তৃতীয় বিতর্কেও হলো না করমর্দন


282 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
তৃতীয় বিতর্কেও হলো না করমর্দন
অক্টোবর ২০, ২০১৬ প্রবাস ভাবনা ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

অনলাইন ডেস্ক :
মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনের আগে দ্বিতীয় বিতর্কের মতো ডেমোক্রেটিক পার্টির হিলারি ক্লিনটন ও রিপাবলিকান পার্টির ডোনাল্ড ট্রাম্প করমর্দন ছাড়াই তাদের তৃতীয় বিতর্ক শুরু করেছেন।

লাস ভেগাসের নেভাগা বিশ্ববিদ্যালয়ের মঞ্চে এ বিতর্ক শুরু হয়। সঞ্চালকের দায়িত্ব পালন করছেন ফক্স নিউজ সানডের উপস্থাপক ক্রিস ওয়ালেস।

এদিন, বিতর্ক শুরু হয়েছে সুপ্রিম কোর্টে বিচারক নিয়োগ নিয়ে। সুপ্রিম কোর্টকে জনগণের পাশে থাকার আহ্বান জানিয়ে হিলারি ক্লিনটন বলেন, সুপ্রিম কোর্ট একটি কেন্দ্রীয় বিষয়, এবং আদালতকে সাধারন মানুষের পাশে থাকতে হবে, ক্ষমতাধর কর্পোরেটদের স্বার্থ রক্ষা করতে আদালত নয়।

অস্ত্র নিয়ন্ত্রণ ইস্যুতে ট্রাম্প টেনে আনলেন শিকাগোর প্রসঙ্গ। বললেন, এখানে অস্ত্র নিয়ন্ত্রণের পরেও সন্ত্রাস, সহিংসতা কমেনি। তবে বাস্তবতা হচ্ছে শিকাগোর এই সহিংসতায় জড়িতরা পাশের ইন্ডিয়ানা থেকে অস্ত্র কিনে আনছেন, যেখানে অস্ত্র নিয়ন্ত্রিত নয়।

গর্ভপাত ইস্যুতে ট্রাম্পের বক্তব্য মায়ের গর্ভ থেকে বাড়ন্ত শিশুকে বের করে আনা হয়। আর হিলারির কাছে জানতে চাওয়া হয় কেনো তিনি দেরিতে গর্ভপাত বন্ধের বিরুদ্ধে অবস্থান নিয়েছিলেন। উত্তরে হিলারি বলেন, এটি পুরোপুরি একজন মায়ের সিদ্ধান্তের বিষয়।