তালা ব্লাড ব্যাংকে চেয়ারম্যান জাকির’র ১শ’ টি-শার্ট প্রদান


158 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
তালা ব্লাড ব্যাংকে চেয়ারম্যান জাকির’র ১শ’ টি-শার্ট প্রদান
ডিসেম্বর ১১, ২০১৯ তালা ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

বি. এম. জুলফিকার রায়হান ::

মুমূর্ষ রোগীর প্রাণের টানে, এগিয়ে আসুন রক্তদানেÑ দীপ্ত স্লোগানে উদ্বুদ্ধ হয়ে তালার তরুন ও যুবকদের সমন্বয়ে গঠিত হয়েছিল স্বেচ্ছায় রক্তদান’র সংগঠন “তালা ব্লাড ব্যাংক”। মাত্র ১ বছর আগে প্রতিষ্ঠিত এই সেচ্ছাসেবী সংগঠনের বর্তমান সদস্য সংখ্যা প্রায় সাড়ে ৩শ’। এঁদের মধ্য রয়েছে মেয়ে ও নারী সদস্য। এই সদস্যরা ইতোমধ্যে স্বতঃস্ফূর্ত ভাবে ৩শতাধিক অসুস্থ্য ও মুমূর্ষ রোগীকে স্বেচ্ছায় রক্তদান করেছেন। রক্তদানের পাশাপাশি তালা ব্লাড ব্যাংকের সদস্যরা সচেতনতা বৃদ্ধি সহ সামাজিক উন্নয়নে ভূমিকা রাখছে। ঘূর্নিঝড় বুলবুল সহ প্রাকৃতিক দুর্যোগে নিবেদিত প্রাণ (!) স্বেচ্ছাসেবক হিসেবে কাজ করে সংগঠনটি উপজেলা প্রশাসন, জনপ্রতিনিধি ও সুশীল সমাজ সহ তালার সর্বস্তরের মানুষ’র ভূয়সী প্রশংসা অর্জন করেছে। নির্দিষ্ট লক্ষ ও উদ্দেশ্য নিয়ে সফলতার সাথে সংগঠনটি তাদের কর্মকান্ড এগিয়ে নিয়ে যাচ্ছে।
এই সংগঠনের মানবিক কার্যক্রমে সহায়তা প্রদান সহ স্বেচ্ছায় রক্তদানে উদ্বুদ্ধ করার লক্ষ্যে এগিয়ে আসলেন তালা সদর ইউপি চেয়ারম্যান ও উপজেলা যুবলীগ সভাপতি সরদার জাকির হোসেন। শনিবার (৭ ডিসেম্বর) সকালে তালা সদর ইউনিয়ন পরিষদ কার্যলয়ে তিনি ১শ’ টি-শার্ট প্রদান করলেন তালা ব্লাড ব্যাংকে। ইউপি চেয়ারম্যান সরদার জাকির হোসেন ব্যক্তিগত অর্থায়নের মাধ্যমে টি-শার্টগুলো ব্লাড ব্যাংকের সদস্যদের হাতে তুলেদেন।
এসময় অন্যান্যের মধ্যে তালা রিপোর্টার্স ক্লাবের সাধারন সম্পাদক বি. এম. জুলফিকার রায়হান, ওয়ার্ড আওয়ামীলীগ নেতা আব্দুল বারীক, জুলফিকার আলী, তালা ব্লাড ব্যাংকের সদস্য অসিম কুমার রায়, আব্দুল্লাহ আল মামুন সৈকত, ওয়ালিদ হাসান, আব্দুর রহমান, সুমন সরদার, অমিত বিশ^াস, আশিক দাস ও অঞ্জন হরী প্রমুখ উপস্থিত ছিলেন।
ইউপি চেয়ারম্যান সরদার জাকির হোসেন’র দেয়া টি-শার্টগুলো স্বেচ্ছায় রক্তদাতাদের উপহার হিসেবে দিয়ে রক্তদানে মানুষকে উদ্বুদ্ধ করা হবে বলে সংগঠন সূত্রে জানা গেছে।

#