তালা সাস’র উদ্যোগে দরিদ্র মহিলাদের প্রশিক্ষন শেষে সেলাই মেশিন প্রদান


565 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
তালা সাস’র উদ্যোগে দরিদ্র মহিলাদের প্রশিক্ষন শেষে সেলাই মেশিন প্রদান
ফেব্রুয়ারি ২৫, ২০১৬ তালা ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

বি. এম. জুলফিকার রায়হান, তালা:
তালাস্থ বেসরকারি উন্নয়ন সংস্থা- সাতক্ষীরা উন্নয়ন সংস্থা (সাস) এর উদ্যোগে উপজেলার ২৫জন দরিদ্র মহিলাকে বিনামূল্যে সেলাই মেশিন দেওয়া হয়েছে। বৃহস্পতিবার দুপুরে তালার মাগুরা উচ্চ বালিকা বিদ্যালয়ে এক সভার মাধ্যমে এই মেশিনগুলো প্রদান করা হয়।

দাতা সংস্থা ইউরোপীয়ান ইউনিয়ন এর অর্থায়নে, পল্লী কর্ম সহায়ক ফাউন্ডেশন (পিকেএসএফ) এর বাস্তবায়নে এবং সাস এর বাস্তবায় সহযোগীতায়, সংস্থার ইউপিপি উজ্জীবিত কম্পোনেন্টের আওতায় অতিদরিদ্র ও দুস্থ্য মহিলাদের সেলাই মেশিন প্রদান করার পূর্বে ১মাস ১৬টি আইটেমের উপর সেলাই প্রশিক্ষন দিয়ে দক্ষ করে গড়ে তোলা হয়।

মাসব্যপী সেলাই প্রশিক্ষনের সমাপনী ও মহিলাদের মাঝে সেলাই মেশিন বিতরন উপলক্ষ্যে অনুষ্ঠিত সভায় সভাপতিত্ব করেন, সাস’র নির্বাহী পরিচালক শেখ ইমান আলী।

সভায়- তালা উপজেলা নির্বাহী অফিসার মো. মাহবুবুর রহমান প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন। বিশেষ অতিথির বক্তৃতা করেন, মাগুরা উচ্চ বালিকা বিদ্যালয়ের প্রধান শিক্ষক বিশ্বাস দুলাল কুমার।

সভার পরিচালনা করেন সাস কর্মকর্তা সুশান্ত ঘোষ। এসময় অন্যান্যের মধ্যে সাস’র প্রকল্প সমন্বয়কারী মো. গোলাম ফারুক, শিক্ষক মো. আমজাদ হোসেন, সাংবাদিক বি. এম. জুলফিকার রায়হান, সাস কর্মকর্তা মো. শামীম হোসেন, মো. মোস্তাফজুর রহমান এবং উপকারভোগী মহিলাদের মধ্যে গায়ত্রী রানী, মনজিলা বেগম, আসমা বেগম, স্বপ্না দেবনাথ, বাসন্তী রানী, কবিতা ও নাসরীন খাতুন প্রমুখ বক্তৃতা করেন।

সভা শেষে উপকারভোগী মহিলাদের মাঝে প্রধান অতিথি আনুষ্ঠানিক ভাবে সেলাই মেশিন প্রদান করেন।

এছাড়া উক্ত সভার মাধ্যমে- সাস পরিচালক শেখ ইমান আলী এনজিও খাতে বিশেষ অবদান রাখার স্বীকৃতি হিসেবে নেলসন ম্যান্ডেলা স্বর্ন পদক লাভ করায় তাকে অভিনন্দন ও শুভেচ্ছা জানানো হয়।