তৃতীয়বারের মতো জয়ী টিউলিপ সিদ্দিক


166 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
তৃতীয়বারের মতো জয়ী টিউলিপ সিদ্দিক
ডিসেম্বর ১৩, ২০১৯ প্রবাস ভাবনা ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

অনলাইন ডেস্ক ::

যুক্তরাজ্যের সাধারণ নির্বাচনে টানা তৃতীয়বারের মতো জয় পেয়েছেন জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নাতনি বাংলাদেশি বংশোদ্ভূত ব্রিটিশ নাগরিক টিউলিপ রিজওয়ানা সিদ্দিক।

হ্যাম্পস্টেড অ্যান্ড কিলবার্ন আসন থেকে লেবার পার্টি থেকে ২৮ হাজার ৮০ ভোট পেয়ে তিনি জয়ী হয়েছেন বলে বিবিসি বাংলার প্রতিবেদনে বলা হয়েছে।

টিউলিপ বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছোট বোন শেখ রেহানার মেয়ে। লন্ডনের এই প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ আসনে টিউিলপের নিকটতম প্রতিদ্বন্দ্বী কনজারভেটিভ পার্টির জনি লাক পেয়েছেন ১৩ হাজার ৮৯২ ভোট।

২০১৫ সালে ২৩ হাজার ৯৭৭ ভোট পেয়ে হ্যাম্পস্টেড অ্যান্ড কিলবার্ন থেকে লেবার পার্টির হয়ে প্রথমবার এমপি নির্বাচিত হন টিউলিপ। এরপর ৩৪ হাজার ৪৬৪ ভোট পেয়ে ২০১৭ সালের নির্বাচনে দ্বিতীয়বারের মতো নির্বাচিত হন তিনি।

বৃহস্পতিবার দেশটির সাধারণ নির্বাচনের পর এখন চলছে ভোট গণনা; শুক্রবার দুপুরের মধ্যে বেশিরভাগ আসনের ফল ঘোষণা করা হবে বলে ধারণা করা হচ্ছে। এর আগেই বুথ ফেরত জরিপে মিলেছে বরিস জনসনের নেতৃত্বাধীন কনজারভেটিভ পার্টির জয়ের আভাস।

প্রতি পাঁচ বছর পর সাধারণ নির্বাচন হওয়ার কথা থাকলেও ব্রেক্সিট নিয়ে জটিলতার কারণে যুক্তরাজ্যে গত পাঁচ বছরেরও কম সময়ে তিনটি নির্বাচন হলো।