দিনাজপুরের রোভার নাসিমকে সাতক্ষীরা প্রেসক্লাবের শুভেচ্ছা


387 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
দিনাজপুরের রোভার নাসিমকে সাতক্ষীরা  প্রেসক্লাবের শুভেচ্ছা
নভেম্বর ১৯, ২০১৬ ফটো গ্যালারি সাতক্ষীরা সদর
Print Friendly, PDF & Email

স্টাফ রিপোর্টার:
‘শিশু শ্রম বন্ধ করুন-মাদককে না বলুন’ ও ‘ইভটিজিংকে না বলি” স্লে¬াগান নিয়ে পায়ে হেঁটে ৬৪ জেলা ভ্রমণের উদ্দেশ্যে দিনাজপুরের রোভার স্কাউট নাসিম তালুকদার এখন সাতক্ষীরায়। ১৬টি জেলা অতিক্রম করে তিনি শুক্রবার দুপুরে সাতক্ষীরা শহরে পৌঁছান।

দিনাজপুর জেলার ফুলবাড়ী থানার, রাজারামপুর গ্রামের হারুন রশিদ বাচ্চুর ছেলে নাসিম তালুকদার পথে পথে শিশু শ্রমের বিরুদ্ধে প্রচারণা চালিয়ে যাচ্ছেন। শনিবার দুপুরে সাতক্ষীরা প্রেসক্লাবে পৌছালে প্রেসক্লাবের নেতৃবৃন্দ তাকে ফুল দিয়ে শুভেচ্ছা জানান।

দিনাজপুরের বীরগঞ্জ ডিগ্রি কলেজের রোভার স্কাউট নাসিম তালুকদার জানায়, গত ২২ অক্টোবর দিনাজপুর জিরো পয়েন্ট থেকে পায়ে হেটে যাত্রা শুরু করেন। শুক্রবার দুপুর ১টার দিকে ১৬তম জেলা যশোর থেকে ১৭তম জেলা সাতক্ষীরায় এসে পৌঁছান।

এর আগে দিনাজপুর, গাইবান্ধা, বগুড়া, জয়পুরহাট, নওগা, চাপাইনবাবগঞ্জ, রাজশাহী, নাটোর, সিরাজগঞ্জ, পাবনা, কুষ্টিয়া, মেহেরপুর, চুয়াডাঙ্গা, ঝিনাইদহা, মাগুরা, যশোর জেলা পেরিয়ে আসে। রবিবার সে খুলনা জেলার উদ্দেশ্যে সাতক্ষীরা ত্যাগ করবে।

শিশুরা যেন তাদের ন্যার্য অধিকার পায়। কোনো প্রকার অধিকার থেকে বঞ্চিত না হয়। শিশুদের মানসিক বিকাশ সাধনের জন্য তাদের কাজ করার সুযোগ করে দিতে হবে। বর্তমানে বাংলাদেশের শিশুরা অবহেলিত, লাঞ্চিত, অপুষ্টির শিকার।

বর্তমান সরকার শিশুদের অধিকারের জন্য কাজ করে যাচ্ছে। ঝুকিপূর্ন শ্রমের সঙ্গে যে সব শিশু জড়িত তাদেরকে এসকল কাজ থেকে বিরত রেখে শিক্ষার আলোয় আলোকিত করতে হবে। তার এই সুদৃঢ় ভ্রমনের জন্য সকলের সকলের মঙ্গল কামনা করেন।

তিনি আরো বলেন, পায়ে হেঁটে পথ চলা অকেন কঠিন কিন্তু শিশু শ্রমের কাছে তা নয়। যে কোন মূল্যে শিশু শ্রম প্রতিরোধ করতে হবে।

দুপুরে প্রেসক্লাবে পৌছালে সাংবাদিকরা ফুল দিয়ে শুভেচ্ছা জানান। এ সময় উপস্থিত ছিলেন প্রেসক্লাবের সাধারণ সম্পাদক এম কামরুজ্জামান, সিনিয়র সাংবাদিক কল্যান ব্যানার্জি, দৈনিক পত্রদূতের সম্পাদক মন্ডলীর সভাপতি আনিছুর রহিম, দৈনিক

আজকের সাতক্ষীরার ভারপ্রাপ্ত সম্পাদক হাফিজুর রহমান মাসুম, সাংবাদিক সেলিম রেজা মুকুল, জেলা স্কাউটসের সম্পাদক সাংবাদিক এম ঈদুজ্জামান ইদ্রিস, প্রাক্তন খুলনা বিভাগীয় সিনিয়র রোভার মেট প্রতিনিধি নাজমুল হকসহ প্রেসক্লাবের সাংবাদিক নেতৃবৃন্দ।

এ সময় রোভার স্কাউট নাসিম প্রেসক্লাবের নেতৃবৃন্দকে ধন্যবাদ জানান।
##