তালা সংবাদ ॥ দরিদ্র নারীদের মাঝে ভিজিডি’র চাল বিতরণ


388 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
তালা সংবাদ ॥ দরিদ্র নারীদের মাঝে ভিজিডি’র চাল বিতরণ
সেপ্টেম্বর ২০, ২০১৫ তালা ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

বি. এম. জুলফিকার রায়হান, তালা প্রতিনিধি :
সাতক্ষীরার তালা সদর মডেল ইউনিয়নের দরিদ্র নারীদের মধ্যে সরকারি ভিজিডি চাল বিতরন করা হয়েছে। রোববার সকালে ইউনিয়ন পরিষদ চত্বরে আনুষ্ঠানিকভাবে এই চাল বিতরন করা হয়।

ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান সাংবাদিক এস.এম. নজরুল ইসলাম আনুষ্ঠানিক ভাবে চাল বিতরন উদ্বোধন করেন। এসময় ইউপি সদস্যা রেবেকা বেগম, ইউপি সচিব রেহেনা খাতুন, শিক্ষক মো. কামরুল ইসলাম, সাংবাদিক বি.এম. জুলফিকার রায়হান, কমরেড সোহরাব হোসেন, ছাত্রসমাজ নেতা হাসান আলী বাচ্চু, বাবু, বাহারুল ইসলাম, নেয়ামত মোড়লসহ উপকারভোগী নারীরা উপস্থিত ছিলেন।

এসময় ইউনিয়নের ৯টি ওয়ার্ডের দরিদ্র ১৯৮জন নারীকে সেপ্টেম্বর-১৫ মাসের জন্য ৩০কেজি করে (৩০ কেজি চালের বস্তা) চাল দেয়া হয়।
###
তালায় চোরাই মটরসাইকেল বিক্রি চক্রের সদস্য কোহিনুর এখনও ধরা ছোয়ার বাইরে !
তালা প্রতিনিধি :
ডিস লাইনের তাঁরসহ যন্ত্রাংশ চুরি মামলার আসামী তালার উত্তরনলতা গ্রামের কোহিনুর দফতরী এখনও আটক হয়নি। চুরিসহ একাধিক মামলার আসামী কোহিনুর দফতরীর বিরুদ্ধে এবার চোরাই মটরসাইকেল বিক্রি চক্রের সাথে জড়িত থাকার অভিযোগ উঠেছে।
জানাগেছে, তালার উত্তরনলতা গ্রামের ফকির দফতরীর পুত্র কোহিনুর দফতরী দীর্ঘদিন ধরে তালা উপশহরসহ আশপাশের এলাকা থেকে ডিসের তার এবং অন্যান্য যন্ত্রাংশ চুরি করে তা সিন্ডিকেটের মাধ্যমে বিক্রয় করে আসছে। এনিয়ে তাঁর বিরুদ্ধে থানায় একাধিক জিডিসহ মামলা রয়েছে। উক্ত মামলায় আসামী হবার পরও পুরিশ এখনও তাকে আটক করতে পারেনি। এরইমধ্যে কহিনুর দফতরীর বিরুদ্ধে চোরাই মটরসাইকেল বিক্রয় চক্রের সাথে জড়িত থাকার অভিযোগ উঠেছে। সম্প্রতি তালা উপশহর থেকে পুলিশ বহুল আলোচিত যে চোরাই মটরসাইকেলটি উদ্ধার করে তা’ কহিনুর দফতরীর মাধ্যমে বিক্রয় হয়। কোহিনুর দফতরী চোরাই মটরসাইকেল কৌশলে নিরিহ মানুষদের কাছে বিক্রয় করে লক্ষ লক্ষ টাকা হাতিয়ে নিচ্ছে। আর নাবুঝে সেই চোরাই মটরসাইকেল কিনে ক্ষতিগ্রস্থ হচ্ছে সাধারন মানুষ।

সূত্র জানায়,  সাতক্ষীরার শ্যামনগর উপজেলায় মটরসাইকেল চোরদের একটি শক্তিশালী সিন্ডিকেট রয়েছে। কহিনুর দফতরীর শশুর বাড়ি শ্যামনগর উপজেলায় হওয়ার সুবাদে চোরাই মটরসাইকেল বিক্রয় সিন্ডিকের সাথে তাঁর রয়েছে সখ্যতা। এই সুযোগে কহিনুর দফতরী চোরাই মটরসাইকেল ক্রয়-বিক্রয় চক্রের সাথে যোগসাজস করে এলাকায় চোরাই মটরসাইকেল বিক্রয় করে যাচ্ছে। মটরসাইকেলসহ ডিসের তার ও যন্ত্রাংশ চুরির সাথে জড়িত কহিনুর দফতরীর বিরুদ্ধে দ্রুত আইনগত ব্যবস্থা নেবার জন্য এলাকার মানুষ প্রশাসনের হস্তক্ষেপ কামনা করেছেন।