দক্ষ জনশক্তি করতে সাতক্ষীরা কারাগারে বন্দীদের প্রশিক্ষন


478 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
দক্ষ জনশক্তি করতে সাতক্ষীরা কারাগারে বন্দীদের প্রশিক্ষন
জানুয়ারি ৭, ২০১৬ ফটো গ্যালারি সাতক্ষীরা সদর
Print Friendly, PDF & Email

আকরামুল ইসলাম :
বন্দীদেরকে দক্ষ জনশক্তি হিসেবে গড়ে তুলতে সাতক্ষীরা জেলা কারাগারে মুক্তির অপেক্ষায় থাকা বন্দীদের প্রশিক্ষনের ব্যাবস্থা করা হয়েছে। বন্দীদের মৌচাষ প্রশিক্ষন চলবে আগামী ১৯ জানুয়ারী পর্যন্ত। বুধবার সকাল ১০টায় এই প্রশিক্ষন অনুষ্ঠিত হয়।

এ প্রশিক্ষন কোর্সের উদ্বোধন করেন সাতক্ষীরা জেলা প্রশাসক  নাজমুল আহসান।

উদ্বোধন অনুষ্ঠানে জেল সুপার আবু জাহেদ’র সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন বিসিক এর ডেপুটি ম্যানেজার আব্দুল ওদুদ। এ সময় উপস্থিত ছিলেন বেসরকারি ভিজিটর সদর উপজেলা চেয়ারম্যান আসাদুজ্জামান বাবু, সমাজসেবা কর্মকর্তা ও সিভিল সার্জন প্রতিনিধি উপস্থিত ছিলেন।

 

p-2
প্রশিক্ষণ কোর্স উদ্বোধন শেষে অতিথিরা বন্দীদের বিভিন্ন কার্যক্রম পরিদর্শন করেন।

এ বিষয়ে জেলার আবু তালেব বলেন, বুধবার সকালে বন্দীদের মৌচাষ প্রশিক্ষন উদ্বোধন করা হয়েছে। তাছাড়া বর্তমানে সাতক্ষীরা কারাগারে মহিলা বন্দীদের জন্য সেলাই ও এমব্রয়ডারী প্রশিক্ষণ কার্যক্রম চলমান। ইতিপূর্বে প্রশিক্ষণ নিয়ে অনেকেই বর্তমানে পাটের ব্যাগ, কাপড় ও কাগজের শপিং ব্যাগ এবং মহিলাদের হাতব্যাগ তৈরী করছেন।

 

p-3

জেলা প্রশাসক নাজমুল আহসান জানান, ইনোভেশন প্রকল্পের আওতায় বিসিক কর্তৃক এ প্রশিক্ষণ প্রদান করা হচ্ছে। বন্দীদের প্রশিক্ষন দেওয়ার জন্য বিসিক থেকে একজনকে নিয়োগ করা হয়েছে। এর সুবাদে বন্দীরা প্রশিক্ষন নিয়ে বন্দীরা পুনর্বাসিত হতে পারবে।