তালা সংবাদ ॥ সমকাল মাধ্যমিক বিদ্যাপিঠে শিক্ষা উপকরন বিতরন


572 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
তালা সংবাদ ॥ সমকাল মাধ্যমিক বিদ্যাপিঠে শিক্ষা উপকরন বিতরন
নভেম্বর ২০, ২০১৮ তালা ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

বি. এম. জুলফিকার রায়হান ::
তালার ঐতিহ্যবাহী শিক্ষা প্রতিষ্ঠান জাতপুর সমকাল মাধ্যমিক বিদ্যাপিঠের দরিদ্র ও মেধাবী শিক্ষার্থীদের মাঝে শিক্ষা উপকরন ও কেডস্ বিতরন করা হয়েছে। স্থানীয় জনগন, দেশীয় ও বিদেশী বন্ধু এবং উত্তরণ’র সহযোগীতায় উপকরন বিতরন উপলক্ষে মঙ্গলবার সকালে সংশ্লিষ্ট বিদ্যালয় মাঠ প্রাঙ্গনে এক অনুষ্ঠানের আয়োজন করা হয়।
অনুষ্ঠানে সভাপতিত্ব করেন উত্তরণ পরিচালক ও জাতপুর সমকাল মাধ্যমিক বিদ্যাপিঠের ম্যানেজিং কমিটির সভাপতি শহিদুল ইসলাম। স্বাগত বক্তব্য রাখেন, বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. আলমগীর হোসেন। এসময় অন্যান্যের মধ্যে পানি কমিটি নেতা অধ্যাপক হাশেম আলী ফকির, তালা উপজেলা ছাত্রলীগের সাবেক সভাপতি মো. ইকবল হোসেন, উত্তরণ কর্মকর্তা মো. আজহারুল ইসলাম, সমাজ সেবক আব্দুল হাই, এস. এম. কামাল উদ্দীন, শিক্ষক হুমায়ুন কবির, ইয়াকুব বিশ্বাস, আয়ুব বিশ্বাস, হাসান আলী, সমকাল ফাউন্ডেশন’র কর্মী মো. জালাল উদ্দীন, স্বাক্ষর ও শাস্বত প্রমুখ।
বিদ্যালয়ের প্রধান শিক্ষক আলমগীর হোসেন জানান, উত্তরণ ও গ্লোবাল গিভিং এর সার্বিক সহযোগীতায় এদিন অত্র বিদ্যালয়ের মেধাবী এবং দরিদ্র ১৭৭জন শিক্ষার্থীদের মাঝে স্কুল পোশাক ও ১৪০জন শিক্ষার্থীর মাঝে শিক্ষা উপকরন সহ কেডস বিতরন করা হয়।

###

 


তালায় ওয়ার্ল্ড কনসার্ন বাংলাদেশ’র শিক্ষ বৃত্তি প্রদান
বি. এম. জুলফিকার রায়হান ::
তালা উপজেলার বিভিন্ন এলাকার ২১টি মাধ্যমিক বিদ্যালয়ের হতদরিদ্র ১৩০জন শিক্ষার্থীকে শিক্ষা বৃত্তি প্রদান করা হয়েছে। দাতা সংস্থা ইন্টারএক্ট এর সহযোগীতায় বেসরকারি সংস্থা ওয়ার্ল্ড কনসার্ন বাংলাদেশ ফ্যামিলি ডেভলপমেন্ট ফর চিলড্রেন উইথ স্পন্সরশীপ প্রোগ্রামের আওতায় উক্ত শিক্ষা বৃত্তি প্রদান করে।
মঙ্গলবার সকালে তালার গোনালী জ্যোতি শিশু নিকেতন প্রাঙ্গনে শিক্ষা বৃত্তি প্রদান উপলক্ষ্যে অনুষ্ঠিত এক অনুষ্ঠানে তালা উপজেলা নির্বাহী অফিসার সাজিয়া আফরীন প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে শিক্ষা বৃত্তি প্রদান উদ্বোধন করেন। এসময় তালা রিপোর্টার্স ক্লাবের সাধারন সম্পাদক বি. এম. জুলফিকার রায়হান, ওযার্ল্ড কনসার্ন বাংলাদেশ এর শিক্ষা প্রোগ্রাম সুপারভাইজার স্বপ কস্তা, রনজিৎ দাশ, পালক রঘুনাথ সরকার ও নীল আর্মষ্ট্রং প্রমুখ বক্তৃতা করেন। অনুষ্ঠানে উপকারভোগী শিক্ষার্থীরা সহ অভিভাবকরা উপস্থিত ছিলেন।

###