‘দাম বাড়িয়ে ১৬ কোটি মানুষকে ইলেকট্রিক শক দিয়েছে সরকার’


436 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
‘দাম বাড়িয়ে ১৬ কোটি মানুষকে ইলেকট্রিক শক দিয়েছে সরকার’
আগস্ট ২৯, ২০১৫ জাতীয় ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

ভয়েস অব সাতক্ষীরা ডটকম ডেস্ক :

গ্যাস-বদ্যিুতরে দাম বৃদ্ধকিে অযৌক্তকি-অগ্রহণযোগ্য ও গণবরিোধী আখ্যায়তি করে কলামস্টি ও গবষেক সয়ৈদ আবুল মকসুদ বলছেনে, ‘গ্যাস-বদ্যিুতরে দাম বাড়য়িে সরকার দশেরে ১৬ কোটি মানুষকে ইলকেট্রকি শক দয়িছে।ে’

শনবিার রাজধানীর পুরানা পল্টন মোড়ে বাংলাদশেরে কমউিনস্টি র্পাটরি (সপিবি)ি পল্টন থানার উদ্যোগে আয়োজতি এক বক্ষিোভ সমাবশেে তনিি এ মন্তব্য করনে। গ্যাস-বদ্যিুতরে দাম বাড়ানো বন্ধ, জনজীবনরে সঙ্কট দূর ও যানজট এবং জলজট মুক্ত ও অচল ঢাকা সচল করে সাধারণ জনগণরে বাসযোগ্য ঢাকা গড়ে তোলার দাবতিে এ সমাবশেে আয়োজন করা হয়।

সয়ৈদ আবুল মকসুদ বলনে, ‘বশ্বিবাজারে যখোনে তলেরে দাম কমছে,ে সে কারণে বদ্যিুতরে উৎপাদন খরচও কমছে।ে তাই দাম বাড়ানোর কোনো কারণ নইে। সরকার অযৌক্তকিভাবে গ্যাস-বদ্যিুতরে দাম বাড়য়িছে।ে এর ফলে দশেরে ১৬ কোটি মানুষকে ইলকেট্রকি শক দয়িছেে সরকার।’ তনিি সরকারকে আমলা, অসৎ ব্যবসায়ী বান্ধব না হয়ে জনবান্ধব হওয়ার আহ্বান জানান।

সমাবশে সপিবিরি সাধারণ সম্পাদক সয়ৈদ আবু জাফর আহমদে বলনে, ‘এই সরকাররে নর্বিাচতি হতে জনগণরে ভোট লাগে না, তাই দাম বাড়াতে জনগণরে মতামতরেও তোয়াক্কা করে না। এই সরকার আইএমএফ বশ্বিব্যাংকরে র্স্বাথ রক্ষা করে ক্ষমতায় থাকতে চায়। তাই তাদরে র্স্বাথ রক্ষা করতে জনগণরে ঘাড়ে নত্যি প্রয়োজনীয় দ্রব্যরে মূল্যবৃদ্ধি চাপয়িে দয়ে।’ তনিি এই গণবরিোধী সদ্ধিান্তরে বরিুদ্ধে সাধারণ জনগণরে ঐক্য গড়ে তোলার আহ্বান জানান।

পল্টন থানা কমটিরি সাধারণ সম্পাদক সকেন্দোর হায়াতরে সভাপতত্বিে অনুষ্ঠতি সমাবশেে বক্তব্য আরও বক্তব্য রাখনে সপিবিরি কন্দ্রেীয় সদস্য রুহনি হোসনে প্রন্সি, সপিবিরি ঢাকা কমটিরি সাধারণ সম্পাদক ডা. সাজদেুল হক রুবলে, পল্টন থানা কমটিরি নতো র্মুশকিুল ইসলাম শমিুল, ত্রদিবি সাহা প্রমুখ।