‘দাপট দেখানোর চেয়ে জয় জরুরি’


292 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
‘দাপট দেখানোর চেয়ে জয় জরুরি’
নভেম্বর ৬, ২০১৫ খেলা ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

ভয়েস অব সাতক্ষীরা ডেস্ক :
সহ-অধিনায়ক সাকিব আল হাসানের মতো দাপুটে ক্রিকেট খেলতে চান মাশরাফি বিন মুর্তজাও। তবে বাংলাদেশের অধিনায়ক মনে করছেন, খেলায় দাপট দেখানোর চেয়ে বেশি জরুরি ম্যাচ জেতা।

দেশের জন্য ঝুঁকি নিয়েও খেলবেন মাশরাফি

আগামী শনিবার মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে প্রথম ওয়ানডেতে জিম্বাবুয়ের মুখোমুখি হবে বাংলাদেশ। তার আগের দিন সংবাদ সম্মেলনে মাশরাফি জানান, জয় দিয়ে সিরিজ শুরু করতে উন্মুখ হয়ে আছেন তিনি।

“আমি সব সময় মনে করি, জয়টাই আসল। কিভাবে জিতলাম সেটা গুরুত্বপূর্ণ নয়।”

এর আগে বিশ্বের অন্যতম সেরা অলরাউন্ডার সাকিব জানিয়েছিলেন, জিম্বাবুয়ের বিপক্ষে দাপুটে ক্রিকেট খেলে জিততে চান তারা।

এই প্রসঙ্গে দেশসেরা পেসার মাশরাফি বলেন, “একেক জনের বলার ধরন একেক রকম। মাঠে নেমে অবশ্যই আমি ‘ডমিনেট’ করতে চাই। কিন্তু  দাপটের চেয়ে জয়টা জরুরি।”

মাশরাফি জানান, সবার আগে তিনি পরিকল্পনা করবেন কিভাবে ম্যাচ জেতা যায় তা নিয়ে। আগে থেকে দাপুটে ক্রিকেট খেলার কথা ভেবে নিজেদের চাপে ফেলতে রাজি নন তিনি।

“মাঠে নেমে ভালো খেলা শুরু করলে এমনিতেই ডমিনেট করা হয়ে যায়। তার আগে ম্যাচ কিভাবে জিতব সেই চিন্তা না করে ডমিনেট করার চিন্তা করলে আমার মনে হয়, উল্টো আমাদের ওপর চাপ চলে আসতে পারে।”

পাকিস্তান-ভারত-দক্ষিণ আফ্রিকার বিপক্ষে সর্বশেষ তিন সিরিজে আক্রমণাত্মক ক্রিকেট খেলেই জিতেছে বাংলাদেশ। আগের তিন সিরিজের চেয়ে এবার খেলায় ভিন্নতা আনতে চান না মাশরাফি।