‘দিকভ্রান্ত ছাত্রসমাজকে মুক্তির পথ দেখাবে ছাত্রমৈত্রী’


637 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
‘দিকভ্রান্ত ছাত্রসমাজকে মুক্তির পথ দেখাবে ছাত্রমৈত্রী’
অক্টোবর ২৬, ২০১৬ কলারোয়া ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

আমিনা বিলকিস ময়না, সাতক্ষীরা:
সাতক্ষীরায় বাংলাদেশ ছাত্রমৈত্রী’র জেলা কাউন্সিলের উদ্বোধনী অধিবেশনে অনুষ্ঠিত উদ্বোধকের বক্তব্যে সংগঠনের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক অর্ণব দেবনাথ  বলেন, ছাত্রসমাজ আজ দিকভ্রান্ত, ছাত্র আন্দোলনের মধ্য দিয়ে যে পরিবর্তন নিয়ে আসবে সেই পথের দিশা দেখিয়ে দিতে পারছে না ছাত্র সংগঠনগুলো। দিকভ্রান্ত সেই ছাত্রসমাজকে ছাত্র আন্দোলনের মধ্যদিয়ে মুক্তির পথ দেখাবে বাংলাদেশ ছাত্রমৈত্রী। জেলায় জেলায় যে সম্মেলন হচ্ছে সেখানে শুধু নেতৃত্বের পরিবর্তন আনবে না আমাদের সংগঠন ছাত্ররাজনীতির গুনগত পরিবর্তন আনবে। যেখানে ছাত্রদেও স্বার্থহানি ঘটবে, নির্যাতন জুলুম ঘটবে সেখানেই ছাত্রমৈত্রী তার শক্তি সামর্থ্য নিয়ে রুখে দাঁড়াবে। ছাত্রমৈত্রীর সাথে ছাত্রলীগসহ অপরাপর ছাত্র সংগঠনের ঐক্য হয়েছে তার মানে এই নয় তাদের নীতিহীন অনাচার আমরা মেনে নেব। মুক্তিযুদ্ধের চেতনা আমাদের শিখিয়েছে নারী নির্যাতনের বিরুদ্ধে রুখে দাঁড়ানো। এই চেতনার বলিয়ানে শোষণহীন অসাম্প্রদায়িক জনগণতান্ত্রিক রাষ্ট্র ও শিক্ষা ব্যাবস্থা কায়েমের সংগ্রামে ছাত্রমৈত্রীর নেতাকর্মীরা জীবনবাজি রাখবে।

aneek_128
কাউন্সিলের উদ্বোধনী অধিবেশনে সভাপতিত্ব করেন ছাত্রমৈত্রীর জেলা কমিটির সভাপতি বিশ্বনাথ কয়াল। উদ্বোধনী অধিবেশন পরিচালনা করেন জেলা কমিটির সাধারণ সম্পাদক দেবাশীষ মন্ডল। শোক প্রস্তাব পাঠ করেন সাংগঠনিক সম্পাদক অম্বিক মন্ডল। বক্তব্য রাখেন ছাত্রমৈত্রীর কেন্দ্রীয় সহ সভাপতি মুনতাহা বিনতে নুর রোমিও. সাবেক ছাত্রনেতা ও জেলা ওয়ার্কার্স পার্টির সম্পাদক মন্ডলীর সদস্য এডভোকেট ফাহিমুল হক কিসলু, স্বপন কুমার শীল, মফিজুল হক জাহাঙ্গীর, জেলা সম্মেলন প্রস্তুতি কমিটির আহবায়ক পলাশ মন্ডল ও সাংবাদিক শরীফুল্লাহ কায়সার সুমন।

সাতক্ষীরায় ছাত্রমৈত্রীর জেলা কাউন্সিলের উদ্বোধনী অধিবেশনের আলোচনায় কম. জাহিদ ও নজরুলের ওপর হামলার প্রতিবাদ

বিশেষ প্রতিনিধি, সাতক্ষীরা :
সাতক্ষীরায় বাংলাদেশ ছাত্রমৈত্রী’র জেলা কাউন্সিলের উদ্বোধনী অধিবেশনের আলোচনায় ছাত্রনেতা অর্ণব দেবনাথ ও মুনতাহা বিনতে নুর রোমিওসহ জেলা নেতৃবৃন্দের বক্তব্যে বাংলাদেশ ছাত্রমৈত্রীর ভাতৃপ্রতীম রাজনৈতিক দল বাংলাদেশের ওয়ার্কার্স পার্টিও পলিট ব্যুরোর সদস্য কমরেড ইকবাল কবির জাহিদ, নড়াইল জেলা পার্টির সাধারণ সম্পাদক কমরেড নজরুল ইসলামের ন্যাক্কার জনক হামলা প্রতিবাদ জানানো হয়। একই সাথে এধরনের হামলার বিরুদ্ধে রুখে দাঁড়াতে ছাত্রজনতার প্রতিরোধ গড়ে তোলার আহবান জানানো হয়।

###

সাতক্ষীরায় ছাত্রমৈত্রী’র জেলা কাউন্সিলে নির্বাচিত সভাপতি প্রণয় সরকার, সাধারন সম্পাদক অদিতি আদৃতা সৃষ্টি  ও সাংগঠনিক সম্পাদক দেবাশীষ সরকার

বিশেষ প্রতিনিধি, সাতক্ষীরা :
সাতক্ষীরায় বাংলাদেশ ছাত্রমৈত্রী’র জেলা কাউন্সিলে ডেলিগেটদের সমর্থনে গঠিত জেলা কমিটিতে প্রণয় সরকার সভাপতি, সাধারণ সম্পাদক অদিতি আদিতা সৃষ্টি ও দেবাশীষ সরকার সাংগঠনিক সম্পাদক নির্বাচিত হয়েছে। একুশ সদস্য বিশিষ্ট জেলা কমিটি’র অন্যানেরা হলেন সহ সভাপতি রায়হানুজ্জামান রাজু, হেলাল উদ্দিন, সহ সাধারন সম্পাদক অভিজিৎ মন্ডল, প্রচার ও প্রকাশনা সম্পাদক আনন্দ সরকার, রাজনৈতিক শিক্ষা ও গবেষণা সম্পাদক সাকিব মোড়ল, সাহিত্য সাংস্কৃতিক ও ক্রীড়া সম্পাদক জয়ন্ত সরকার, দপ্তর সম্পাদক দেবব্রত দাশ, তথ্য প্রযুক্তি সম্পাদক জাহিদ হাসান, সমাজ কল্যাণ সম্পাদক ব্রজ গোপাল সরকার, সদস্য বেলাল হোসেন, রায়হান কবির অরণ্য, জাহিদ হোসেন। কমিটির নির্বাচিত নেতৃবৃন্দদের শপথ বাক্য পাঠ করান বাংলাদেশ ছাত্রমৈত্রী’র কেন্দ্রীয় সাধারণ সম্পাদক ছাত্রনেতা অর্ণব দেবনাথ। কাউন্সিল অধিবেশনে উপস্থিত ছিলেন বাংলাদেশ ছাত্রমৈত্রী’র কেন্দ্রীয় সহ সভাপতি মুনতাহা বিনতে নুর রোমিও।  #