তালা সংবাদ ॥ ১৬ দলীয় ফুটবল টূর্ণামেন্টের উদ্বোধন


477 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
তালা সংবাদ ॥ ১৬ দলীয় ফুটবল টূর্ণামেন্টের উদ্বোধন
আগস্ট ২৪, ২০১৬ তালা ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

বি. এম. জুলফিকার রায়হান, তালা :
বে-সরকারী উন্নয়ন সংগঠন উত্তরণের ওয়াস প্রকল্প আয়োজিত তালা উপজেলার জাতপুর সমকাল মাধ্যমিক বিদ্যাপীঠ মাঠে ১৬ দলীয় ফুটবল টূর্নামেন্টের উদ্বোধন অনুষ্ঠিত হয়েছে।

বুধবার বিকাল ৪ টায় উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উত্তরণ পরিচালক শহিদুল ইসলাম। খেলার উদ্বোধন করেন উত্তরণ এর হিসাব সমন্বয়কারী হরিদাস মালাকার বেকহ্যাম।

জাতপুর সংহতি ক্লাবের সভাপতি জাহিন শামস্ সাক্ষরের সভাপতিত্বে এসময় সমকাল মাধ্যমিক বিদ্যাপীঠের প্রধান শিক্ষক মোঃ আলমগীর হোসেন, জাতপুর ক্যাম্প ইনচার্জ এসআই মোমিনুর রহমান, উত্তরণ কর্মকর্তা সাধনা রানী গুহ, মোঃ শহীদুল ইসলাম, আলী ইশতিয়াক হাসান তালুকদার, উত্তরণ ওয়াশ প্রকল্পর কর্মকর্তা মোঃ মনিরুজ্জামান, তালা রিপোটার্স ক্লাবের সাধরণ সম্পাদক গাজী জাহিদুর রহমান, সংহতি ক্লাবের মোঃ ফারুক হোসেন, হেদায়েত হোসেন মুকুল, জাহিদ আমিন প্রমুখ উপস্থিত ছিলেন।

উদ্বোধনী খেলায় জাতপুর সংহতি ক্লাব ফুটবল একাদশ ৩-০ গোলের ব্যবধানে নেহালপুর  জে,এন,ডি ফুটবল একাদশকে পরাজিত করে। সেরা খেলোয়াড় নির্বাচিত হন বিজয়ী দলের মোঃ শরিফুল ইসলাম। রেফারির দায়িত্ব পালন করেন মোঃ তামজিদ হোসেন। শত শত দর্শক খেলাটি উপভোগ করেন।

####

তালায় এক ব্যক্তির মৃত্যু নিয়ে রহস্য সৃষ্টি : প্রশাসনের হস্তক্ষেপ কামনা

বি. এম. জুলফিকার রায়হান, তালা :
তালা উপজেলার খেশরা ইউনিয়নের শাহাপুর গ্রামে মহাসিন গাজী নামের এক ব্যক্তির মৃত্যু নিয়ে রহস্য ঘনিভুত হচ্ছে। বিশেষ করে মৃত্যুর পর ঘটনাটি থানা পুলিশকে অবহিত না করে দাফন সম্পন্ন করা এবং বিরোধপূর্ন জমি মৃত্যুর দিনেই মহাসিনের ওয়ারেশদের নামে লিখে দেয়ার ঘটনায়- সন্দেহ প্রকট আকার ধারন করছে।

এলাকার একাধিক ব্যক্তি অভিযোগ করে বলেন, ঘের এবং জমি সংক্রান্ত বিষয় নিয়ে খেশরা ইউনিয়নের শাহাপুর গ্রামের মৃত ছাকা গাজীর পুত্র মহাসিন গাজী (৩৫) এর সাথে একই গ্রামের জাহিদ গাজী, রফিকুল গাজী ও শরিফুল গাজী গংদের সাথে দীর্ঘদিন ধরে বিরোধ চলছিল। মহাসিনের প্রতিপক্ষ রফিকুল, শরিফুল ও জাহিদ এলাকায় দূর্বৃত্ত হিসেবে পরিচিত। তাদের বিরুদ্ধে দূর্বৃত্তয়ানের অভিযোগ রয়েছে।

নাম প্রকাশে অনিচ্ছুক একটি দায়িত্বশীল মহল জানান, গত ১৪ আগষ্ট রাতে বাড়িতে খাওয়ার পর সুস্থ্য মহাসিন প্রায় ৩ কিলোমিটার দূরে বাদুরসানা বিলের নিজস্ব মৎস্য ঘেরে যায়। পরে রাত ৩টার দিকে মহাসিন গুরুতর অসুস্থ্য- এমন সংবাদ পেয়ে বাড়ির লোকজন বাদুরসানা মৎস্য ঘেরের বেড়ি বাঁধের উপর মহাসিনের মৃত দেহ দেখতে পায়। সেখান থেকে তার লাশ বাড়ি আনার পর, মহাসিন হৃদরোগে আক্রান্ত হয়ে মারা গেছে- একটি মহল এমন প্রচার শুরু করে। মহাসিনের অপমৃত্যুর বিষয় থানা পুলিশকে না জানিয়ে ১৫ আগষ্ট বিকালে দাফন করা হয়। এরপূর্বে, প্রতিপক্ষরা বিরোধপূর্ন জমি মৃত মহাসিনের ওয়ারেশদের নামে লিখে দিয়ে সকল বিরোধ মিমাংশা করে নেয়।

এসব ঘটনা এলাকাবাসীর মনে সন্দেহ’র কারন হয়ে দাড়ায়। জমি ও ঘের সংক্রান্ত বিরোধ নিয়ে প্রতিপক্ষরা মহাসিনকে পরিকল্পিভাবে শ্বাসরোধ করে খুন করেছে বলে এলাকার অনেকে মনে করছেন।

ঘটনাটি তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহনের জন্য এলাকাবাসী প্রশাসনের হস্তক্ষেপ কামনা করেছেন।

###

তালায় সাংবাদিক জয়দেব চক্রবর্ত্তীর মাসির মৃতে্যু শোক প্রকাশ

বি. এম. জুলফিকার রায়হান, তালা :
তালা রিপোটার্স ক্লাবের সিনিয়র সদস্য, দৈনিক আমার দেশ ও পত্রদূত পত্রিকার প্রতিনিধি জয়দেব চক্রবর্ত্তীর মাসি লতিকা রানী (৭৫) মৃত্যুবরন করেছেন। বুধবার দুপুরে ভায়ড়া গ্রামের নিজ বাস ভবনে তার মৃত্যু হয়।

শাহাপুর সিরাজ উদ্দীন স্মৃতি মাধ্যমিক বিদ্যালয়ের শিক্ষক তুষার ঘোষাল জানান, তার মাতা লতিকা রানী দীর্ঘদিন ধরে বার্ধক্যজনিত নানান অসুখে ভুগে বুধবার দুপুরে মৃত্যুবরন করেন।

এদিকে, শিক্ষক তুষার ঘোষালের মা ও সাংবাদিক জয়দেব চক্রবর্ত্তীর মাসি লতিকা রানীর মৃত্যুর সংবাদ পেয়ে তালা উপজেলা পরিষদ চেয়ারম্যান ঘোষ সনৎ কুমার, তালা সদর ইউনিয়নের সাবেক চেয়ারম্যান সাংবাদিক এস.এম. নজরুল ইসলাম, অ্যাড. আব্দুর রহমান, আ.লীগ নেতা সাংবাদিক মীর জাকির হোসেন, তালা সরকারি কলেজের দর্শন বিভাগের প্রভাষক জয়দেব ঘোষ, শিক্ষক অরবিন্দ মন্ডল, আ.লীগ নেতা আব্দুর রাজ্জাক, লুৎফর রহমান ও শাহিনুর রহমান খাঁ প্রমুখ মৃত’র বাড়িতে যান এবং শোকাহত পরিবারের প্রতি সমবেদনা প্রকাশ করেন। এছাড়া শোকাহত পরিবারের সদস্যদের প্রতি অনুরুপ সমবেদনা জ্ঞাপন করেছেন, তালা রিপোটার্স ক্লাবের কর্মকর্তা ও সদস্যরা সহ তালায় কর্মরত সাংবাদিকগন।
###