দক্ষিণ-পশ্চিমাঞ্চলের ১০ জেলায় রোববার থেকে অনির্দিষ্টকালের পরিবহন ধর্মঘট


356 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
দক্ষিণ-পশ্চিমাঞ্চলের ১০ জেলায় রোববার থেকে অনির্দিষ্টকালের পরিবহন ধর্মঘট
ফেব্রুয়ারি ২৫, ২০১৭ খুলনা বিভাগ ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

খুলনা প্রতিনিধি ::
মানিকগঞ্জে সড়ক দুর্ঘটনায় পাঁচজন নিহতের ঘটনার মামলায় বাস চালক জামির উদ্দীনের যাবজ্জীবন কারাদন্ডের প্রতিবাদে দক্ষিণ-পশ্চিমাঞ্চলের ১০ জেলায় রোববার থেকে অনির্দিষ্টকালের পরিবহন ধর্মঘটের ডাক দেওয়া হয়েছে।

শনিবার বেলা ১২টায় যশোর আঞ্চলিক কার্যালয়ে অনুষ্ঠিত বাংলাদেশ সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশন খুলনা বিভাগীয় কমিটির সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়।

বাংলাদেশ সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশন খুলনা বিভাগীয় কমিটির দপ্তর সম্পাদক শেখ শফিকুল ইসলাম মঞ্জু ধর্মঘট আহবানের বিষয়টি নিশ্চিত করে বলেন, বাস চালক জামির উদ্দীনের যাবজ্জীবন কারাদন্ডের প্রতিবাদে রোববার ভোর ৬টা থেকে অনির্দিষ্টকালের পরিবহন ধর্মঘটের ডাক দেওয়া হয়েছে।

চালক জামিরের নিঃশর্ত মুক্তি না দিলে এ আন্দোলন সারাদেশে ছড়িয়ে দেওয়া হবে। তিনি জানান, রোববার বিকেল ৪টায় সংঘঠনের কেন্দ্রীয় কমিটির সভা আহবান করা হয়েছে। ওই সভা থেকে দেশব্যাপী ধর্মঘট আহবানের বিষয়ে সিদ্ধান্ত নেওয়া হবে।

এর আগে ১২টায় যশোর আঞ্চলিক কার্যালয়ে অনুষ্ঠিত বাংলাদেশ সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশন খুলনা বিভাগীয় কমিটির সভায় সভাপতিত্ব করেন সংগঠনের সভাপতি আজিজুল ইসলাম মিন্টু।

উপস্থিত ছিলেন সাধারণ সম্পাদক ও কেন্দ্রিয় নেতা আব্দুর রহীম বক্স দুদুসহ ১০ জেলার শ্রমিক সংগঠনের নেতৃবৃন্দ।

উল্লেখ্য, ২০১১ সালের ১৩ আগস্ট ঢাকা-মানিকগঞ্জ এলাকার জোকা এলাকায় চুয়াডাঙ্গা ডিলাক্সের একটি পরিবহনের সঙ্গে একটি মাইক্রোবাসের সংঘর্ষে বিশিষ্ট চলচিত্রকার তারেক মাসুদ ও সাংবাদিক মিশুক মুনীরসহ পাঁচ জন নিহত হন।

এ মামলায় ২২ ফেব্রুয়ারি মানিকঞ্জের অতিরিক্ত জেলা ও দায়রা জজআদালত চালক জামির উদ্দীনের যাবজ্জীবন কারাদন্ড দেন।
##