তালা সংবাদ ॥ মৎস্যজীবীদের মাঝে পরিচয়পত্র প্রদান


375 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
তালা সংবাদ ॥ মৎস্যজীবীদের মাঝে পরিচয়পত্র প্রদান
সেপ্টেম্বর ৪, ২০১৫ তালা ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

বি. এম. জুলফিকার রায়হান :
সাতক্ষীরার তালা উপজেলার ১২টি ইউনিয়নের ৩ হাজার ১২২জন তালিকা ভুক্ত মৎস্যজীবীকে পরিচয়পত্র প্রদান করা হয়েছে। শুক্রবার সকালে তালা শিল্পকলা অ্যাকাডেমি হলরুমে এ’ উপলক্ষ্যে এক সভা তালা উপজেলা নির্বাহী অফিসার মো. মাহবুবুর রহমান’র সভাপতিত্বে অনুষ্ঠিত হয়। তালা উপজেলা প্রশাসন ও উপজেলা মৎস্য অধিদপ্তর যৌথভাবে সভার আয়োজন করে। সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন, স্থানীয় (সাতক্ষীরা-১, তালা-কলারোয়া) সংসদ সদস্য অ্যাড. মুস্তফা লুৎফুল্লাহ।
বিশেষ অতিথির বক্তৃতা করেন, তালা উপজেলা পরিষদ চেয়ারম্যান ঘোষ সনৎ কুমার ও ভাইস চেয়ারম্যান মো. ইখতিয়ার হোসেন। স্বাগত বক্তব্য রাখেন, উপজেলা সিনিয়র মৎস্য অফিসার মো. হাদিউজ্জামান। সহকারী মৎস্য অফিসার মো. শহিদুল্লাহ’র পরিচালনায়, সভায় অন্যান্যের মধ্যে তালা সদর মডেল ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান সাংবাদিক এস.এম. নজরুল ইসলাম, খলিলনগর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান প্রণব ঘোষ বাবলু, জাতীয় মৎস্যজীবী সমিতির তালা উপজেলা সভাপতি গনেশ বর্মন প্রমুখ বক্তৃতা করেন। সভা শেষে, সরকারের “জেলেদের নিবন্ধন ও পরিচয়পত্র প্রদান” প্রকল্পের আওতায় মৎস্যজীবীদের (জেলে) স্মার্ট আইডি কার্ড প্রদান করা হয়।
##
তালায় যুবলীগের প্রতিবাদ সভা অনুষ্ঠিত
তালা প্রতিনিধি :
সাতক্ষীরার তালা উপজেলা যুবলীগের আহবায়ক সরদার জাকির হোসেনকে পুলিশ হয়রানীমূলক গ্রেফতার করার  প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়েছে। উপজেলা যুবলীগের উদ্যোগে, শুক্রবার দুপুরে তালা সেটেলমেন্ট অফিস চত্বরে অনুষ্ঠিত প্রতিবাদ সভায় সভাপতিত্ব করেন, উপজেলা যুবলীগের যুগ্ম আহবায়ক কাজী নজরুল ইসলাম হিল্লোড়। প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন স্থানীয় (সাতক্ষীরা-১, তালা-কলারোয়া) সংসদ সদস্য অ্যাড. মুস্তফা লুৎফুল্লাহ। সভায় বক্তব্য রাখেন তালা উপজেলা পরিষদ চেয়ারম্যান ও উপজেলা আ.লীগের সাধারন সম্পাদক ঘোষ সনৎ কুমার, ভাইস চেয়ারম্যান মো. ইখতিয়ার হোসেন, আ.লীগ নেতা ও খলিলনগর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান প্রণব ঘোষ বাবলু এবং উপজেলা ছাত্রলীগের সভাপতি সরদার মশিয়ার রহমান প্রমুখ। সভায় যুবলীগের আহবায়ক সরদার জাকির হোসেনকে পুলিশ ষড়যন্ত্রমূলক গ্রেফতার ও শারীরিক নির্যাতনের তীব্র নিন্দা এবং প্রতিবাদ জানানো হয়। এছাড়া, মিথ্যা মামলা থেকে অব্যাহতিসহ অবিলম্বে যুবলীগের আহবায়ক সরদার জাকির হোসেনকে মুক্তি এবং ষড়যন্ত্র’র সাথে জড়িত পুলিশ সদস্যদের বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা গ্রহনের দাবী জানানো হয়। প্রতিবাদ সভায় উপজেলার বিভিন্ন এলাকার আ.লীগ, যুবলীগ এবং ছাত্রলীগের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।
উল্লেখ্য, গত বুধবার দুপুরে তালা থানা পুলিশ উপশহর থেকে সরদার জাকির হোসেনকে আটক করে। এদিন বিশেষ ক্ষমতা আইনের একটি মামলায় তাকে আটক দেখিয়ে সাতক্ষীরা জেল হাযতে প্রেরন করা হয়।
##