তালা শহীদ মুক্তিযোদ্ধা মহাবিদ্যালয়ে একাদশ শ্রেণির ওরিয়েন্টেশন


178 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
তালা শহীদ মুক্তিযোদ্ধা মহাবিদ্যালয়ে একাদশ শ্রেণির ওরিয়েন্টেশন
জুলাই ১, ২০১৯ তালা ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

সর্বোচ্চ সংখ্যক শিক্ষার্থী ভর্তি

বি. এম. জুলফিকার রায়হান ::

তালার ঐতিহ্যবাহী উচ্চ শিক্ষা প্রতিষ্ঠান- তালা শহীদ মুক্তিযোদ্ধা মহাবিদ্যালয়ের একাদশ শ্রেনীতে ২০১৯-২০২০ শিক্ষাবর্ষের শিক্ষার্থীদের ওরিয়েন্টেশন ও কৃত্বি শিক্ষার্থীদের মাঝে পুরস্কার বিতরন করা হয়েছে। সোমবার দুুপুর ১২টায় সংশ্লিষ্ট কলেজ কক্ষ্যে শ্রেণি পাঠদান উদ্বোধন উপলক্ষ্যে ওরিয়েন্টেশন ও পুরস্কার বিতরন অনুষ্ঠান অত্র কলেজের প্রতিষ্ঠাতা এবং গভর্নিং বডির সভাপতি, বিশিষ্ট শিক্ষানুরাগী ব্যক্তিত্ব ও উন্নয়ন সংগঠক শহিদুল ইসলাম’র সভাপতিত্বে অনুষ্ঠিত হয়।
অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন, সাতক্ষীরা-১ (তালা-কলারোয়া) সংসদ সদস্য অ্যাড. মুস্তফা লুৎফুল্লাহ। স্বাগত বক্তৃতা করেন, কলেজের অধ্যক্ষ এনামুল ইসলাম। বিশেষ অতিথির বক্তব্য রাখেন, উপজেলা নির্বাহী অফিসার সাজিয়া আফরীন ও তালা থানার ওসি মো. মেহেদী রাসেল।
কলেজের অধ্যাপক রেজাউল করিম’র পরিচালনায় এসময় অন্যান্যের মধ্যে বক্তৃতা করেন, বীর মুক্তিযোদ্ধা আলাউদ্দীন জোয়াদ্দার, সাতক্ষীরা জেলা পরিষদের সদস্য সাংবাদিক মীর জাকির হোসেন, তালা সদর ইউপি চেয়ারম্যান সরদার জাকির হোসেন, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান সরদার মশিয়ার রহমান। এসময় অন্যান্যের মধ্যে সংশ্লিষ্ট কলেজের উপাধ্যক্ষ মহিবুল্লাহ মোড়ল, প্রভাষক প্রণব ঘোষ বাবলু, তালা সদর ইউনিয়ন আওয়ামীলীগ’র সভাপতি শাহাবুদ্দীন বিশ^াস ও খলিলনগর ইউনিয়ন আওয়ামীলীগ’র সাধারন সম্পাদক মোড়ল সিরাজুল ইসলাম প্রমুখ। অনুষ্ঠান শেষে কলেজের প্রভাষক অচিন্ত্য কুমার সাহা’র নেতৃত্বে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশিত হয়।
এব্যপারে তালা শহীদ মুক্তিযোদ্ধা মহাবিদ্যালয়ের অধ্যক্ষ এনামুল ইসলাম বলেন, ১৯৯৪ সালে প্রতিষ্ঠার পর থেকে তালা শহীদ মুক্তিযোদ্ধা মহাবিদ্যালয় গভর্নিং বডির নেতৃবৃন্দ, অভিভাবক, শিক্ষক ও শিক্ষার্থীদের সমন্বিত প্রচেষ্টায় শিক্ষাক্ষেত্রে ধারাবাহিক ভাবে সাফল্য অর্জন করে যাচ্ছে। এছাড়া সর্বোচ্চ সংখ্যক ছাত্র ও ছাত্রী ভর্তির ক্ষেত্রেও কলেজটি নজির বিহিন দৃষ্টান্ত স্থাপন করে যাচ্ছে। যার ধারাবাহিকতায় চলতি ২০১৯-২০২০ শিক্ষাবর্ষে অত্র কলেজে একাদশ শ্রেনীর ৩টি (বিজ্ঞান, বানিজ্য ও মানবিক) বিভাগে ৪০৪ জন শিক্ষার্থী ভর্তি হয়েছে। যা উচ্চ মাধ্যমিক শ্রেণিতে শিক্ষার্থী ভর্তির ক্ষেত্রে অন্যান্য কলেজের মধ্যে অত্র কলেজে সর্বোচ্চ সংখ্যক শিক্ষার্থী ভর্তি হওয়ার রেকর্ড।

#