‘দাউদ ইব্রাহিম আছেন পাকিস্তানে’


429 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
‘দাউদ ইব্রাহিম আছেন পাকিস্তানে’
আগস্ট ২২, ২০১৫ প্রবাস ভাবনা ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

অনলাইন ডেস্ক
মোস্ট ওয়ান্টেড আন্ডারওয়ার্ল্ড ডন দাউদ ইব্রাহিম পাকিস্তানেই আছেন বলে আবারো দাবি করেছে ভারতের গোয়েন্দারা।

এর আগেও একাধিকবার ভারতের পক্ষ থেকে এমন অভিযোগ করা হলেও পাকিস্তানের পক্ষ থেকে তা অস্বীকার করা হয়েছে বারবার।

তবে এবার এমন কিছু তথ্য-উপাত্তও হাজির করা হয়েছে, যার মাধ্যমে এ অভিযোগের সত্যতা প্রমাণিত হয়েছে বলে দাবি করছে ভারত। দেশটির ইংরেজি দৈনিক হিন্দুস্তান টাইমসে প্রকাশিত এক প্রতিবেদনে এসব তথ্য জানানো হয়েছে।

প্রতিবেদনের সঙ্গে একটি ছবিও প্রকাশ করা হয়েছে, বলা হচ্ছে এটি দাউদের সাম্প্রতিক সময়ে তোলা ছবি।

‘দাউদ ইব্রাহিম আছেন পাকিস্তানে’
২০১২ সালে তোলা দাউদ ইব্রাহিমের ছবি!
ওই প্রতিবেদনে বলা হয়েছে, মুম্বাইতে বোমা বিস্ফোরণের মূলহোতা দাউদ ইব্রাহিম সপরিবারে পাকিস্তানের করাচিতে বসবাস করছেন। এ তথ্য সত্যতা নিশ্চিতের জন্যও যথেষ্ঠ প্রমাণ পেয়েছে ভারতের গোয়েন্দারা। এর মধ্যে রয়েছে, দাউদের স্ত্রী মাহজাবিন শেখের নামে এ বছরের এপ্রিল মাসে করাচির ঠিকানার একটি টেলিফোন বিল এসেছে তাদের হাতে। পাওয়া গেছে দাউদের তিনটি পাকি পাসপোর্টও। গোয়েন্দারা বলছেন, চলতি বছরে করাচি থেকে দাউদ দুবাই গেছেন বলেও প্রমাণ পেয়েছেন তারা।

প্রতিবেদনের সঙ্গে ২০১২ সালের একটি ছবি প্রকাশ করা হয়েছে। হিন্দুস্তান টাইমস বলছে, ওই ছবিটি দাউদ ইব্রাহিমের। ছবিতে দেখা যাচ্ছে ৫৯ বছর বয়সী দাউদের গোঁফ নেই, চুল কমেছে মাথার।

প্রসঙ্গত, আগামী সোমবার ভারত ও পাকিস্তানের জাতীয় উপদেষ্টা পরিষদের মধ্যে বৈঠক অনুষ্ঠিত হওয়ার কথা। এর আগে দাউদের পাকিস্তান থাকার তথ্য বেশ চাঞ্চল্য তৈরি করেছে। সোমবার অনুষ্ঠিতব্য বৈঠকে এই বিষয়টি নিয়েও আলোচনা হবে বলে ধারণা করা হচ্ছে। সূত্র: হিন্দুস্তান টাইমস