তালা সদর ইউনিয়নে ১০টাকা কেজি চাউলের কার্ড বিতরণ


380 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
তালা সদর ইউনিয়নে ১০টাকা কেজি চাউলের কার্ড বিতরণ
অক্টোবর ৮, ২০১৬ তালা ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

বি. এম. জুলফিকার রায়হান তালা (সাতক্ষীরা))
উপজেলার ৬নং তালা সদর ইউনিয়নে ১০টাকা কেজি চাউলের উপকারভোগীদের মাঝে ফেয়ার প্রাইজ এর কার্ড বিতরন আনুষ্ঠানিক উদ্বোধন হয়েছে। স্থানীয় সাতক্ষীরা-১ (তালা-কলারোয়া) সংসদ সদস্য অ্যাড. মুস্তফা লুৎফুল্লাহ শনিবার বিকালে তালা উপজেলা পরিষদ চত্বরে এক অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে সরকারের জনগুরুত্বপূর্ন এই প্রকল্পের উদ্বোধন করেন।

তালা সদর ইউনিয়ন ইউনিয়ন পরিষদের আয়োজনে, ফেয়ার প্রাইজ চাউলের কার্ড বিতরনের উদ্বোধনী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন, তালা সদর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান সরদার জাকির হোসেন। অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তৃতা করেন, তালা উপজেলা পরিষদ চেয়ারম্যান ঘোষ সনৎ কুমার, উপজেলা নির্বাহী অফিসার মো. ফরিদ হোসেন, তালার কৃত্বি সন্তান- বাংলাদেশ আওয়ামী যুবলীগের কেন্দ্রীয় নির্বাহী কমিটির সহ-সাধারন সম্পাদক মো. রফিকুল ইসলাম, সাতক্ষীরা জেলা আওয়ামীলীগের উপ-প্রচার সম্পাদক ও সাবেক ইউপি চেয়ারম্যান প্রণব ঘোষ বাবলু এবং তালা উপজেলা ছাত্রলীগের সভাপতি সরদার মশিয়ার রহমান।

তালা সদর ইউনিয়ন পরিষদের প্যানেল চেয়ারম্যান শেখ আব্দুর রাজ্জাক এর পরিচালনায় অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে জেএসডির কেন্দ্রীয় নেতা মীর জিল্লুর রহমান, তালা সদর ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি শাহাবুদ্দীন বিশ্বাস, ইসলামকাটী ইউনিয়ন আওয়ামীলীগের সাধারন সম্পাদক আব্দুল আজিজ, তালা থানার এস.আই অহিদুজ্জামান, ইউপি সদস্য মো. আসাদ, আ.লীগ নেতা আব্দুস সামাদ গোলদার, যুবলীগ নেতা আসাদ নিকারী, আল আমীন মোড়ল, জাহিদ বিশ্বাস ও শ্রমিকলীগ নেতা শফিউর রহমান ডানলাপ প্রমুখ বক্তৃতা করেন। এসময় ইউপি সদস্য, এনজিও প্রতিনিধি, সাংবাদিক ও উপকারভোগীরা উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, তালা সদর ইউনিয়নে ১ হাজার ৬৪৪জন দরিদ্র ব্যক্তি সরকারের স্বল্পমূল্যে (১০ টাকা কেজি) চাল বিতরন কর্মসূচীর আওতায় এসছে বলে সংশ্লিষ্ট ইউপি চেয়ারম্যান সরদার জাকির হোসেন জানিয়েছেন।

###

তালায় রুপান্তরের উদ্যোগে পাচার শিকার ভিকটিমদের সহায়তা প্রদান

বি. এম. জুলফিকার রায়হান তালা (সাতক্ষীরা))
পাচার শিকার হয়ে ফেরত আসা তালা উপজেলার ধানদিয়া ও মাগুরা ইউনিয়নের ৩জন ভিকটিম নারীকে তাদের আয় বৃদ্ধিমূলক কর্মকান্ডে সহায়তা প্রদানের লক্ষ্যে গরু ও ছাগল প্রদান করা হয়েছে।

দাতা সংস্থা আইওএম ও অ্যানেসভাদ এর সহযোগীতায়, বেসরকারি সংস্থা রুপান্তরের উদ্যোগে, সংস্থার সমন্বিত স্বাস্থ্য সহায়তা প্রকল্পের আওতায় প্রত্যেককে প্রায় ১৫ হাজার টাকা সমমূল্যের এই অনুদান প্রদান করা হয়।

শনিবার সকালে ধানদিয়া ইউনিয়ন পরিষদে ইউনিয়নের ২জন ভিকটিম নারীকে আয় বৃদ্ধিমূলক কর্মকান্ডের সহায়তা হিসেবে তাদের প্রত্যেকের মাঝে প্রায় ১৫ হাজার টাকা সমমূল্যের গরু প্রদান করেন, ধানদিয়া ইউপি চেয়ারম্যান মো. জাহাঙ্গীর হোসেন। এসময় ইউপি সদস্যা ফিরোজা বেগম, আঞ্জুমানারা বেগম ও মর্জিনা বেগম সহ ইউনিয়ন সিসিটির নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন। অপরদিকে একইদিন দুপুরে মাগুরা ইউনিয়ন পরিষদ চত্বরে ইউনিয়নের পাচার শিকার ১জন ভিকটিম নারীকে তার আয় বৃদ্ধিমূলক কর্মকান্ডের সহায়তা প্রদান উপলক্ষে প্রায় ১৫ হাজার টাকা সমমূল্যের ৩টি ছাগল প্রদান করা হয়। এসময় মাগুরা ইউনিয়ন পরিষদ চেয়াম্যান গনেশ দেবনাথ প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন। এছাড়া ইউপি সদস্যা ফাতেমা বেগম, রোকেয়া বেগম, রাশেদা বেগম সহ ইউনিয়নের সিসিটি নেতবৃন্দ উপস্থিত ছিলেন।

উক্ত অনুদান প্রদানকালে রুপান্তরের উপজেলা ম্যানেজার উৎপল চক্রবর্ত্তী, সহকারী জুলেখা বেগম ও খাদিজা বেগম প্রমুখ উপস্থিত ছিলেন।