তালা সংবাদ:তালা মহিলা কলেজের উদ্যোগে শহীদ বুদ্ধিজীবি দিবস পালিত


1075 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
তালা সংবাদ:তালা মহিলা কলেজের উদ্যোগে শহীদ বুদ্ধিজীবি দিবস পালিত
ডিসেম্বর ১৪, ২০১৬ তালা ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

বি. এম. জুলফিকার রায়হান :

তালা মহিলা কলেজের উদ্যোগে ১৪ ডিসেম্বর শহীদ বুদ্ধিজীবি দিবস ২০১৬ পালন উপলক্ষে বুধবার সকাল ৯টায় শোক র‌্যালী সহকারী স্থানীয় উপজেলা পরিষদ চত্বরে স্মৃতিসৌধে পুষ্পস্তবক অর্পন করা হয়।

প্রকাশ, দিবসটি শ্রদ্ধার সহিত পালনে সংশ্লিষ্ট কলেজ প্রাঙ্গন হতে শিক্ষক/ শিক্ষার্থী সমন্বয়ে একটি শোকর‌্যালী তালা সদরের প্রধান সড়কগুলি প্রদক্ষিণান্তে উপজেলা পরিষদ চত্বরে স্মৃতিসৌধে শহীদ বুদ্ধিজীবিদের প্রতি গভীর শ্রদ্ধা জানিয়ে পুষ্পস্তবক অর্পন করা হয়।

পুষ্পস্তবক অর্পন শেষে অত্র কলেজের অধ্যক্ষ মোঃ আব্দুর রহমানের সভাপতিত্বে দিবসের গুরুত্ব তুলে ধরে এক আলোচনা সভা কলেজ কক্ষে অনুষ্ঠিত হয়।
উক্ত কলেজের ক্রীড়া শিক্ষক গাজী নজরুল ইসলামের পরিচালনায় অনুষ্ঠিত আলোচনা সভায় অত্র কলেজের উপাধ্যক্ষ শেখ শফিকুল ইসলাম, সহকারী অধ্যাপক নন্দী দিপংকর, একাদশ শ্রেণির ছাত্রী ধৃতি মন্ডল ও নুসরাত সুলতানা নিশি বক্তব্য রাখেন।
##
তালায় সামাজিক সচেতনতা বৃদ্ধিমূলক কর্মশালা

তালায় দলিত এর উপকারভোগী কম্পিউটার প্রশিক্ষনার্থীদের অংশগ্রহনে সামাজিক সচেতনতা বৃদ্ধিমূলক কর্মশালা বুধবার সকালে তালা সরকারি কলেজ কক্ষে অনুষ্ঠিত হয়েছে।

দাতা সংস্থা সানজিনো- ইটালী’র সহযোগীতায়, বেসরকারি সংস্থা দলিতের উদ্যোগে, সংস্থার তালা শাখার বাস্তবায়নে ও টিপসি প্রকল্পের আওতায় অনুষ্ঠিত কর্মশালায় সভাপতিত্ব করেন দলিত’র টিপসি প্রকল্প ব্যবস্থাপক দেবব্রত বিশ্বাস।

সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন, তালা সরকারি কলেজের অধ্যক্ষ মো. গোলাম মোস্তফা। বিষয় ভিত্তিক বিশেষজ্ঞ হিসেবে দিনব্যাপী অনষ্ঠিত কর্মশালা পরিচালনা করেন, প্রভাষক জয়দেব কুমার ঘোষ।

এসময় অন্যান্যের মধ্যে দলিত কর্মকর্তা রীনা দাস, শাওন শাহা, সমীর দাস এবং দলিত’র সুবিধাপ্রাপ্ত কম্পিউটার প্রশিক্ষনার্থী এথিনা শিথী বাড়ই, তিথিক্ষা সরকার, পম্পা দাশ, আবু সাইদ, মিতালী হালদার, ফরজানা ইয়াসমিন ও অলোক কুমার দাশ প্রমুখ বক্তৃতা করেন। এসময় ৪০ জন সফল কম্পিউটার প্রশিক্ষনার্থীরা সহ সংশ্লিষ্ঠরা উপস্থিত ছিলেন।
##
তালা উপজেলা বাজুস’র কমিটি গঠন

বিশিষ্ট জুয়েলার্স ব্যবসায়ী মীর জামাল হোসেন (পাটকেলঘাটা) কে সভাপতি ও বাসুদেব দত্ত (তালা সদর) কে সাধারন সম্পাদক করে বাংলাদেশ জুয়েলার্স সমিতি তালা উপজেলা শাখার কমিটি গঠন করা হয়েছে।

বাজুস তালা উপজেলা শাখার ২ বছর মেয়াদী কমিটি গঠন উপলক্ষ্যে বুধবার দুপুরে তালা বাজার বণিক সমিতি সভাকক্ষে এক সাধারন সভা অনুষ্ঠিত হয়। সভায় সভাপতিত্ব করেন, সাতক্ষীরা জেলা বাজুস এর সহ-সাধারন সম্পাদক মীর জামাল হোসেন।

প্রধান অতিথির বক্তৃতা করেন, বাজুস এর সাতক্ষীরা জেলা সাধারন সম্পাদক মনোরঞ্জন কর্মকার। বিশেষ অতিথির বক্তৃতা করেন, সাতক্ষীরা জেলা বাজুস এর প্রচার সম্পাদক উত্তম দত্ত। তালা ও পাটকেলঘাটা অঞ্চলের সমিতির সদস্য জুয়েলার্স ব্যবসায়ীদের

উপস্থিতে উক্ত সভায় সর্ব সম্মতিক্রমে মীর জামাল হোসেনকে সভাপতি, বরুন কুমার দে, প্রশান্ত সান্যাল ও দেবদাস কর্মকারকে সহ-সভাপতি, বাসুদেব দত্তকে সাধারন সম্পাদক, যুগল কুমার দত্তকে যুগ্ম সাধারন সম্পাদক, তাপস কুমার আমিনকে সহ-সাধারন

সম্পাদক, মশিউর রহমানকে সাংগঠনিক সম্পাদক, সুভাষ কুমার মল্লিককে কোষাধ্যক্ষ, গনেশ শীলকে দপ্তর সম্পাদক, তপন দত্তকে প্রচার সম্পাদক এবং তাপস কুমার কর্মকার, উজ্জ্বল দত্ত, বিশ্বনাথ মল্লিক ও সুশান্ত কুমার দে’ কে সদস্য করে বাংলাদেশ জুয়েলার্স

সমিতি তালা উপজেলা শাখার ১৫ সদস্য বিশিষ্ট কার্য নির্বাহী কমিটি গঠন করা হয়। এসময় সভার প্রধান অতিথি সাতক্ষীরা জেলা বাজুস সাধারন সম্পাদক মনোরঞ্জন কর্মকার- স্বর্নের মান নিয়ন্ত্রণ, হল মার্ক নির্ধারন, এসিড আইন মান্য, রেট নিয়ন্ত্রণ ও ডিলিং লাইসেন্স ঠিক রাখার জন্য সকল জুয়েলার্স ব্যবসায়ীদের প্রতি আহবান জানান।
##