তালা সংবাদ ॥ পানিবন্ধি তালা টেকনিক্যাল কলেজের সাফল্য


385 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
তালা সংবাদ ॥ পানিবন্ধি তালা টেকনিক্যাল কলেজের সাফল্য
আগস্ট ১২, ২০১৫ তালা ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

তালা প্রতিনিধি :
বর্ষা মৌসুম শুরু হবার সাথে সাথে তালার গোনালী বাজারে অবস্থিত “তালা টেকনিক্যাল অ্যান্ড বিজনেস ম্যানেজমেন্ট” কলেজটি পানিবন্ধি হয়ে পড়ে। প্রায় ৪ থেকে সাড়ে ৪মাস থাকে এই অবস্থা। পানিতে কলেজ চত্বর থেকে শুরু করে ক্লাস রুম প্লাবিত হয়ে যায। এই মাসগুলোতে পানির মধ্যেই চলে কলেজে শিক্ষা কার্যক্রম। কলেজের অধ্যক্ষ মো. হাফিজুল ইসলাম জানান, বিল সংলগ্ন স্থানে অবস্থিত হওয়ায় কলেজটি প্রতি বছর প্লাবিত হচ্ছে। পানির মধ্যে দাড়িয়ে এখানে ক্লাস নিতে হয়। তারপরও শিক্ষার্থীরা নিয়োমিত ক্লাসে অংশগ্রহন করে এবং পরীক্ষায় কাংখিত ফলাফল অর্জন অব্যাহত রেখেছে। তিনি জানান, চলতি বছর অত্র কলেজ থেকে ৪টি ট্রেডের ৩৩জন পরীক্ষার্থী অংশগ্রহন করে। এদের মধ্যে ৩০জন পরীক্ষার্থী উত্তীর্ণ হয়। যার মধ্যে ১২ জন এ গ্রেড এবং ১৮জন এ মাইনাস গ্রেডে উত্তীর্ন হয়েছে। তিনি আরও জানান, কলেজ প্রতিষ্ঠা হবার পর থেকে অদ্যবদী পর্যšন্ত এইসএসসি পরীক্ষায় (কারিগরি) ভাল ফলাফল অব্যাহত রেখেছে। কিন্তু কলেজটি এমপিও না হওয়ায় শিক্ষক এবং কর্মচারীরা মানবেতর জীবন যাপন করছে। তাছাড়া প্রতিবছর কলেজ পানিতে প্লাবিত হলেও সংশ্লিষ্ট উর্র্দ্ধতন কর্তৃপক্ষ কোনও ব্যবস্থা গ্রহন করছে না।

জাতপুর বিএম কলেজে নির্বাচনী প্রক্রিয়া শুরু
বি. এম. জুলফিকার রায়হান,তালা :
তালার জাতপুর টেকনিক্যাল অ্যান্ড বিজনেস ম্যানেজমেন্ট কলেজের ব্যবস্থাপনা কমিটি গঠন করার লক্ষ্যে নির্বাচনী প্রক্রিয়া শুরু হয়েছে। নির্বাচনকে কেন্দ্র করে তালা উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার ইতোমধ্যে নির্বাচনী তফশীল ঘোষনা করেন। ঘোষিত তফশীল অনুযায়ী আগামী ২৭ আগষ্ট অত্র কলেজের নির্বাচন অনুষ্ঠিত হবে। এলক্ষ্যে গত ৯ আগষ্ট থেকে শুরু করে ১১ আগষ্ট পর্যন্ত ছিল প্রার্থীদের মনোনয়ন পত্র গ্রহন এবং জমাদানের শেষ তারিখ। কলেজের অধ্যক্ষ মো. সাইফুল্লাহ জানান,  কলেজের মোট ১৩টি পদের মধ্যে ৬টি পদে নির্বাচন অনুষ্ঠিত হবে। নির্ধারিত সময়ের মধ্যে অভিভাবক শ্রেণিতে ৭টি, সাধারন শিক্ষক শ্রেণিতে ৪টি, মহিলা অভিভাক শ্রেণিতে ১টি ও দাতা শ্রেণিতে ১টি মনোনয়ন পত্র বিক্রয় ও জমা পড়ে। কিন্তু মনোনয়ন পত্র গ্রহন বা জমাদানের শেষ তারিখের মধ্যে মহিলা শিক্ষক ও প্রতিষ্ঠাতা শ্রেণিতে কোন মনোনয়ন পত্র বিক্রয় ও জমা পড়েনি। আগামী ২৭ আগষ্ট উক্ত কলেজের ব্যবস্থাপনা কমিটি গঠনের জন্য নির্বাচন অনুষ্ঠিত হবে। স্বচ্ছ ভাবে নির্বাচন সম্পন্ন করার জন্য সকল প্রস্তুতি সম্পন্ন করা হয়েছেÑ বলেও কলেজের অধ্যক্ষ জানিয়েছেন।

তালায় আর্ন্তজাতিক যুব দিবস পালন
তালা প্রতিনিধি :
“সামাজিক কাজে তরুণ” এই প্রতিপাদ্য সামনে রেখে বুধবার তালায় আর্ন্তজাতিক যুব দিবস পালিত হয়েছে। দিনটি উপলক্ষে বেসরকারী সংস্থা উত্তরণ-এর প্রডিজি প্রকল্পের আয়োজনে সকালে উপ-শহরে র‌্যালী বের হয়। র‌্যালী শেষে তালা ডাকবাংলো চত্বরে টক-শো ও বিতর্ক প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত তালা উপজেলা নির্বাহী অফিসার মো. মাহবুবুর রহমান। অধ্যাপক রেজাউল করিমের সঞ্চালনায় অনুষ্ঠানে বিশেষ আলোচক হিসেবে উপস্থিত ছিলেন তালা উপজেলা যুব উন্নয়ন অফিসার মো. ওবায়দুল হক হাওলাদার, শহীদ মুক্তিযোদ্ধা কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ মহিবুল্লাহ মোড়ল, উত্তরণের প্রকল্প সমন্বয়কারী হাসিনা পারভীন এবং প্রবীণ রাজনীতিবিদ প্রদীপ মজুমদার।