দরিদ্র ছাত্র-ছাত্রীদের মাঝে ঋশিল্পীর শিক্ষা উপকরণ বিতরণ


217 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
দরিদ্র ছাত্র-ছাত্রীদের মাঝে ঋশিল্পীর শিক্ষা উপকরণ বিতরণ
জুলাই ৮, ২০১৯ ফটো গ্যালারি সাতক্ষীরা সদর
Print Friendly, PDF & Email

ঋশিল্পী বছরে দুইবার দরিদ্র ছাত্র-ছাত্রীদের মাঝে শিক্ষা উপকরণ বিতরণ করে। শিক্ষা উপকরণ বিতরণের উদ্দেশ্য হলো দরিদ্র শিক্ষার্থীদের স্কুল হতে ঝরে পড়া রোধ করা ও কিশোরী মেয়েদের স্কুলগামী করে বাল্যবিবাহ রোধ করা।
চলতি বছরের ২য় বার শিক্ষা উপকরণ বিতরণ শুরু হয় গতকাল ৮/৭/২০১৯ তারিখে এবং এই বিতরণ চলবে ১৫/৭/২০১৯ পর্যন্ত। প্রায় ২৪৬২ জন শিক্ষার্থীদেরকে শিক্ষা উপকরণ দেওয়া হবে ।
গতকাল শিক্ষা উপকরণ বিতরণ উদ্বোধণী অনুষ্ঠানে উপস্থিত হয়ে ঋশিল্পীর প্রতিষ্ঠাতা পরিচালক ভিনসেনজো ফালকোনে (্এ্যানসো) শিক্ষার্থীদের অনুপ্রেরনামূলক বক্তব্য ও উৎসাহ প্রদান করেন। তিনি তার বক্তব্যে বলেন যে, ঋশিল্পী দরিদ্র মানুষের জন্য প্রতিজ্ঞাবদ্ধ এবং অর্থের অভাবে যেন কোন শিশুর শিক্ষা ব্যহত না হয় সে জন্য ঋশিল্পী এই ধরনের প্রচেষ্টা চালিয়ে যাবে। কিশোরী মেয়েরা যাতে বাল্যবিবাহের শিকার না হয় এবং নিয়মিত পড়াশুনা করতে পারে সে ব্যাপারে সকলকে সজাগ দৃষ্টি রাখার আহবান জানান। ছাত্র-ছাত্রীদের পক্ষ হতে বক্তব্য প্রদান করে বল্লী এম.এম.আর সেকে-ারী স্কুলের ১০ম শ্রেণির ছাত্রী শরীফা। উক্ত ছাত্রী পরিচালকে আশ্বস্ত করে যে তারা সকলে ঐক্যবদ্ধ হয়ে বাল্যবিবাহ প্রতিরোধের জন্য সংগ্রাম চালিয়ে যাবে। শরীফা তার বক্তব্যে প্রেসিডেন্ট মনিকা তজি, পরিচালক এ্যনসো, রেক্টর লাওরাকে বাংলাদেশের শিশুদের শিক্ষার জন্য তাদের আত্মত্যাগের কথা বর্ননা করে তাদের প্রতি কৃতজ্ঞতা ও ধন্যবাদ জ্ঞাপন করেন ।
শিক্ষা উপকরণ বিতরণ উদ্বোধনী অনুষ্ঠানে অন্যন্যদের মাঝে উপস্থিত ছিলেন ঋশিল্পীর রেক্টর লাওরা মেলানো, সহকারী পরিচালক জনাব এম.এ.বারী, মানব সম্পদ ব্যাবস্থাপক জনাব সৈয়দ মোহাম্মদ খালেদ ও এডুকেশন সাপোর্ট প্রোগ্রাম ম্যানেজার জনাব যোষেফ খাঁ খাঁ ও তিন জন বিদেশী শিক্ষার্থী আন্দ্রেয়া, মাত্বেও ও এ্যায়না।
প্রেস বিজ্ঞপ্তি