তালা সংবাদ ॥ মুসলিম এইড শাখা পরিদর্শন করলেন এম.এ বাকী খলিলী


479 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
তালা সংবাদ ॥ মুসলিম এইড শাখা পরিদর্শন করলেন এম.এ বাকী খলিলী
নভেম্বর ৭, ২০১৫ তালা ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

মাহফুজুর রহমান মধু, পাটকেলঘাটা :
ইনস্টিউট অব মাইক্রোফাইনান্স এর এক্সিকিউটিভ ডিরেক্টর এম.এ বাকী খলিলী এবং তার টিম মুসলিম এইড বাংলাদেশের মাইক্রোফাইনান্স প্রোগ্রাম পাটকেলঘাটাস্থ তালা শাখা শনিবার সকাল ১০ টায় পরিদর্শন করেছেন। ৎ

পরিদর্শনকালে আইডিবির অর্থায়নে বিনা লাভে পরিচালিত মুসলিম এইডের কার্যক্রমে সদস্যদের মাঝে কেমন সাড়া ফেলেছে এবং তাদের আর্থিক অবস্থার কেমন পরিবর্তন হয়েছে সেটি উল্লেখ করা হয়।

এ সময় তিনি সরেজমিনে সদস্যদের সহিত সরাসরি কথা বলেন। সদস্যদের কে মুসলিম এইড কিভাবে তাদের কার্যক্রম পরিচালনা করে এবং প্রতি সাপ্তাহিক মিটিং তাদেরকে কি শেখানো হয় ইত্যাদি বিষয়ে তিনি প্রশ্ন করেন।

পরিদর্শন শেষে এম.এ বাকী খলিলী মুসলিম এইডের কার্যক্রমকে ভুয়সী প্রশংসা করেন এবং তিনি এ আশাবাদ ব্যক্ত করেন যে, মুসলিম এইড আইডিবির অর্থায়নে ধর্ম বর্ণ নির্বিশেষে যে সেবা দিয়ে যাচ্ছে তা আইডিবি অব্যাহত রাখবে যাতে করে অত্র এলাকার গরীব ও অসহায় মানুষদেরকে মুসলিম এইড সহায়তা করতে পারে।

এ সময় তার সফর সঙ্গী হিসেবে ছিলেন, প্রফেসর ডক্টর মুজাহিদ এবং আইএনএম এর রিসার্স এ্যসিসটেন্ট মেহেদি হাসান ও  ফারাহ্ মুনির। এছাড়াও মুসলিম এইডের পক্ষ থেকে তার সফরসঙ্গী হিসেবে ছিলেন, মুসলিম এইড বাংলাদেশ মাইক্রোফাইনান্স প্রোগ্রামের প্রোগ্রাম ম্যানেজার এস.এম মঈনুর রহমান, যশোর এরিয়ার ফিল্ড কো-অর্ডিনেটর জোবায়ের সিদ্দিক এবং তালা শাখার ব্যবস্থাপক তাজউদ্দিন আহমদ।
##

পাটকেলঘাটা বিভিন্ন মামলায় গ্রেফতার -৮
পাটকেলঘাটা প্রতিনিধি :
পাটকেলঘাটা থানা  পুলিশ ৮জনকে গ্রেফতার করে জেল হাজতে প্রেরন করেছে । শনিবার গভীররাতে  থানার সরুলিয়া গ্রামের জাকির সরদারের পুত্র শফিউদ্দীন (৫২), দক্ষিন সারসা গ্রামে মৃত: মহাজন মোড়লের পুত্র শহিদুল মোড়ল(৫৫),নয়াকাটি গ্রামে মাজেদ সরদারের পুত্র নাজমুল হুসাইন (২৮),খালিখালী গ্রামের জাবেদ আলির পুত্র শহিদুল ইসলাম(৪৫),টিকারামপুর গ্রামে মৃত: শমসের গাজী পুত্র নিজাম গাজী(৫০), মঙ্গলনন্দকাটি গ্রামের শেখ সৈয়দ আলীর পুত্র আবুল কালাম(৪৮),শুকতিয়া গ্রামের বাসতুল্য  গাজীর পুত্র আবু তালেব গাজী(৫৮)কে পাটকেলঘাটা থানা পুলিশ নাশকতাসহ বিভিন্ অপরাদে গ্রেফতার করে ।

এ ব্যাপারে পাটকেলঘাটা থানার অফিসার ইনচার্জ তরিকুল ইসলাম জানান, গ্রেফতারকৃতদের বিরুদ্ধে মামলা রয়েছে।
##
পাটকেলঘাটায় শ্রমিকদের দ্বন্দ নিরসনে সভা

পাটকেলঘাটা প্রতিনিধি :
মহেন্দ্র ও থ্রিহুইলার শ্রমিকদের মধ্যে দ্বন্দ নিরসনের লক্ষে, পাটকেলঘাটায় অটোটেম্পু ও অটোরিকসা শ্রমিক ফেডারেশনের সভা শনিবার বিকাল ৪টায় পাটকেলঘাটা হাইস্কুল মাঠে অনুষ্ঠিত হয়।

থানা শ্রমিক লীগের আহবানে থানা শ্রমিকলীগের সভাপতি শেখ শহিদুল ইসলাম ও সাধারন সম্পাদক বাবলুর রহমানের পরিচালনায় সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন জেলা শ্রমিকলীগের সভাপতি সাইফুল করিম সাবু।

বিশেষ অতিথির বক্তব্য রাখেন তালা উপজেলা পরিষদের চেয়ারম্যান ঘোষ সনৎ কুমার ,জেলা শ্রমিকলীগের সাধারন সম্পাদক মুক্তিযোদ্ধা এম এ খালেক, ,জেলা শ্রমিকলীগের সহ সভাপতি হারুন অর রশিদ,আব্দুল্লাহ সরদার ,তালা উপজেলা পরিষদের ভাইস-চেয়ারম্যান ইখতিয়ার হোসেন।

অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন তালা উপজেলা শ্রমিকলীগের সভাপতি সূর্যকান্ত পাল,সাধারন সম্পাদক সেলিম হোসেন। সভায় পাটকেলঘাটা সরুলিয়া ইউনিয়ন আওয়ামীলীগের সাধারন সম্পাদক বিশ্বাস আতিয়ার রহমান, আওয়ামীলীগ নেতা হাবিবুর রহমান পিন্টু,জাতীয় পাটির তালা উপজেলার সাধারন সম্পাদক এস এম আলাউদ্দীন সহ বিভিন্ন সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন। বক্তরা সকল ভেদাভেদ ভুলে শ্রমিকদের ঐক্যবদ্ধভাবে কাজ করার আহবান জানান। আলোচনা শেষে শ্রমিক নেতাদের দ্বন্দ নিরসনে বৈঠক অনুষ্ঠিত হয়।