তিতাসের মৃত্যু : তদন্ত কমিটি পুনর্গঠন


108 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
তিতাসের মৃত্যু : তদন্ত কমিটি পুনর্গঠন
আগস্ট ১, ২০১৯ জাতীয় ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

অনলাইন ডেস্ক ::

মাদারীপুর কাঠালবাড়ি ফেরিঘাটে স্কুলছাত্র তিতাস ঘোষের মৃত্যুর ঘটনায় তদন্ত কমিটি পুনর্গঠন করেছে নৌপরিবহন মন্ত্রণালয়।

পুনর্গঠিত তিন সদস্যের তদন্ত কমিটির আহ্বায়ক হলেন- নৌপরিবহন মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব সঞ্জয় কুমার বণিক। সদস্যরা হলেন- যুগ্ম সচিব শাহনওয়াজ দিলরুবা খান এবং উপসচিব এস এম শাহ্ হাবিবুর রহমান হাকিম।

নৌপরিবহন মন্ত্রণালয় বুধবার এ সংক্রান্ত এক অফিস আদেশ জারি করে। খবর ইউএনবির

প্রথম তদন্ত কমিটির দুই কর্মকর্তাকে পুনর্গঠিত কমিটিতে রাখা হয়েছে। ২৯ জুলাই থেকে সাত কার্যদিবসের মধ্যে কমিটিকে সরেজমিনে তদন্ত করে মন্ত্রণালয়ে প্রতিবেদন দাখিল করতে বলা হয়েছে।

এর আগে অ্যাম্বুলেন্সের ভেতরে স্কুলছাত্র তিতাস ঘোষের মৃত্যুর ঘটনায় গত সোমবার দুই সদস্যের তদন্ত কমিটি গঠন করেছিল নৌপরিবহন মন্ত্রণালয়। মন্ত্রণালয়ের যুগ্ম সচিব শাহনওয়াজ দিলরুবা খানের নেতৃত্বে মন্ত্রণালয়ের উপসচিব শাহ হাবিবুর রহমান হাকিমকে নিয়ে ওই তদন্ত কমিটি গঠন করা হয়েছিল।

গত ২৫ জুলাই রাতে সরকারের এটুআই প্রকল্পের যুগ্ম সচিব আব্দুস সবুর মণ্ডলের গাড়ির অপেক্ষায় প্রায় তিন ঘণ্টা ফেরি বসে থাকায় ঘাটে আটকে পড়া অ্যাম্বুলেন্সের ভেতর গুরুতর আহত স্কুলছাত্র তিতাস ঘোষের মৃত্যুর অভিযোগ ওঠে।

পরে বিভিন্ন গণমাধ্যমে তিতাসের মৃত্যু নিয়ে সংবাদ প্রকাশ ও প্রচারিত হলে বিষয়টি কর্তৃপক্ষের নজরে আসে। এ ঘটনায় ওই যুগ্ম সচিব ও ফেরির ম্যানেজারের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়ার নির্দেশনা চেয়ে হাইকোর্টে রিট করা হয়েছে।