থেকে রিলিজ দিতে পারে।

মারাত্বক জখম মশিয়ার রহমানের চাচাতো ভাই শিমুল হোসেন ঘটনার পরপরি সাংবাদিকদেরকে জানান, তিনি ও তার ভাই সরদার মশিয়ার রহমান নির্বাচনের কাজে সাতক্ষীরায় এসেছিলেন। রাত সাড়ে ১০টার দিকে তারা রেড ক্রিসেন্ট সোসাইটির সামনে দাড়িয়ে দলের নেতা-কর্মীদের সাথে কথা বলছিলেন। এমন সময় পিছন দিক থেকে তাকে চাকু মেরে পালিয়ে যায় এক দুর্বৃত্ত। স্থানীয়রা তাৎক্ষণিক তাকে উদ্ধার করে সাতক্ষীরা সদর হাসাপাতালে নিয়ে যায়।

সাতক্ষীরা সদর হাসপাতালে কর্তব্যরত চিকিৎসক ডা. শরিফুল ইসলাম জানান, তার অবস্থা বর্তমানে আশংকাজনক। এমআরআই না করা পর্যন্ত এর চেয়ে বেশি কিছু বলা যাচ্ছে না। প্রাথমিক চিকিৎসা শেষে উন্নত চিকিৎসার জন্য তাকে রাতেই খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।

সাতক্ষীরা সদর থানার অফিসার ইনচার্জ (ওসি) মোস্তাফিজুর রহমান বলেন, কারা হামলা চালিয়েছে সেটি এখনো নিশ্চিত নয়। তবে হামলাকারীদের গ্রেফতারে পুলিশ অভিযান চালাচ্ছে।

উল্লেখ্য, উপজেলা পরিষদ নির্বাচনকে তালা উপজেলায় আওয়ামী লীগের মধ্যে চরম উত্তেজনা বিরাজ করছে। ২৬ জানুয়ারি শনিবার দুপুরে উপজেলা নির্বাচনকে সামনে রেখে বিশেষ বর্ধিত সভায় এসে অবরুদ্ধ হয়ে পড়েন সাতক্ষীরা জেলা আওয়ামী লীগের সভাপতি মুনসুর আহম্মেদ ও সাধারণ সম্পাদক নজরুল ইসলাম। পরদিন রোববার দুপুরে কেন্দ্রে আগে পরে নাম দেওয়াকে কেন্দ্র করে ভাইস চেয়ারম্যান প্রার্থী আহত সাবেক ছাত্রলীগ নেতা সরদার মশিয়ার রহমান ও বর্তমান ভাইস চেয়ারম্যান ইকতিয়ার হোসেন দুই গ্রুপের মধ্যে সংঘর্ষ বাঁধে। পরে পুলিশ লাঠিচার্জ করে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। এরপর থেকেই তালায় আওয়ামী লীগের দুই গ্রুপের মধ্যে চরম উত্তেজনা বিরাজ করছিলো।

স্থানীয় আওয়ামী লীগের নেতা-কর্মীদের ধারণা এই ঘটনার জের ধরে দুবৃত্তরা সরদার মশিয়ার রহমানের উপর হামলা চালাতে পারে।

#