তালা সংবাদ ॥ প্রয়াত শিক্ষক হায়দারের স্ত্রীর হাতে অনুদানের চেক হস্তান্তর


348 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
তালা সংবাদ ॥ প্রয়াত শিক্ষক হায়দারের স্ত্রীর হাতে অনুদানের চেক হস্তান্তর
জুন ২৫, ২০১৬ তালা ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

বি. এম. জুলফিকার রায়হান, তালা :

তালা মহিলা ডিগ্রি কলেজের গণিত বিভাগের প্রয়াত সহকারী অধ্যাপক মো. আবু হায়দারের পরিবারের নিকট অনুদানের চেক হস্তান্তর করা হয়েছে।

শনিবার সকাল ১১টায় সংশ্লিষ্ট কলেজের শিক্ষক মিলনায়তনে স্থানীয় সাতক্ষীরা-১ (তালা-কলারোয়া) সংসদ সদস্য অ্যাড. মুস্তফা লুৎফুল্লাহ প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে প্রয়াত শিক্ষকের স্ত্রী নূরজাহান রুবির নিকট উক্ত চেক হস্তান্তর করেন।

মেধাবী প্রয়াত শিক্ষক মো. আবু হায়দারের পরিবারকে অনুদান’র চেক বিতরন উপলক্ষ্যে এক অনুষ্ঠান কলেজের অধ্যক্ষ মো. আব্দুর রহমানের সভাপতিত্বে ও উপাধ্যক্ষ মো. শফিকুল ইসলামের পরিচালনায় অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, তালা উপজেলা নির্বাহী অফিসার মো. ফরিদ হোসেন ও তালা থানার ওসি মো. ছগির মিঞা।

এসময় অন্যান্যের মধ্যে তালা মহিলা ডিগ্রি কলেজের প্রতিষ্ঠাতা ও জিবি’র সহ-সভাপতি এম.এ কাশেম, জিবি’র সদস্য যুদ্ধাহত মুক্তিযোদ্ধা মোড়ল আব্দুর রশিদ, জিবি’র সদস্য সাস পরিচালক শেখ ইমান আলী, কলেজের সহকারী অধ্যাপক নন্দী দিপংকর, তালা সদর ইউপি চেয়ারম্যান সরদার জাকির হোসেন, নগরঘাটা ইউপি চেয়ারম্যান মো. কামরুজ্জামান লিপু ও প্রয়াতশিক্ষক মো. আবু হায়দারের ভাই মো. আব্দুস সবুর উপস্থিত ছিলেন।

সূত্রে জানাগেছে, কলেজ তহবিল থেকে ১ লাখ ২৩ হাজার ও এমপি অ্যাড. মুস্তফা লুৎফুল্লাহ’র ব্যক্তিগত তহবিল থেকে ২৭ হাজার টাকা মিলে মোট দেড় লাখ টাকার একটি চেক এদিন মরহুম আবু হায়দারের স্ত্রী নূরজাহান রুবির নিকট হস্তান্তর করা হয়।

উল্লেখ্য, চলতি মাসের ৮ তারিখ সকালে তালা মহিলা কলেজের গণিত বিভাগের শিক্ষক মো. আবু হায়দার তাঁর পাটকেলঘাটাস্থ ভাড়া বাসার ছাদের উপর থেকে পড়ে গিয়ে নিহত হন।
##

সাস’র মওলানা আব্দুল হামিদ খান ভাসানী সম্মাননা অর্জন

বি. এম. জুলফিকার রায়হান তালা (সাতক্ষীরা)

সামাজিক কর্মকান্ডে বিশেষ অবদানের স্বীকৃতি স্বরুপ সাতক্ষীরা উন্নয়ন সংস্থা সাস মওলানা আব্দুল হামিদ খান ভাসানী সন্মাননা ২০১৬ অর্জন করেছে।

৭১ মিডিয়া ভিশন এর উদ্যোগে শুক্রবার বিকালে প্রফেসর আখতার ইমাম অডিটোরিয়াম- ঢাকায় আনুষ্ঠানিক ভাবে এই সম্মাননা প্রদান করা হয়।

সমাজের উন্নয়নে বিশেষ অবদান রাখা ব্যক্তিদের সম্মাননা প্রদান উপলক্ষ্যে ৭১ মিডিয়া ভিশন এদিন পবিত্র মাহে রমজানের গুরুত্ব ও তাৎপর্য শীর্ষক আলোচনা সভা, দুস্থ্যদের মাঝে ঈদ বস্ত্র বিতরন এবং ইফতার মাহফিল আয়োজন করে।

৭১ মিডিয়া ভিশনের চেয়ারম্যান ও বাংলাদেশ পুলিশের সাবেক ডিআইজি বীর মুক্তিযোদ্ধা মো. আনোয়ার হোসেন উক্ত অনুষ্ঠানে সভাপতিত্ব করেন। অনুষ্ঠানে প্রধান অতিথি সাবেক প্রধান বিচারপতি এম. তাফাজ্জল ইসলাম তালার বেসরকারি উন্নয়ন সংস্থা সাস’কে তার সামাজিক কর্মকান্ডের স্বীকৃতি স্বরুপ মওলানা আব্দুল হামিত খান ভাসানী সম্মাননা প্রদান করেন।

Tala Picture 25.06 (2)

অনুষ্ঠানে বাংলাদেশ সুপ্রীম কোর্টের বিচারপতি মো. জয়নুল আবেদীন প্রধান আলোচক হিসেবে উপস্থিত ছিলেন।
এছাড়া বিশেষ অতিথি হিসেবে একুশে পদক প্রাপ্ত ভাষা সৈনিক ড. জসিম উদ্দীন আহমেদ, অর্থ মন্ত্রনালয়ের অতিরিক্ত সচিব পীরজাদা শহীদুল ইসলাম ও শেরে বাংলা এ.কে ফজলুল হক গবেষনা পরিষদের উপদেষ্টা বীরমুক্তিযোদ্ধা কে. এস.এস.এম জহুরুল ইসরাম খান উপস্থিত ছিলেন।

তালার অন্যতম বেসরকারি উন্নয়ন সংস্থা সাস’ মওলানা আব্দুল হামিদ খান ভাসানী সম্মাননা অর্জন করার বিষয়ে এক  প্রতিক্রিয়ায় সাস’র সফল নির্বাহী পরিচালক শেখ ইমান আলী বলেন, এই পদক প্রাপ্তি সাতক্ষীরা উন্নয়ন সংস্থা (সাস) ও সকল স্টেকহোল্ডাদের জন্য এক বিরল সম্মান। জনগনের সেবায় নিয়োজিত ‘সাস’ এই পদক প্রাপ্তিতে আরো উৎসাহিত ও অনুপ্রানিত হবে এবং একনিষ্ঠভাবে জনগনের সেবায় দেশের উন্নয়নের ক্ষেত্রে অধিকতর আত্মনিয়োগ করবে।

উল্লেখ্য, এনজিও সেক্টরে বিশেষ অবদান রাখায় সাস চলতি বছরে নেলসন ম্যান্ডেলা স্বর্ন পদক এবং সমাজ সেবায় বিশেষ অবদান রাখায় শেরে বাংলা এ.কে ফজলুল হক সম্মাননা অর্জন করে। একই বছরে পরপর ৩টি বিরল সম্মাননা অর্জন করায় সাস পরিবারের সদস্য ও তালার সুশীল সমাজ নেতৃবৃন্দ সহ বিভিন্ন শ্রেণি পেশার মানুষ সাস’র নির্বাহী পরিচালক শেখ ইমান আলীকে অভিনন্দন জানিয়েছেন।

###