তালা সংবাদ ॥ মুক্তিযোদ্ধা মহাবিদ্যালয় সংলগ্নে জনগুরুত্বপূর্ন ব্রীজ নির্মান উদ্বোধন


865 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
তালা সংবাদ ॥ মুক্তিযোদ্ধা মহাবিদ্যালয় সংলগ্নে জনগুরুত্বপূর্ন ব্রীজ নির্মান উদ্বোধন
মে ৫, ২০১৬ তালা ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

তালা প্রতিনিধি
উপজেলার তালা উপশহর সংলগ্ন তালা শহীদ মুক্তিযোদ্ধা মহাবিদ্যালয় মোড় খালের উপর জনগুরুত্বপূর্ন ব্রীজ নির্মান কাজের উদ্বোধন করা হয়েছে। বৃহস্পতিবার সকালে তালা কপোতাক্ষ নদ থেকে দধিসারা বিল অভিমূখের খালের উপর ব্রীজ নির্মান কাজের উদ্বোধন করেন তালা সদর মডেল ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান সাংবাদিক এস.এম. নজরুল ইসলাম ও তালা উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মো. মাহফুজুর রহমান। এসময় জামায়াত নেতা অ্যাড. মশিয়ার রহমান, ডা. মোতাহিরুল ইসলাম শাহিন, ইউপি সদস্য সৈয়দ খাইরুল ইসলাম মিঠু, রেবেকা বেগম, সাংবাদিক বি. এম. জুলফিকার রায়হান, তালা বাজার বণিক সমিতির সহ-সভাপতি মো. রোকন উদ্দীন মোল্যা, নব-নির্বাচিত ইউপি সদস্য ও ঠিকাদার মীর কল্লোল ও যুবলীগ নেতা কুদ্দুস সহ এলাকার বিভিন্ন শ্রেণি পেশার মানুষ। উল্লেখ্য, ত্রাণ ও দূর্যোগ মন্ত্রনালয়ের অর্থায়নে, তালা উপজেলা প্রকল্প বাস্তবায়ন অফিসের বাস্তবায়নে, তালা সদর মডেল ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান সাংবাদিক এস. এম. নজরুল ইসলাম এর বিশেষ উদ্যোগে ব্রীজটি নির্মিথ হচ্ছে। ১৬ লক্ষ ৭৫ হাজার টাকা ব্যায়ে ২০ফুট দৈর্ঘ বিশিষ্ট ব্রীজটি নির্মিত হলে এলাকার মানুষের সড়ক যোগাযোগ ব্যাবস্থায় ব্যাপক ইতিবাচক প্রভাব সৃষ্টি হবে।

###
তালা বাজার বণিক সমিতির সহ-সাধারন সম্পাদক সরদার কবির হোসেন এর মালায়েশিয়ায় গমন

Tala Picture 05.05 (1)
তালা প্রতিনিধি
ব্যাবসায়ীক ধারাবাহিক সাফল্য অব্যাহত থাকায় আবারও বিদেশ ভ্রমনে গেলেন তালা বাজার বণিক সমিতির সহ-সাধারন সম্পাদক ও তালা বাজারের বিশিষ্ট সার, কীটনাশক ব্যবসায়ী সরদার কবির হোসেন। মিমপেক্স এগ্রোকেমিক্যালস লিমিটেড এর পরিবেশক ঋতু এন্টারপ্রাইজ এর স্বত্তাধিকার সরদার কবির হোসেন ব্যাবসায়ীক সাফল্য অর্জন করায় ইতোপূর্বে মিমপেক্স এগ্রোকেমিক্যালস এর সৌজন্যে নেপাল ভ্রমন করেন। কোম্পানীর সাথে দীর্ঘদিন ধরে সুনামের সাথে ব্যাবসা করার সাথে ধারাবাহিক ব্যাবসায়ীক সাফল্য অব্যাহত রাখায় মিমপেক্স এগ্রোকেমিক্যালস এর সৌজন্যে সরদার কবির হোসেন এবার ৫দিনের ভ্রমনে মালায়েশিয়া ভ্রমনে গেলেন।

 

বৃহস্পতিবার তিনি কোম্পানীর অন্য পরিবেশক ও কর্মকর্তাদের সাথে মালায়েশিয়া গমন করেন। সেখানে গুরুত্বপূর্ন স্থানসমূহ পরিদর্শন শেষে কোম্পানীর সম্মেলনে যোগদান করবেন। ৫দিনের ভ্রমন শেষে আগামী ১মে তিনি দেশে ফিরে আসবেন। এজন্য সরদার কবির হোসেন সকল শুভাকাঙ্খিদের নিকট দোয়া কামনা করেছেন।

###
তালায় কেন্দ্রীয় অন্ত্যজ পরিষদের সভা অনুষ্ঠিত
তালা প্রতিনিধি
বৃহস্পতিবার সকাল ১০টায় তালার বেসরকারী উন্নয়ন সংস্থা ভূমিজ ফাউন্ডেশন ও একশনএইড বাংলাদেশের সহযোগিাতয় ভূমিজ ফাউন্ডেশন প্রশিক্ষন কক্ষে কেন্দ্রীয় অন্ত্যজ পরিষদের সভা অনুষ্ঠিত হয়। কেন্দ্রীয় অন্ত্যজ পরিষদের সভাপতি ইমদাদুল হকের সবাপতিত্বে ও সম্পাদক বাসুদেব দাসের পরিচালনায় সভায় সর্বপ্রথম অন্ত্যজ পরিষদের যে ৫জন সদস্য গত ২২ মার্চ ২০১৬ তারিখে তালা উপজেলায় অনুষ্ঠিত ইউনিয়ন পরিষদ নির্বাচনে বিজয়ী হয়েছেন তাদেরকে সংবর্ধনা দেওয়া হয়। সভায় আগামী ডিসেম্বর ২০১৬ পর্যন্ত অন্ত্যজ পরিষদের কর্ম পরিকল্পনা নির্ধারিত হয়। যেমন- আগামী জাতীয় বাজেটে অন্ত্যজদের উন্নয়নের জন্য পৃথক ও পর্যাপ্ত পরিমান বরদ্দের দাবিতে উপজেলা নির্বাহী অফিসারের মাধ্যমে মাননীয় প্রধান মন্ত্রী বরাবর স্মারকলিপি প্রেরণ, বিভিন্ন দপ্তরের সেবসমূহ যাতে অন্ত্যজরা ন্যায্যতার ভিত্তিতে পায় তার জন্য সরকারী দফতরে দেন-দরবার করা, বিভিন্ন প্রতিষ্ঠানের পরিচালনা কমিটিতে অন্ত্যজদের অর্ন্তভূক্তির জন্য দেন-দরবার করা ইত্যাদি। উক্ত সভায় বক্তব্য রাখেন ভূমিজ ফাউন্ডেশনের নির্বাহী প্রধান অচিন্ত্য সাহা, অন্ত্যজ পরিষদের উপদেষ্টা ও তালা মহিলা কলেজের অধ্যক্ষ আব্দুর রহমান, অন্ত্যজ পরিষদের উপদেষ্টা ও কুমিরা মহিলা কলেজের প্রভাষক ডা. রবিউল ইসলাম, অন্ত্যজ পরিষদের উপদেষ্টা সাংবাদিক জাহিদুর রহমান, অন্ত্যজ পরিসদের উপদেষ্টা দেবাশিষ দাস, কেন্দ্রীয় অন্ত্যজ পরিষদের সাংগঠনিক সম্পদাক কায়কোবাদ সরদার, সহ-সভাপতি মিলন কান্তি দাস, সদস্য নীলকমল দাস, অন্ত্যজ পরিষদের সদস্য ও নবনির্বাচিত ইউপি সদস্য সোনালী চৌধুরী, অন্ত্যজ পরিষদের সদস্য ও নবনির্বাচিত ইউপি সদস্য মোহাম্মদ আলী, অন্ত্যজ পরিষদের সদস্য ও নবনির্বাচিত ইউপি সদস্য ওয়াহেদ আলী সরদার, অন্ত্যজ পরিষদের সদস্য ও নবনির্বাচিত ইউপি সদস্য রেশমা খাতুন এবং অন্ত্যজ পরিষদের সদস্য ও নবনির্বাচিত ইউপি সদস্য নিরোজা ইয়াসমিন জুলি প্রমুখ।