দীপন হত্যার প্রতিবাদে রাবি সাংস্কৃতিক জোটের মানববন্ধন


319 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
দীপন হত্যার প্রতিবাদে রাবি সাংস্কৃতিক জোটের মানববন্ধন
নভেম্বর ২, ২০১৫ জাতীয় ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

রাবি প্রতিনিধি :
ব্লগার অভিজিৎ রায়ের বইয়ের প্রকাশক ফয়সাল আরেফিন দীপনকে গলা কেটে হত্যা ও তিন জনকে গুলি
করে জখম করার প্রতিবাদ জানিয়ে র‌্যালি ও মানববন্ধন করেছে রাজশাহী বিশ্ববিদ্যালয় (রাবি) সাংস্কৃতিক জোট। সোমবার সকাল ১০টায় র‌্যালিটি বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় গ্রন্থাগারের সামনে থেকে শুরু হয়ে ক্যাম্পাসের বিভিন্ন সড়ক প্রদক্ষিন শেষে পুনরায় সেখানে গিয়ে মানববন্ধনে মিলিত হন।

রাবি কেন্দ্রীয় সাংস্কৃতিক জোটের সহ-সভাপতি আশিকুর রহমান হিমেলের সঞ্চালনায় বক্তব্য রাখেন, বাংলাদেশ ছাত্র ইউনিয়ন সংসদ সভাপতি আয়াতুল্লাহ খোমেনী, বিপ্লবী ছাত্রমৈত্রী সাধারণ সম্পাদক দিলীপ রায়, সমাজতান্ত্রিক ছাত্রফ্রন্টেরর সহ-সভাপতি তাসনুভা তাহরিন অন্তরা, কেন্দ্রীয় সাংস্কৃতিক জোটের সভাপতি মন্ডলীর সভাপতি সোহেল রানা প্রমুখ।

মানববন্ধনে বক্তারা বলেন. বর্তমান বাংলাদেশে ধারাবাহিক ভাবে মুক্ত চিন্তা ও ব্লগার লেখকদের হত্য করা হচ্ছে। আজকে যখন ব্লগার লেখক, বই প্রকাশনার মালিককে প্রকাশ্য দিবালোকে কুপিয়ে ও গুলি করে হত্য করা হচ্ছে। এভাবে চলতে থাকলে পরবর্তীতে সাধারণ মানুষকে দিবালোকে হত্যা করাতে দ্বিধাবোধ করবে না অপরাধীরা। যখন ব্লগারদের হত্যা করা হয় তখন তাদের আস্তিকতা, নাস্তিকতা বলে মৌলবাদীদের ছুড়ে দেওয়া হয়। কিন্তু ব্লগাররা শুধু মুক্তচিন্তা করেনা সরকারের বিভিন্ন দূর্নীতির সমালোচনা করেন। তাই এদেরকে পরিকল্পিতভাবে হত্যা করা হচ্ছে। হত্যার সুষ্ঠ তদন্ত করে অপরাধীদের বিচারের আওতায় এনে শাস্তির দাবি করেন বক্তারা।