তালা সংবাদ ॥ ‘কাবাডি খেলাকে জনপ্রিয় করতে পুলিশ কাজ করছে’


364 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
তালা সংবাদ ॥ ‘কাবাডি খেলাকে জনপ্রিয় করতে পুলিশ কাজ করছে’
সেপ্টেম্বর ১৬, ২০১৫ তালা ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

বি. এম. জুলফিকার রায়হান, তালা :
সাতক্ষীরা সিনিয়র সহকারী পুলিশ সুপার (সদর সার্কেল) আনোয়ার সাইদ বলেছেন, কাবাডি কেলাকে জনপ্রিয় করে তোলার জন্য পুলিশ প্রশাসন কাজ করে যাচ্ছে। এজন্য সারাদেশ’র সকল ইউনিয়নের ওয়ার্ড পর্যায় থেকে কাবাডি খেরোয়াড় বাছাই করে শক্তিশালী জাতীয় টিম গঠন করা হবে। এজন্য এরই মধ্যে প্রতি ওয়ার্ডে প্রতিযোগীতামূলক কাবাডি খেলা শুরু করা হয়েছে।

তিনি বলেন, এই ধরনের প্রতিযোগীতার মাধ্যমে আমরা সেরা কাবাডি খেলোয়াড় খুজে বের করবো। আর সেরা খেলোয়াঢ়দের সমন্বয়ে থানা পর্যায়ে একটি শক্তিশালী টিম গঠন করা হবে। এই টিমের অংশগ্রহনে জাতীয় পর্যায়ে টূর্নামেন্ট আয়োজন করে কাবাাডি খেলাকে আবারও জনপ্রিয় করে গড়ে তোলা হবে। বুধবার বিকালে খলিলনগর ইউনিয়ন মাধ্যমিক বিদ্যালয় মাঠে, ওয়ার্ড পর্যায়ের ফাইনাল কাবাডি খেলায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য প্রদানকালে তিনি এসব কথা বলেন। সহকারী পুলিশ সুপার আনোয়ার সাইদ এসময় আরও বলেন, কাবাডি খেলায় যে সকল ছেলে বা মেয়েরা ভাল নৈপূর্ন প্রদর্শন করবে তাদের পুলিশে যোগদান করার জন্য সহজ সুযোগ রয়েছে জানিয়ে তিনি আরও বলেন, অচিরেই সাতক্ষীরায় আন্ত:থানা কাবাডি টূর্নামেন্টের আয়োজন করা হবে। সেখানে সাতক্ষীরার ৮টি থানা একাদশ অংশগ্রহন করবে। এই টূর্নামেন্ট ও কাবাডি খেলাকে জনপ্রিয় করে তোলার জন্য তিনি সকলের সহযোগীতা কামনা করেন।

সাতক্ষীরা জেলা পুলিশ সুপার চৌধুরী মঞ্জুরুল কবীর (পিপিএম, বার) এর আয়োজনে ও তালা থানার ওসি মো. রেজাউল ইসলাম রেজার সহযোগীতায় তালায় জাতীয় যুব কাবাডি প্রতিযোগীতা-১৫ এর আয়োজন করা হয়। তালা উপজেলার সকল ওয়ার্ড পর্যায়ে এই প্রতিযোগীতার মাধ্যমে সেরা খেলোয়াড় বাছাই করা হচ্ছে। উপজেলার মধ্যে খলিলনগর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান প্রণব ঘোষ বাবলুর পৃষ্টপোষকতায় উপজেলার ১২ ইউনিয়নের মধ্যে প্রথম অত্র ইউনিয়নের ৯টি ওয়ার্ডে এই বাছাই পর্ব অনুষ্ঠিত হলো। বুধবারের বাছাই পর্বের ফাইনাল খেলা খলিলনগর ওয়ার্ড ও গঙ্গারামপুর ওয়ার্ডের মধ্যে অনুষ্ঠিত হয়। তীব্র প্রতিদ্বন্দ্বিতাপূর্ন খেলায় গঙ্গারামপুর একাদশ বিজয়ী হয়। বিজয়ী একাদশের মাসুম বিল্লাহ সেরা কাবাডি খেলোয়াড় নির্বাচিত হন। খেলা শেষে প্রধান অতিথি মাসুম বিল্লাহকে বিশেষ পুরুস্কৃত করেন। এসময় তালা থানার ওসি মো. রেজাউল ইসলাম রেজা, খলিলনগর ইউপি চেয়ারম্যান প্রণব ঘোষ বাবলু, এসআই নাজমুল ইসলামপ্রমুখ বক্তৃতা করেন। খেলাটি হাজার হাজার দর্শক উপভোগ করে। এদিকে, কাবাডি খেলা শেষে সহকারী পুলিশ সুপার ইউনিয়নের মাছিয়াড়া গ্রামে কমিউনিটি পুলিশিং কমিটির আইন-শৃঙ্খলা বিষয়ক সভায় যোগদান করেন। এসময় তালা থানার ওসি, ইউপি চেয়ারম্যানসহ কমিউনিটি পুলিশিং কমিটির নেতৃবৃন্দ ও এলাকাবাসী উপস্থিত ছিলেন।

###

তালায় কৃষি ব্যাংকের প্রকাশ্যে ঋন বিতরন ও আদায় কর্মসূচী অনুষ্ঠিত
তালা প্রতিনিধি :
বাংলাদেশ কৃষি ব্যাংক তালা শাখার আয়োজনে, তালায় প্রকাশ্যে কৃষি ঋন বিতরন ও আদায় কর্মসূচী-১৫ অনুষ্ঠিত হয়েছে। বুধবার দুপুর ১২টায় স্থানীয় তালা শিল্পকলা অ্যাকাডেমি হলরুমে এই উপলক্ষ্যে এক সভা অনুষ্ঠিত হয়। সভায় সভাপতিত্ব করেন, বাংলাদেশ কৃষি ব্যাংক সাতক্ষীরা অঞ্চলের মূখ্য আঞ্চলিক ব্যবস্থাপক মো. আব্দুল ওহাব। প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন, বাংলাদেশ কৃষি ব্যাংক খুলনা বিভাগের মহাব্যবস্থাপক মো. জাকারিয়া। বিশেষ আমন্ত্রীত অতিথির বক্তৃতা করেন, বাংলাদেশ কৃষি ব্যাংক খুলনার উপ-মহাব্যবস্থাপক মো. আব্দুল্লাহ ছাব্বীর, উত্তম কুমার কুন্ডু, সহকারী মহা-ব্যবস্থাপক এস.এম. ওবায়েদুল কবীর ও বাংলাদেশ ব্যাংক- খুলনা’র যুগ্ম পরিচালক মো. সিরাজুল হক। সভায় বিশেষ অতিথির বক্তৃতা করেন, তালা উপজেলা পরিষদ চেয়ারম্যান ঘোষ সনৎ কুমার ও উপজেলা নির্বাহী অফিসার মো. মাহবুবুর রহমান।

সভা শেষে উপজেলার ২৫জন কৃষকের মাঝে ১৬ লক্ষ ৪৩ হাজার টাকা কৃষি ঋন বিতরন করা হয়। এছাড়া এই কর্মসূচীর আওতায় ৩৫জন কৃষকের কাছ থেকে প্রায় ১২ লক্ষ টাকা ঋন আদায় করা হয়।