তালা সরকারি কলেজে এইচএসসি পরীক্ষা কেন্দ্রে সাংবাদিক নিষিদ্ধ !


404 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
তালা সরকারি কলেজে এইচএসসি পরীক্ষা কেন্দ্রে সাংবাদিক নিষিদ্ধ !
এপ্রিল ৭, ২০১৬ তালা ফটো গ্যালারি শিক্ষা
Print Friendly, PDF & Email

স্টাফ রিপোর্টার :
সাতক্ষীরার তালা সরকারী কলেজে সাংবাদিক নিষিদ্ধ করেছে কলেজের অধ্যক্ষ। পরীক্ষা শুরু হওয়ার পরে কোন সাংবাদিককে ভেতরে প্রবেশ করতে দেওয়া হয়নি। এসময় তিনি পরীক্ষা কেন্দ্রের কোন তথ্যও দিতে চাননি। তবে রাজনৈতিক দলের নেতারা কেন্দ্রে প্রবেশ  করতে পেরেছেন।

বর্তমান এইচএসসি পরীক্ষা চলছে। আজ বৃহস্পতিবার (৭ এপ্রিল) ছিল ইংরেজী পরীক্ষা। এদিন সকালে সাড়ে ১০ টায় বাংলানিউজটোয়েন্টিফোর.কম-এর তালা উপজেলা প্রতিনিধি পরীক্ষা কেন্দ্রের তথ্য নিতে যায়। এসময় গেটে থাকা পুলিশ সদস্যরা পরিচয় নেয়। কিন্তু কলেজের অধ্যক্ষ হারুন-অর-রশিদ পরিচয় দেওয়ার পরও কেন্দ্রের ভেতরে প্রবেশ করতে দেয়নি। এরপর কেন্দ্রে যান দৈনিক পত্রদূতের প্রতিনিধি। তাকেও ভেতরে প্রবেশ করতে দেওয়া হয়নি। এভাবেই সকল সাংবাদিককে কেন্দ্র থেকে ফেরৎ দেওয়া হয়েছে। একপর্যায়ে তিনি বলেন,‘যশোর বোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রক মাধব বাবুর সাথে কথা বলেন।’

বিষয়টি নিয়ে মোবাইল ফোনে তালা উপজেলা নির্বাহী কর্মকর্তার সাথে যোগাযোগ করা হলে তিনি বলেন,সাংবাদিক কেন্দ্রে প্রবেশ করতে পারবে না এমন বিষয় আমার জানানেই। কেন্দ্রের দায়িত্বে থাকা সদস্য সচিবের সহযোগীতা নিয়ে সাংবাদিকরা কেন্দ্রে প্রবেশ করতে পারবেন।

এবিষয়ে তালা সরকারী কলেজের অধ্যক্ষ হারুন-অর-রশিদ বলেন, কোন সাংবাদিক পরিক্ষা কেন্দ্রের ভেতরে প্রবেশ করতে পারবেন না। এমন নিয়ম নেই। আপনার সহযোগীতা নিয়ে কেউ যেতে পারবেন-এমন প্রশ্নের জবাবে তিনি বলেন,‘আমি কোন সহযোগীতা করতে পারবো না। কেন্দ্রের ভেতরে যেতে হলে ডিসি,ইউএনও ও উপজেলা চেয়ারম্যানের সাথে যেতে হবে। এছাড়া কোন কেন্দ্রে প্রবেশ করতে দেওয়া হবে না।

তবে বৃহস্পতিবার (৭ মার্চ) সকাল সাড়ে ১০ টায় তালা উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও উপজেলা চেয়ারম্যান তার গাড়ীতে কেন্দ্রের ভেতরে প্রবেশ করেন। ৩৫ মিনিট কেন্দ্রে থাকার পর তিনি বেরিয়ে আসেন। তবে চেয়ারম্যানের সাথে কোন সাংবাদিক না থাকলেও ছিল তার গাড়ী চালক। তারা কেন্দ্রের ভেতরে প্রবেশ করেছেন।

এবিষয়ে যশোর বোর্ডের পরিক্ষা নিয়ন্ত্রক মাধব চন্দ্র রুদ্র  বলেন,এমন কোন নিষেধ নেই। পরীক্ষা কেন্দ্রের সদস্য সচিবের সহযোগীতায় আপনারা কেন্দ্রের ভেতরে প্রবেশ করতে পারবেন। তিনি যদি আপনাদের কেন্দ্রে প্রবেশ করতে বাধা দেয়, তাহলে সেটা তার ব্যাপার।