তালা সংবাদ ॥ জেলার শ্রেষ্ঠ উপজেলা নির্বাহী অফিসার মো. মাহবুবুর রহমানকে সংবর্ধনা প্রদান


400 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
তালা সংবাদ ॥ জেলার শ্রেষ্ঠ উপজেলা নির্বাহী অফিসার মো. মাহবুবুর রহমানকে সংবর্ধনা প্রদান
সেপ্টেম্বর ১৫, ২০১৫ তালা ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

তালা প্রতিনিধি
সাতক্ষীরা জেলার শ্রেষ্ঠ উপজেলা নির্বাহী অফিসার হিসেবে নির্বাচিত তালা উপজেলা নির্বাহী অফিসার মো. মাহবুবুর রহমানকে সংবর্ধনা প্রদান করা হয়েছে। তালার ঐতিহ্যবাহী নারী শিক্ষা প্রতিষ্ঠান তালা মহিলা ডিগ্রী কলেজের উদ্যোগে মঙ্গলবার দুপুরে তাকে সংবর্ধনা প্রদান করা হয়।

তালা মহিলা ডিগ্রী কলেজ ক্যাম্পাসে এক সংবর্ধনা সভার আয়োজন করা হয়। কলেজের অধ্যক্ষ মো. আব্দুর রহমান’র সভাপতিত্বে সভায় সংবর্ধিত প্রধান অতিথি ছিলেন, তালা উপজেলা নির্বাহী অফিসার মো. মাহবুবুর রহমান। বিশেষ অতিথির বক্তৃতা করেন, বেসরকারি সংস্থা উত্তরণ পরিচালক শহিদুল ইসলাম ও বিশিষ্ঠ শিক্ষানুরাগী ব্যক্তিত্ব এম.এ কাশেম।

সংশি¬ষ্ট কলেজের ক্রীড়া শিক্ষক গাজী নজরুল ইসলাম’র পরিচালনায় সভায় অন্যান্যের মধ্যে প্রবীন রাজনৈতিক ভ্যক্তিত্ব প্রদীপ মজুমদার, কলেজের উপাধ্যক্ষ শফিকুল ইসলাম ও তালা বাজার বনিক সমিতির সভাপতি সাংবাদিক মীর জাকির হোসেন প্রমুখ বক্তৃতা করেন।

এসময় শিক্ষক, শিক্ষার্থী, সাংবাদিক ও প্রশাসনের কর্মকর্তারা উপস্থিত ছিলেন। সংবর্ধনা সভায় তালা মহিলা ডিগ্রী কলেজের অধ্যক্ষ মো. আব্দুর রহমান সংবর্ধিত প্রধান অতিথি উপজেলা নির্বাহী অফিসার মো. মাহবুবুর রহমান’র হাতে সম্মাননা ক্রেষ্ট তুলেদেন। এছাড়া, সভা থেকে সর্বজন শ্রদ্ধেয় উপজেলা নির্বাহী অফিসার’র সার্বিক কর্মকান্ডের ভূয়সী প্রশংসা করেন এবং তাঁর কর্ম জীবনের সফলতা কামনা করেন।
##
তালায় খলিলনগরে ১ হাজার আমের চারা বিতারণ
তালা প্রতিনিধি :
উপজেলার ১২ নং খলিলনগর ইউনিয়ন পরিষদ’র উদ্যোগে ইউনিয়নের বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান, মসজিদ, মন্দির, ক্লাব ও সমবায় সমিতির মাঝে ১ হাজার আম গাছের চারা বিতরণ করা হয়েছে। মঙ্গলবার সকাল ১১টায় ইউনিয়ন পরিষদ হলরুমে এক সভার মাধ্যমে আনুষ্ঠানিক ভাবে আমের চারা বিতরন করা হয়।

খলিলনগর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান প্রভাষক প্রণব ঘোষ বাবলুর সভাপতিত্বে সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন, তালা উপজেলা পরিষদ চেয়ারম্যান ঘোষ সনৎ কুমার। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন তালা উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. মাহবুবুর রহমান। এসময় তালা উপজেলা সহকারী মৎস্য কর্মকর্তা এস. এম শহিদুল¬াহ, ইউপি সচিব সেখ রেজাউল করিম ও ইউপি সদস্য লিয়াকত মোড়ল প্রমুখ অন্যান্যের মধ্যে বক্তৃতা করেন। সভা শেষে সভার অতিথিবৃন্দ আনুষ্ঠানিক ভাবে বিভিন্ন প্রতিষ্ঠানের প্রতিনিধিদের মাঝে আম গাছের চারা বিতরন করেন।

###

তালায় অপদ্রব্য পুশ করায় চিংড়ি ব্যবসায়ীকে সাজা
তালা প্রতিনিধি :
বাগদা চিংড়িতে অপদ্রব্য পুশ করাকালে তালায় এক ডিপো মালিক আটক হয়েছে। আটককৃতকে তালা উপজেলা নির্বাহী অফিসার ও উপজেলা নির্বাহী ম্যাজিষ্ট্রেট মো. মাহবুবুর রহমান’র ভ্রাম্যমান আদালত ২ মাসের কারাদন্ড প্রদান করেছে। দন্ডিত ব্যবসায়ীকে এদিন সাতক্ষীরা জেল হাযতে প্রেরন করা হয়।

তালা উপজেলা সহকারী মৎস্য অফিসার এস. এম. শহিদুল¬াহ জানান, মঙ্গলবার সকালে খলিলনগর বাজারে নিজস্ব মাছের ডিপো “রাজ্জাক এন্টারপ্রাইজ” এর মধ্যে আব্দুর রাজ্জাক মাহমুদ চিংড়িতে অপদ্রব্য পুশ করছিল। এসময় তালা উপজেলা নির্বাহী অফিসারের নেতৃত্বে ভ্রাম্যমান আদালত সেখানে অভিযান চালিয়ে রাজ্জাক মাহমুদকে হাতেনাতে আটক করেন। এসময় ভ্রাম্যমান আদালত পুশ করা ১৩ কেজি বাগদা চিংড়ি ও অপদ্রব্য পুশকাজে ব্যবহৃত ৫টি সিরিঞ্জ জব্দ করেন।

পরে ভ্রাম্যমান আদালত রাজ্জাককে ২ মাসের জেল অথবা ১০ হাজার টাকা জরিমানা এবং জব্দ হওয়া বাগদা চিংড়ি ও সিরিঞ্জ বাজেয়াপ্ত করেন। দন্ডপ্রাপ্ত আব্দুর রাজ্জাক টাকা দিতে ব্যর্থ হওয়ায় থানা পুলিশের মাধ্যমে এদিন তাকে সাতক্ষীরা জেল হাযতে প্রেরন করা হয়। আব্দুর রাজ্জাক উপজেলার উত্তর নলতা গ্রামের হান্নান মাহমুদ’র পুত্র। ভ্রাম্যমান আদালতের অভিযান চলাকালে উপজেলা সহকারী মৎস্য অফিসার এস.এম. শহিদুল¬াহ, ভ্রাম্যমান আদালতের পেশকার মো. মনিরুজ্জামান ও মৎস্য অফিেেসর ক্ষেত্র সহকারী মো. রফিজ উদ্দীন সরদার প্রমুখ উপস্থিত ছিলেন।