ত্রিশমাইলে শিশু যৌন নির্যাতন প্রতিরোধে মিটিং


162 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
ত্রিশমাইলে শিশু যৌন নির্যাতন প্রতিরোধে মিটিং
মার্চ ২১, ২০২০ আশাশুনি ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

কৃষ্ণ ব্যানার্জী ::

সাতক্ষীরার ত্রিশমাইলে ইন্টারনেরটের অপব্যবহারের মাধ্যমে শিশুদের যৌননির্যাতন প্রতিরোধে সদর উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসারের সাথে নিরাপদ ইন্টারনেট ব্যবহার বিষয়ক হ্যান্ডবুক প্রচার লবি মিটিং অনুষ্ঠিত হয়েছে। শনিবার দুপুরে ত্রিশমাইল অগ্রগতি সংস্থার আয়োজনে পিটিআরসি অডিটোরিয়ামে, আইন ও সালিশ কেন্দ্রের সহযোগিতায় এ মিটিং অনুষ্ঠিত হয়।
সাবেক অধ্যক্ষ আব্দুল হামিদের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন সদার উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার জাহিদুর রহমান, বিশেষ অতিথি অগ্রগতি সংস্থার নির্বাহী পরিচালক আব্দুস সবুর বিশ্বাসের। এসময় বক্তব্য রাখেন, প্রধান শিক্ষক মাখন লাল বিশ্বাস, শফিকুল ইসলাম, নাজমূল কবীর,শাহাজান আলী, প্রজেক্ট কোঅর্ডিনেটর আল- মামুন, প্রোগাম অফিসার সফিউল হক প্রমূখ।
বক্তারা বলেন, ইন্টারনেটের অপব্যবহারের মাধ্যমে আমাদের শিশুরা মাদক নেশার ন্যায় ধ্বংশের দিকে এগিয়ে যাচ্ছে যা থেকে সুরক্ষা দিতে না পারলে তাদের ভবিষ্যৎ স্বপ্ন ধুলায় মিশে যাবে। চাইল্ডরাইটস ডিফেন্ডার ফোরামের সদস্যবৃন্দরা ও কমিউনিটির জনগণ শিশুদের অনলাইনে নানান ধরনের নির্যাতনের বিষয়ে আলোচনা করেন তারা শিশু অধিকার ইউনিটের আইন ও সালিশ কেন্দ্র (আসক) কর্তৃক নিরাপদ ইন্টারনেট ব্যবহারে সচেতনতা বিষয়ক নির্দেশিকাটি তাদের প্রতিবেশী ভাই বোন ও সহপাটি বন্ধুদের সাথে আলোচনা করবেন তাছাডা তারা উঠান বৈঠক, পথ নাটক, মানববন্ধন, স্কুল ক্যাম্পেইন ও অভিভাবক সমাবেশ করে সাতক্ষীরার সকল উপজেলার জনগণকে বিষয়টি অবহিত করার আহবান জানান।
অনুষ্ঠানে ছাত্র-ছাত্রী, শিক্ষক,সাংবাদিক, এনজিও কর্মীসহ ৩০জন সুধিজন অংশ গ্রহন করেন।

#