তালা সংবাদ ॥ তালায় চাল বিতরন


390 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
তালা সংবাদ ॥ তালায় চাল বিতরন
সেপ্টেম্বর ৮, ২০১৫ তালা ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

বি. এম. জুলফিকার রায়হান, তালা :
উপজেলার তালা সদর মডেল ইউনিয়ন পরিষদের উদ্যোগে ইউনিয়নের ১৯৮জন দরিদ্র নারীদের মাঝে ভিজিডি’র চাল বিতরন করা হয়েছে। সরকারের দেয়া এই চাল মঙ্গলবার সকালে ইউনিয়ন পরিষদ চত্বরে এক সভার মাধ্যমে আনুষ্ঠানিক ভাবে বিতরন করা হয়। দরিদ্র নারীদের মাঝে ভিজিডির ৩০ কেজি করে চাল বিতরন কার্য্যক্রম স্বচ্ছ ভাবে সম্পন্ন করতে সরকার এবার বিশেষ ৩০কেজির বস্তায় চাল সরবারহ করে।
জুলাই এবং আগষ্ট মাসের বরাদ্দ’র ৬০ কেজি চাল একসঙ্গে ২ বস্তায় উপকারভোগীদের মধ্যে এদিন বিতরন করা হয়। চাল বিতরন উপলক্ষ্যে এক সভা তালা সদর মডেল ইউনিয়ন পরিষদ সচিব রেহেনা খাতুন’র সভাপতিত্বে অনুষ্ঠিত হয়। সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন, ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান সাংবাদিক এস.এম. নজরুল ইসলাম।
বিশেষ অতিথির বক্তৃতা করেন, ইউপি সদস্য সৈয়দ খাইরুল ইসলাম মিঠু, তাছলিমা টুপু, বেসরকারি সংস্থা সলিডারিটিস্ ইন্টারন্যাশনাল এর কর্মকর্তা অসিত দেবনাথ। এসময় সুশীলন এর স্বপ্ন প্রকল্প কর্মকর্তা রেহেনা আক্তার ও নেয়ামত মোড়ল প্রমুখসহ উপকারভোগীরা উপস্থিত ছিলেন।
##

তালায় প্রতিবন্ধি শিশুর ধর্ষক এখনও আটক হয়নি

তালা প্রতিনিধি :
তালার আগোলঝাড়া গ্রামের আলোচিত শারীরিক, মানষিক, বাক ও শ্রবন প্রতিবন্ধি শিশুকে ধর্ষনের ঘটনায় প্রায় ১ মাস হতে চলেছে।
এঘটনায় থানায় ওই সময় মামলা হলেও পুলিশ এখনও লম্পট জাহাঙ্গীরকে আটক করতে পারেনি। অভিযোগ উঠেছে, এলাকার এক আ.লীগ নেতার ছত্রছায়ায় জাহাঙ্গীরের ভাই ও চাচা প্রতিনিয়ত দরিদ্র শিশুর পরিবারকে নানাবিধ হুমকি প্রদান করে যাচ্ছে।
ধর্ষনের শিকার হতভাগ্য প্রতিবন্ধি শিশুর পিতা জানান, গত ১১ আগষ্ট তাঁর প্রতিবন্ধি শিশু কন্যা (১০) বাড়ির পাশের জলাশয়ে শাপলা ফুল দেখছিল। এসময় একই গ্রামের হামিদ শেখ এর লম্পট পুত্র জাহাঙ্গীর শেখ (২৫) মিষ্টি খাওয়ানোর প্রলভন দেখিয়ে শিশু কন্যাকে পাশের পাট ক্ষেতে নিয়ে ধর্ষন করে।
জাহাঙ্গীর রিরুদ্ধে এলাকার একাধিক গৃহবধুকে উত্ত্যাক্ত করাসহ ধর্ষন চেষ্টার অভিযোগ রয়েছে। এদিকে, প্রতিবন্ধি শিশুকে ধর্ষনের ঘটনায় ভিকটিমের মা’ বাদী হয়ে তালা থানায় জাহাঙ্গীর শেখ’র বিরুদ্ধে নারী ও শিশু নির্যাতন দমন আইন ২০০০ এর ৯(১) ধারায় একটি মামলা করেন। যার নং ০৬/১১০, তাং : ১২/০৮/১৫ ইং। পুলিশ ভিকটিম প্রতিবন্ধি শিশুকে উদ্ধার করে সাতক্ষীরা সদর হাসপাতাল থেকে মেডিকেল পরীক্ষা করান। এসংক্রান্তে গঠিত ৩ সদস্য বিশিষ্ট মেডিকেল টিম গত ২০/০৮/১৫ ইং তারিখে মেডিকেলের রিপোর্ট প্রদান করেন। রিপোর্টে ধর্ষনের আলামত পাবার কথা উল্লেখ রয়েছে। এছাড়া মামলার তদন্তকারী অফিসার তালা থানার এস.আই মো. সবুর মামলার নিরপেক্ষ তদন্ত করেন এবং তদন্ত শেষে ২৫/০৮/১৫ ইং তারিখে বিজ্ঞ আদালতে আসামীর বিরুদ্ধে অভিযোগপত্র দাখিল করেন। ভিকটিম শিশুর হতদরিদ্র পিতা অভিযোগ করে বলেন, তাঁর প্রতিবন্ধি কন্যা শিশুকে ধর্সন করার পর থানায় মামলা হলে জাহাঙ্গীর গাঁ ঢাকা দেয়। এরফলে এখনও পুলিশ তাকে গ্রেফতার করতে পারেনি। তিনি বলেন, জাহাঙ্গীরের বিরুদ্ধে থানায় মামলা দায়ের করার পর থেকে তার ভাই আলমগীর শেখ, চাচা আজিজুর শেখ ও মোস্ত শেখ প্রতিনিয়ত মামলা তুলে নেবার জন্য নানাবিধ হুমকি-ধামকি প্রদান করে যাচ্ছে। তাদের হুমকিতে পরিবারের সবাই আতংকিত হয়ে পড়েছে। এব্যপারে মামলার তদন্তকারী অফিসার এস.আই মো. সবুর জানান, আসামীকে আটক করার জন্য সর্ব প্রকার চেষ্টা চালানো হয়েছে। আর হুমকি প্রদানের বিষয়ে অভিযোগ পেলে হুমকিদাতাদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে।