তালা সংবাদ ॥ মীর আক্কাস আলীর জমি জবর দখলের অভিযোগ


486 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
তালা সংবাদ  ॥ মীর আক্কাস আলীর জমি জবর দখলের অভিযোগ
আগস্ট ৯, ২০১৬ তালা ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

কামরুজ্জামান মোড়ল,পাটকেলঘাটা  :
তালা উপজেলায় সাংবাদিকের শ্বশুরের জমি জবর দখলের পায়তারা ও জীবন নাশের হুমকিতে নিরাপত্তাহীনতায় ভূগছে পরিবার। ভূক্তভোগীর জামাতা সাংবাদিক শেখ মখফুর রহমান বিচার চেয়ে গত ৮ আগষ্ট উপজেলা আ’লীগের সভাপতি শেখ নুরুল ইসলামের নিকট এক লিখিত অভিযোগ দাখিল করেন।

অভিযোগ সূত্রে জানা গেছে, তালা উপজেলার জালালপুর ইউনিয়নের কানাইদিয়া গ্রামের মীর আক্কাস আলীর সাথে তারই প্রতিবেশী মৃত শেখ বজলে রহমানের পুত্র শেখ হাফিজুর রহমানের দীর্ঘদিন জমিজমা সংক্রান্ত বিরোধ চলে আসছে। জবর দখলকারী প্রতিবেশীদের হুমকি ধামকিতে ভূক্তভোগী মীর আক্কাস আলী ও তার পরিবার অসহায় এবং নিরাপত্তাহীনতায় দিন যাপন করছেন। এরই মধ্যে প্রভাবশালী ঐ প্রতিবেশী গত ৪ আগষ্ঠ বসতভিটায় ঢুকে অকথ্য ভাষায় গালিগালাজ এবং খুন জখম করার জন্য উদ্যত হয়।

বিগত ২০১৩ সালে জবর দখলকারী প্রতিপক্ষ ভূক্তভোগী আক্কাস আলীর স্ত্রী রোকেয়া খাতুন কে দাঁ দিয়ে কুপিয়ে রক্তাক্ত জখম করে। ঐ ঘটনায় পরদিন আহতের স্বামী আক্কাস আলী বাদী হয়ে একটি মামলা করেন।  বর্তমানে মামলাটি আদালতে বিচারাধীন রয়েছে।
###

বিরুপ আবহাওয়ায় পাটকেলঘাটাঞ্চল নিম্নচাপের কবলে

কামরুজ্জামান মোড়ল,পাটকেলঘাটা  :
গত ১ সপ্তাহ যাবত বিরুপ আবহাওয়ায় নিম্নচাপের কবলে পাটকেলঘাটাঞ্চল। সারা দিন-রাতে প্রায় সময়টাই যেন কখনও টিপ টিপ আবার কখনও অঝর ধারায় বৃষ্টি হয়েই চলেছে। প্রকৃতির এই বিরুপ আবহাওয়ার কারণে সাধারণ খেটে খাওয়া মানুষগুলো পড়েছেন মহা বিপাকে। আয় রোজগার না হওয়ায় সারাদিন ঘরে বসেই অনেকের অনাহারে দিন কাটছে। এদিকে অতি বৃষ্টিপাতের কারণে নিন্মাঞ্চল অনেকটাই প্লাবিত। দুদিন আগেও যেখানে কৃষকরা পাট পচানোর দুঃশ্চিন্তায় ছিল, আজকের দিনে খানা-খন্দ পানিয়ে তলিয়ে গেছে।

কুমিরা ইউপি চেয়ারম্যান শেখ গোলাম মোস্তফা জানান, গত কয়েকদিনের বৃষ্টিপাতের কারণে তালার কুমিরা ইউনিয়ন অনেকটাই প্লাবিত। বিশেষ করে কপোতাক্ষ নদের তীরবর্তী মানুষগুলো এখন অনেকটাই অসহায় হয়ে দিনাতিপাত করছেন। শুষ্ক খাবার, স্থান এবং সুপেয় পানির ব্যবস্থা করা জরুরী। আবহাওয়া অফিস সূত্রে জানা যায়, সাতক্ষীরা অঞ্চলে এমন বৃষ্টিপাতের ধারা আগামী  কয়েকদিন অব্যাহত থাকতে পারে।