তালা বাজার মডেল সরকারি প্রাথ. বিদ্যালয়ের এসএমসি কমিটি গঠন


149 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
তালা বাজার মডেল সরকারি প্রাথ. বিদ্যালয়ের এসএমসি কমিটি গঠন
মার্চ ৬, ২০২১ তালা ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

মীর জাকির হোসেন সভাপতি, জুলফিকার রায়হান সহ-সভাপতি

বি. এম. জুলফিকার রায়হান ::

তালার ঐতিহ্যবাহী শিশু শিক্ষা প্রতিষ্ঠান- ৩৩ নং তালা বাজার মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ব্যবস্থাপনা কমিটি গঠন সম্পন্ন হয়েছে। গঠিত কমিটি সভাপতি নির্বাচিত হয়েছেন, বিদ্যালয়ের প্রতিষ্ঠাতা মরহুম মীর আব্দুল মালেক (ছুটুমীর) এর পুত্র সাংবাদিক মীর জাকির হোসেন। তিনি অত্র বিদ্যালয়ের দাতা সদস্য। মীর জাকির হোসেন একই সাথে সাতক্ষীরা জেলা পরিষদ’র সদস্য, তালা উপজেলা আওয়ামীলীগের যুগ্ম সাধারন সম্পাদক এবং তালা রিপোর্টার্স ক্লাবের সভাপতি। অপরদিকে সহ-সভাপতি নির্বাচিত হয়েছেন বিদ্যালয়ের নির্বাচিত অভিভাবক সদস্য বি. এম. জুলফিকার রায়হান। এছাড়া পদাধিকার বলে বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. মিজানুর রহমান কমিটির সদস্য সচিব নির্বাচিত হয়েছেন।
শনিবার (৬ মার্চ) সকাল ১০টায় সংশ্লিষ্ট বিদ্যালয়ে ম্যানেজিং কমিটি গঠন উপলক্ষ্যে অনুষ্ঠিত সভায় সভাপতিত্ব করেন, সহকারী তালা উপজেলা শিক্ষা অফিসার ও তালা সদর ক্লাস্টার অফিসার মো. মিজানুর রহমান। বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. মিজানুর রহমান’র পারিচালায় সভায় বিদ্যালয়ের সাবেক সভাপতি ও নির্বাচন পরিচালনা কমিটির সদস্য মীর মহাসিন হোসেন, তালা পাবলীক হাই স্কুলের সহকারী শিক্ষক বিশ্বজিৎ গুহ সহ বিদ্যালয়ের শিক্ষক, সাংবাদিক ও নবগঠিত কমিটির সদস্যরা উপস্থিত ছিলেন।
বিদ্যালয়’র প্রধান শিক্ষক মো. মিজানুর রহমান জানান, তালা বাজার মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ম্যানেজিং কমিটি গঠনের লক্ষ্যে গত ২২ ডিসেম্বর ২০২০ অভিভাবক (পুরুষ) সদস্য পদে ভোট অনুষ্ঠিত হয়। ভোটে পুরুষ সদস্য হিসেবে বি.এম. জুলফিকার রায়হান ও মো. আব্দুল কুদ্দুস বিজয়ী হন। এছাড়া মহিলা অভিভাবক সদস্য পদে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নিলুফা ইয়াসমিন ও সুফিয়া বেগম নির্বাচিত হন। অপরদিকে মাননীয় সংসদ সদস্য অ্যাড. মুস্তফা লুৎফুল্লাহ বিদ্যুৎসাহী সদস্য হিসেবে প্রভাষক প্রদীপ কুমার দাশ ও মোছাম্মাৎ রেবেকা পারভীনকে মনোনিত করেন। এই কমিটিতে মাধ্যমিক বিদ্যালয়ের শিক্ষক প্রতিনিধি হিসেবে তালা পাবলীক হাই স্কুলের সহকারী শিক্ষক বিশ্বজিৎ গুহ, সংশ্লিষ্ট বিদ্যালয়ের শিক্ষক প্রতিনিধি হিসেবে সহকারী শিক্ষক শেখ মুহাম্মাদ জাহাঙ্গীর মনোনিত হয়েছেন। সরকারি পরিপত্র অনুযায়ী স্থানীয় ইউপি সদস্য কমিটির সদস্য হবেন এবং সংশ্লিষ্ট বিদ্যালয়ের প্রধান শিক্ষক পদাধিকার বলে সদস্য সচিব হিসেবে দায়িত্ব পালন করবেন।
প্রধান শিক্ষক বলেন, কমিটি গঠনের জন্য প্রয়োজনীয় সদস্য নির্বাচিত হবার পর শনিবার অনুষ্ঠিত সভায় ২০২১-২৩ বছরের জন্য সর্ব সম্মতিক্রমে ১১সদস্য বিশিষ্ট পূর্নাঙ্গ কমিটি গঠন করা হয়।
এদিকে, তালা রিপোর্টার্স ক্লাবের সভাপতি মীর জাকির হোসেন এবং সাধারন সম্পাদক বি. এম. জুলফিকার রায়হান তালা বাজার মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের যথাক্রমে সভাপতি ও সহ-সভাপতি নির্বাচিত হওয়ায় তালা রিপোর্টার্স ক্লাবের পক্ষ থেকে তাদের শুভেচ্ছা জানিয়ে বিবৃতি প্রদান করা হয়েছে। বিবৃতি প্রদানকারীরা হচ্ছেন, তালা রিপোর্টার্স ক্লাবের সহ-সভাপতি ইন্দ্রজীৎ দাস বাপী, নারায়ন মজুমদার, সহ-সম্পাদক রফিকুল ইসলাম, সাংগঠনিক সম্পাদক প্রভাষক এস.আর. আওয়াল, কোষাধ্যক্ষ কে. এম. শাহিনুর রহমান, দপ্তর সম্পাদক মিজানুর রহমান, প্রচার ও প্রকাশনা সম্পাদক হাসান আলী বাচ্চু, ক্রীড়া সম্পাদক শেখ সিদ্দিক কার্যকরী সদস্য পি. এম. গোলাম মোস্তফা, মো. আপতাফ হোসেন, মো. হাফিজুর রহমান, এম.এ জাফর, মো. বাবলুর রহমান, সদস্য জয়দেব চক্রবর্ত্তী, এম. এ. মান্নান, বাহারুল ইসলাম, পার্থ মন্ডল, রিপন হোসেন, মোড়ল শাহীনুর রহমান, রেশমা খাতুন, গোলাম রাব্বানী, মো. মনিরুল ইসলাম মন্টু, ডা. আরিফ বিল্লাহ, মো. জাকির হোসেন, দানিয়েল বি. সরকার, মঞ্জুরুল ইসলাম বাবুল, মো. ফারুক হোসেন, শাহিন, মোমরেজ আলম, এহসানুল হক ও ডা. আব্দুর রহমান প্রমুখ।

#