‘দক্ষিণ এশিয়ার সবচে’ উজ্জ্বল দেশ বাংলাদেশ’


269 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
‘দক্ষিণ এশিয়ার সবচে’ উজ্জ্বল দেশ বাংলাদেশ’
ফেব্রুয়ারি ১৩, ২০১৬ প্রবাস ভাবনা ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

ভয়েস অব সাতক্ষীরা ডটকম ডেস্ক :

‘বঙ্গবন্ধুর কন্যা শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ এখন ঘুরে দাঁড়িয়েছে। বিশ্বব্যাংক, জাতিসংঘ, যুক্তরাষ্ট্রসহ সকলেই এখন বাংলাদেশের উন্নয়ন-অগ্রগতির প্রশংসা করছে। দক্ষিণ এশিয়ায় বাংলাদেশ হচ্ছে সবচেয়ে উজ্জ্বল একটি দেশ, সে কথাও ধ্বনিত হচ্ছে আন্তর্জাতিক মহলে। বাংলাদেশের উন্নয়ন-অগ্রগতি অব্যাহত রাখতে প্রবাসীদের ঐক্যবদ্ধ থাকতে হবে।’

রবিবার রাতে নিউইয়র্কে প্রবাসীদের সমাবেশে এসব কথা বলেন প্রবীন রাজনীতিক এবং বাংলাদেশ জাতীয় সংসদে আইন ও সংসদ সম্পর্কিত স্থায়ী কমিটির চেয়ারম্যান সুরঞ্জিত সেনগুপ্ত। নিউইয়র্কে বাংলাদেশ হিন্দু-বৌদ্ধ-খ্রিস্টান ঐক্য পরিষদের যুক্তরাষ্ট্র শাখার নয়া কমিটির কর্মকর্তাগণের শপথ গ্রহণ উপলক্ষে অনুষ্ঠিত এ সমাবেশে সুরঞ্জিত সেনগুপ্ত প্রধান অতিথি ছিলেন।

সুরঞ্জিত বলেন, ‘গণতান্ত্রিক প্রতিষ্ঠানকে সত্যিকার অর্থে কার্যকর করার স্বার্থেই ধমীয় সংখ্যালঘু তথা দেশের দুর্বল জনগোষ্ঠীর অধিকারকে সুসংহত রাখতে হবে। জনসংখ্যার ভিত্তিতে সকল সম্প্রদায়ের অংশগ্রহণ নিশ্চিত করতে হবে মন্ত্রী পরিষদ থেকে প্রশাসনের সকল পর্যায়ে। দু’জন প্রতিমন্ত্রী বানিয়ে বাংলাদেশের মোট জনসংখ্যার ৯% এর ন্যায্য হিস্যা নিশ্চিত করা সম্ভব নয়’।

তিনি বলেন, ‘সারাবিশ্বে মানবতার চরম দুঃসময় চলছে। এমন কঠিন সময় এর আগে কেউই কখনো দেখেনি। তাই আমার মনে হচ্ছে, মানবতার জন্যে ভালো কিছু করার এটাই হচ্ছে প্রকৃত সময়।’

জ্যাকসন হাইটস সংলগ্ন গুলশান টেরেস পার্টি হলের এ অনুষ্ঠানে অতিথির মধ্যে আরও ছিলেন জাতিসংঘে বাংলাদেশের স্থায়ী প্রতিনিধি ও রাষ্ট্রদূত মাসুদ বিন মোমেন এবং নিউইয়র্কে বাংলাদেশের কন্সাল জেনারেল শামীম আহসান।

বিপুলসংখ্যক প্রবাসীর সরব উপস্থিতিতে সমাবেশে সভাপতিত্ব করেন ঐক্য পরিষদের যুক্তরাষ্ট্র শাখার সভাপতি  অধ্যাপক নব্যেন্দু বিকাশ দত্ত। সংগঠনের সাধারণ সম্পাদক স্বপন কুমার দাসের সঞ্চালনায় এ অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন ঐক্য পরিষদের যুক্তরাষ্ট্র শাখার বোর্ড অব গভর্নরস-এর চেয়ারম্যান এটর্নি অশোক কর্মকার এবং সদস্য-সচিব চন্দন সেনগুপ্ত।

উল্লেখ্য, জাতিসংঘে মাদক সম্পর্কিত দুদিনের আন্তর্জাতিক সম্মেলনে বাংলাদেশের প্রতিনিধি দলের নেতা হিসেবে রবিবার সকালে নিউইয়র্কে এসেছেন সুরঞ্জিত সেনগুপ্ত। ৮ ও ৯ ফেব্রুয়ারি জাতিসংঘ সদর দফতরে এ সম্মেলন অনুষ্ঠিত হবে। সভাপতিত্ব করবেন আইপিইউ চেয়ারম্যান সাবের হোসেন চৌধুরী। মহাসচিব বান কি-মুনের উদ্বোধনী বক্তব্য দেয়ার কথা।