তালা সদর মডেল ইউনিয়নে বাজেট প্রস্তুতি সভা অনুষ্ঠিত


395 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
তালা সদর মডেল ইউনিয়নে বাজেট প্রস্তুতি সভা অনুষ্ঠিত
জানুয়ারি ১৬, ২০১৬ তালা ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

বি. এম. জুলফিকার রায়হান, তালা  :

প্রকাশ্য জনসভার মাধ্যমে জনগনের মতামতের ভিত্তিতে প্রকল্প গ্রহন করার লক্ষ্যে তালার জেএনএ পল্লী মঙ্গল মাধ্যমিক বিদ্যালয়ে বার্ষিক বাজেট প্রস্তুতি সভা অনুষ্ঠিত হয়েছে।

উপজেলার তালা সদর মডেল ইউনিয়ন পরিষদ এর উদ্যোগে শনিবার বিকালে স্থানীয় উক্ত সভা অনুষ্ঠিত হয়।

স্থানীয় সরকারের স্বচ্ছতা ও জবাবদিহিতা নিশ্চিত করতে ইউনিয়নের ৩ নং (জেয়ালানলতা) ওয়ার্ডে উক্ত প্রকল্প গ্রহন সভার আয়োজন করা হয়।

সভায় সভাপতিত্ব করেন, স্থানীয় ইউপি সদস্য মৃনাল কান্তি সাহা। প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন, তালা সদর মডেল ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান সাংবাদিক এস. এম. নজরুল ইসলাম। বিশেষ অতিথির বক্তৃতা করেন, ইউপি সদস্যা নাসিমা বেগম, আব্দুর রহিম, বিশিষ্ট ব্যবসায়ী সৈয়দ সোহেল. সাংবাদিক বি.এম. জুলফিকার রায়হান ও খেজুরবুনিয়া বাজার বনিক সমিতির সভাপতি গাজী ফারুক হোসেন।

সভায় এলাকার বিভিন্ন অবকঠামো নির্মান, রাস্তা সংস্কার, কমিউনিটি ক্লিনিকে সেবার মান বৃদ্ধি, কালভার্ট নির্মান এবং সুপেয় পানি সরবারহ ব্যবস্থা গ্রহনের প্রকল্প প্রস্তাব দাবী করে ওয়ার্ডবাসীর পক্ষে বক্তব্য রাখেন আবু হায়াত নিকারী, হোসেন আলী, মিজানুর রহমান মোড়ল, যুধিষ্টির চক্রবর্ত্তী, আব্দতুর রশিদ, মাওলানা আব্দুর রহিম, আলহাজ্ব আব্দুল কাদের সরদার, মোমিন গাজী, মিজান, মোসলেম সরদার, মাষ্টার আবুল হোসেন, ফিরোজা বেগম, মিজানুর রহমান শেখ, সোহরাব উদ্দীন গাজী, ফজিলা বেগম, লতা সাহা ও রোকেযা বেগম প্রমুখ।

অত্র ৬ নং তালা সদর মডেল ইউনিয়ন পরিষদ এর উদ্যেঅগে বিগত ৫ বছর ধারাবাহিক ভাবে এরুপ প্রকল্প গ্রহন সভা সকল ওয়ার্ডে অনুষ্ঠিত হয়। সভাগুলোতে জনগন যে প্রকল্প প্রস্তাব করেন, ইউনিয়ন পরিষদের বার্ষিক বাজেট সভার মাধ্যমে জনগুরুত্বপূর্ন সেই প্রকল্পগুলো পাশ করা হয় এবং পরবর্তিতে বাস্তবায়ন করা হয়। একারনে চলতি বছরও বাজেট প্রস্তুতি সভায় জনগন শতঃস্ফূর্ত অংশগ্রহন করে ও জনগুরুত্বপূর্ন প্রকল্প প্রস্তাব করেন।

উক্ত সভায় ইউপি চেয়ারম্যান সাংবাদিক  এস.এম. নজরুল ইসলাম জনগুরুত্বপূর্ন প্রকল্পগুলো বাস্তবায়ন করার আশ্বাস প্রদান করেন।