তালা সংবাদ ॥ সদর মডেল ইউনিয়নে দরিদ্র নারীদের মধ্যে ভিজিডির চাল বিতরণ


382 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
তালা সংবাদ ॥ সদর মডেল ইউনিয়নে দরিদ্র নারীদের মধ্যে ভিজিডির চাল বিতরণ
অক্টোবর ২১, ২০১৫ তালা ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

তালা প্রতিনিধি :
উপজেলার তালা সদর মডেল ইউনিয়নে দরিদ্র নারীদের মধ্যে সরকার প্রদত্ত ভিজিডি চাল বিতরন করা হয়েছে। বুধবার সকালে ইউনিয়ন পরিষদ চত্বর থেকে ইউনিয়নের উপকারভোগী ১৯৮ জন নারীর মাঝে চাল বিতরন করা হয়। অক্টোবর-১৫ মাসের কিস্তি হিসেবে ৩০ কেজি ওজনের বিশেষ চালের বস্তা উপকারভোগীদের মধ্যে দেয়া হয়। তালা সদর মডেল ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান সাংবাদিক এস.এম. নজরুল ইসলাম উক্ত চাল বিতরন উদ্বোধন করেন। এসময় ইউপি সদস্য মৃনাল কান্তি সাহা, আব্দুল গফুর সরদার, সাংবাািদক বি.এম. জুলফিকার রায়হান, মুক্তিযোদ্ধা মোহাম্মাদ আলী, আ.লীগ নেতা আব্দুল গফ্ফার, ছাত্রসমাজ নেতা হাসান আলী বাচ্চু, তথ্য উদ্যোক্তা রোকেয়া খাতুন, যুব সংহতি নেতা বাহারুল ইসলাম, হাফিজুর রহমান ও নেয়ামত মোড়লসহ ইউনিয়নের ৯ ওয়ার্ডের উপকারভোগী নারীরা উপস্থিত ছিলেন।

###
তালায় বীর মুক্তিযেদ্ধা আসাদ’র মৃত্যুতে শোক জ্ঞাপন
তালা প্রতিনিধি
বিশিষ্ট বাম প্রগতিশীল রাজনৈতিক ব্যক্তিত্ব শামছুর রহমান আসাদ (৬৫) এর মৃতুুতে গভীর শোক ও শোকাহত পরিবারের প্রতি সমবেদনা জ্ঞাপন করে বিবৃতি দিয়েছেন মহান স্বাধিনতা যুদ্ধকালীন বৃহত্তর খুলনা জেলা মুজিব বাহিনী প্রধান ও বাগেরহাট জেলা পরিষদ প্রশাসক শেখ কামরুজ্জামান টুকু, বাংলাদেশ ওয়ার্কাস পার্টির পলিট ব্যুরো সদস্য ও স্থানীয় সাতক্ষীরা-১ (তালা-কলারোয়া) সংসদ সদস্য অ্যাড. মুস্তফা লুৎফুল্লাহ, জাতীয় সমাজতান্ত্রিক দল (জেএসডি) এর কেন্দ্রীয় নেতা মীর জিল্লুর রহমান, সাতক্ষীরা জেলা ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক কমরেড মহিবুল্লাহ মোড়ল, জাতীয় কৃষক সমিতি সাতক্ষীরা জেলা আহবায়ক অধ্যাপক সাব্বির হোসেন, তালা উপজেলা জেএসডির সভাপতি প্রফেসর মুক্তিযোদ্ধা মোড়ল আবু বকর, ক্ষেতমজুর ইউনিয়ন জেলা আহবায়ক অজিত কুমার রাজবংশী, তালা উপজেলা ওয়ার্কার্স পার্টির সম্পাদক কমরেড সরদার রফিকুল ইসলাম, নারী মুক্তি সংসদ’র সাতক্ষীরা জেলা আহবায়ক নাসরিন খান লিপি, জাতীয় কৃষক সমিতির আহবায়ক আদিত্য মল্লিক, ওয়ার্কার্স পার্টির ইউনিয়ন সম্পাদক সব্যসাচী মজুমদার বাপ্পি এবং জেএসডি নেতা গোবিন্দ ভদ্র, আ. ছালাম, আ. মজিদ সরদার, কেরামত আলী মোড়ল ও লিয়াকত হোসেন প্রমুখ।
এদিকে মরহুম বীর মুক্তিযোদ্ধা শামসুর রহমান আসাদ সম্পর্কে তালা উপজেলা ওয়ার্কাস পার্টির সম্পাদক সরদার রফিকুল ইসলাম এক প্রেস বিজ্ঞপ্তিতে উল্লেখ করেন, কমরেড আসাদ ১৯৭১ সালে মহান মুক্তিযুদ্ধে অংশগ্রহন করে। দেশ স্বাধীনের পর তিনি মার্কসবাদ-লেলিনবাদে দিক্ষিত হয়ে শোষন মুক্ত সমাজ গড়ার লক্ষ্যে কমিউনিষ্ট পার্টির সংগে যুক্ত হন। আজীবন ত্যাগী, নির্লোভ কমরেড আসাদ মৃত্যুর আগ পর্যন্ত মার্কসবাদ লেলিনবাদে আস্তা এবং বিশ্বাসী ছিলেন। অত্যান্ত যুক্তিবাদী ও সদালাপী এই কমরেড তালা উপজেলার জালালপুর ইউনিয়ন ওয়ার্কাস পার্টির সভ্যসদস্য ছিলেন। তাঁর মৃত্যুতে পার্টি একজন নিবেদিত দেশ প্রেমিক ও সংগঠককে হারালো। উল্লেখ্য, হত দরিদ্র বীর মুক্তিযোদ্ধা আসাদ গত ২০ অক্টোবর দুরারোগ্য ব্যাধি ক্যান্সারে আক্রান্ত হয়ে বিনা চিকিৎসায় মৃত্যুবরণ করেন।

###
তালা উপজেলা শ্রমিকলীগ নেতার পূজা মন্ডপ পরিদর্শন
তালা প্রতিনিধি
তালা উপজেলা জাতীয় শ্রমিকলীগের সাধারন সম্পাদক মো. সেলিম হোসেন শারদীয় দূর্গা পূজা উপলক্ষ্যে খলিলনগর ইউনিয়নে পূজা মন্ডপগুলি পরিদর্শন করেছেনে। বুধবার দলীয় নেতৃবৃন্দ সাথে নিয়ে তিনি ইউনিয়নের ১৮টি পূজা মন্ডপ পরিদর্শন করেন এবং সংশ্লিষ্টদের সাথে শুভেচ্ছা বিনিময় করেন। এসময় অন্যান্যের মধ্যে তালা উপজেলা শ্রমিকলীগের সাধারন সাংগঠনিক সম্পাদক শাহাবুদ্দীন মোড়ল, প্রচার সম্পাদক জি.এম. শফিউর রহমান ডানলাপ, খলিলনগর ইউনিয়ন শ্রমিকলীগ’র আহবায়ক পবিত্র চক্রবর্ত্তী, যুগ্ম আহবায়ক লিটন হোসেন, ইলিয়াস হোসেন ও শ্রমিকলীগ নেতা লুৎফর রহমান প্রমুখ তাঁর সাথে ছিলেন।